Home /News /kolkata /
Mamata Banerjee and Jagdeep Dhankhar: রেড রোডে রাজ্যপাল, শিষ্টাচারের মধ্যেও উপেক্ষার পথেই হাঁটলেন মমতা

Mamata Banerjee and Jagdeep Dhankhar: রেড রোডে রাজ্যপাল, শিষ্টাচারের মধ্যেও উপেক্ষার পথেই হাঁটলেন মমতা

রেড রোডে মমতা-ধনখড়

রেড রোডে মমতা-ধনখড়

Mamata Banerjee and Jagdeep Dhankhar: এবার রাজ্যপাল জগদীপ ধনখড়কে কার্যত এড়িয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: জাতীয় ভোটার দিবসে বিধানসভায় গিয়ে তোলপাড় ফেলে দিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। মঙ্গলবার বিধানসভায় দাঁড়িয়ে ভোট পরবর্তী হিংসা থেকে বিলে সই, উপাচার্য নিয়োগ থেকে মা ক্যান্টিন সমস্ত বিষয়েই রাজ্যকে নিশানা করেন তিনি। এমনকী বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধেও সুর চড়ান জগদীপ ধনখড়। রাজ্যপালের দাবি, কোনও বিলই আটকে রাখেননি তিনি। প্রতিটি ক্ষেত্রেই তিনি প্রশ্ন করেও কোনও জবাব পাননি। সেই ঘটনার রেশ মিটতে না মিটতেই এবার রাজ্যপালকে কার্যত এড়িয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

    বুধবার সকালে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রোটোকল মেনেই হাজির হন রাজ্যপাল। বিজেপি-র অভিযোগ, সেই প্রোটোকল মেনেই রাজ্যপালকে 'রিসিভ' করার কথা মুখ্যমন্ত্রীর। কিন্তু তা করেননি মুখ্যমন্ত্রী। মঙ্গলবার বিধানসভা চত্বরে দাঁড়িয়ে রাজ্যপাল রাজ্যের মুখ্যমন্ত্রীর সম্পর্কে যে মন্তব্য করেছিলেন, তারই ফলশ্রুতি এদিন দেখা গেল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    এদিন দেখা যায়, রাজ্যপাল জগদীপ ধনখড় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গলা বাড়িয়ে কিছু একটা বলছেন। কিন্তু আগাগোড়া মুখ ফিরিয়েই ছিলেন মমতা। শেষে শুধুমাত্র নমস্কার বিনিময় করলেন রাজ্যপালের সঙ্গে। রাজ্যের দুই প্রধানের মধ্যে বাক্যালাপই হল না কোনও। ২০১৯-এ জগদীপ ধনখড় রাজ্যপাল হয়ে আসার পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সঙ্গে তাঁর সংঘাত চলেছে। নানা ইস্যুতে সেই সংঘাত দীর্ঘ থেকে দীর্ঘতর হয়েছে। এদিন রেড রোডে তারই প্রতিফলন দেখা গেল।

    আরও পড়ুন: 'বুদ্ধবাবু কী করেছেন পদ্মভূষণ পাওয়ার মতো?' CPIM-BJP 'বন্ধুত্বের' অভিযোগ তৃণমূলের

    মঙ্গলবার বিধানসভায় দাঁড়িয়ে জগদীপ ধনখড় বলেছিলেন, “আজ ভোটার্স ডে। গণতন্ত্রে গুরুত্বপূর্ণ হলেন ভোটাররা। বলতে খারাপ লাগছে পশ্চিমবঙ্গে ভোটারদের কোনও স্বাধীনতাই নেই। আমরা দেখেছি এ রাজ্যে কীভাবে ভোট পরবর্তী হিংসা হয়েছে। নিজেদের মতো করে ভোট দিয়েছেন বলে জীবন দিতে হয়েছে। এটা লজ্জাজনক পরিস্থিতি। এখানে আইনের শাসন চলে না, আসলে শাসকের আইন চলে। পশ্চিমবঙ্গের অবস্থা ভয়ানক, ভয়াবহ। রাজ্যপাল হিসাবে আমি চিন্তিত।''

    আরও পড়ুন: সিট বেল্ট থেকে হেলমেট, কলকাতায় ট্রাফিক আইন ভাঙলে বিপুল জরিমানা বৃদ্ধি! অবশ্যই জানুন...

    রাজ্যপালের আক্রমণের সেই রেশ এদিন দেখা গেল রেড রোডে। প্রকারান্তরে রাজ্যপালকে এড়িয়েই গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার সেই বিষয়েও সুর চড়াতে শুরু করলেন রাজ্যের বিজেপি নেতারা।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Jagdeep Dhankhar, Mamata Banerjee

    পরবর্তী খবর