Home /News /kolkata /
Madhyamik 2022 Results: মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন শেষ, ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়েছে, ফলাফল কবে জানুন

Madhyamik 2022 Results: মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন শেষ, ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়েছে, ফলাফল কবে জানুন

মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন শেষ, ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়েছে, ফলাফল কবে জানুন

মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়ন শেষ, ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়েছে, ফলাফল কবে জানুন

Madhyamik 2022 Results: ২৮ এপ্রিলের মধ্যে নম্বর জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল পরীক্ষকদের। চলতি সপ্তাহের মধ্যেই ১০০% নম্বর জমা পড়ে যাবে বলেই আশা মধ্যশিক্ষা পর্ষদের।

  • Share this:

সোমরাজ বন্দ্যোপাধ্যায়, কলকাতা: মাধ্যমিকের ফলাফল কবে প্রকাশ হচ্ছে? তা নিয়ে ইতিমধ্যেই আলোচনা  শুরু হয়েছে পর্ষদের অন্দরে। সূত্রের খবর, ইতিমধ্যেই মাধ্যমিকের প্রতিটি বিষয়ের উত্তরপত্র মূল্যায়ন শেষ হয়ে গিয়েছে। শুধু তাই নয়, ৯৯ শতাংশের বেশি নম্বর জমা পড়ে গেছে পর্ষদের কাছেই। ২৮ এপ্রিল এর মধ্যে প্রতিটি বিষয়ের নম্বর জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল প্রধান পরীক্ষকদের। কিছু নম্বর জমা পড়া বাকি থাকলেও পর্ষদ আধিকারিকরা আশা করছেন চলতি সপ্তাহের মধ্যেই তা জমা পড়ে যাবে। সেক্ষেত্রে জুনের প্রথম সপ্তাহেই মধ্যেই ফলাফল বের করে দিতে পারে মধ্যশিক্ষা পর্ষদ।

আরও পড়ুন-গর্ভাবস্থায় কাঁড়ি কাঁড়ি আম খাচ্ছেন না কি? ভুল করছেন, মেনে চলুন এই ১০ নিয়ম

ইতিমধ্যেই মাধ্যমিকের ফলাফল প্রকাশ নিয়ে স্কুল শিক্ষা দফতরের আধিকারিকদের সঙ্গে মধ্যশিক্ষা পর্ষদের একপ্রস্থ আলোচনা হয়েছে বলেও সূত্রের খবর। যদিও মধ্যশিক্ষা পর্ষদ মে মাসের শেষ সপ্তাহে ফলাফল প্রকাশের টার্গেট নিয়ে এগোচ্ছে। পর্ষদের এক আধিকারিক বলেন ‘‘মে মাসের শেষ সপ্তাহে যদি না করা যায় তাহলে জুনের প্রথম সপ্তাহের মধ্যেই আমরা ফলাফল প্রকাশ করে দেবো।’’

গত বছর বাদ দিলে বাকি বছরগুলিতে যেভাবে ফলাফল প্রকাশ হয়েছে,একই নিয়মে ফলাফল প্রকাশ করতে চায় মধ্যশিক্ষা পর্ষদ। অর্থাৎ প্রথম ১০ স্থান পর্যন্ত মেধা তালিকা ঘোষণা করবে মধ্যশিক্ষা পর্ষদ। তবে যত সংখ্যক পরীক্ষার্থী আবেদন করেছিল ততো সংখ্যক পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে নাকি তা নিয়ে অবশ্য প্রশ্ন রয়েছে শিক্ষা মহলের একাংশের।

আরও পড়ুন-মদন মিত্রকে নিয়ে এবার আরও একটি মিউজিক ভিডিও অ্যালবাম

যদিও পর্ষদের আধিকারিকরা দাবি করেন ‘‘আমাদের কাছে সব তথ্য এলেই বোঝা যাবে কত সংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত থাকল।’’ প্রসঙ্গত এ বছর ১১ লক্ষেরও বেশি পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষার জন্য আবেদন করেছিলেন। পরীক্ষাকে নির্বিঘ্নে করার জন্য মধ্যশিক্ষা পর্ষদ ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল। যদিও পরে হাইকোর্টের নির্দেশে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত থেকে পিছোতে হয় পর্ষদকে। তবে পরীক্ষা নির্বিঘ্নেই শেষ হয়েছে বলে দাবি করেছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি। তবে পরীক্ষা শেষ হওয়ার রেকর্ড দিনের মধ্যেই ফলাফল প্রকাশ করতে চাইছে মধ্যশিক্ষা পর্ষদ।পর্ষদ সূত্রের খবর তার জন্য আধিকারিকদের  সভাপতির নির্দেশ দিয়েছেন ফলাফল প্রকাশের প্রক্রিয়া যাতে দ্রুত শেষ করতে। যদিও এই বিষয়ে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Madhyamik 2022

পরবর্তী খবর