Home /News /kolkata /
Kolkata Police on Online Fraud: অনলাইন প্রতারক 'গব্বর', আর আপনি 'ঠাকুরসাব'! কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ দেখে সতর্কতা নিন

Kolkata Police on Online Fraud: অনলাইন প্রতারক 'গব্বর', আর আপনি 'ঠাকুরসাব'! কলকাতা পুলিশের অভিনব উদ্যোগ দেখে সতর্কতা নিন

Kolkata Police on Online Fraud

Kolkata Police on Online Fraud

ফলে মানুষকে আরও বেশি সচেতন করতে উদ্যোগ নিল কলকাতা পুলিশ (Kolkata Police on Online Fraud)।

  • Share this:

    #কলকাতা: পুলিশের দায়িত্ব মানুষকে সচেতন করা, সজাগ করা। আর কলকাতা পুলিশ অভিনব উপায়ে সেই কাজ করার দায়িত্ব পালন করে চলেছে দীর্ঘদিন ধরেই। শুধুই রাস্তায় নয়, ডিজিটাল দুনিয়ায় সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়ে নানা ধরনের মিম শেয়ার করে পুলিশ। এবারে তাদের থিম অনলাইন প্রতারণা (Kolkata Police on Online Fraud)। লালবাজারের সাইবার ক্রাইম ব্রাঞ্চে নিয়মিত বেড়েই চলেছে প্রতারণার অভিযোগ। ফলে মানুষকে আরও বেশি সচেতন করতে উদ্যোগ নিল কলকাতা পুলিশ (Kolkata Police on Online Fraud)।

    এদিন কলকাতা পুলিশের ফেসবুকে বিখ্যাত বলিউড ছবি 'শোলে'-র একটি দৃশ্য ব্যবহার করে একটি মিম শেয়ার করা হয়েছে। সেখানে বাংলায় গব্বর সিং ও ঠাকুরসাবের মুখে কথা বসানো হয়েছে। শোলের বিখ্যাত দৃশ্য 'ইয়ে হাত মুঝে দে দে ঠাকুর'-কে ব্যবহার করে গব্বরের মুখে লেখা হয়েেছ, 'তোর ওটিপিটা আমাকে দিয়ে দে ঠাকুর!'। আর ঠাকুরসাব বলছেন, 'না'। অর্থাৎ, অনলাইন প্রতারণ গব্বর সিং হয়ে আপনার টাকা লুঠতে চাইছে। আর আপনি যেন কোনও ভাবেই ওটিপিটা না শেয়ার করেন, সে কথাই মনে করিয়ে দিচ্ছে কলকাতা পুলিশ (Kolkata Police on Online Fraud)।

    আরও পড়ুন: তৃণমূলের সর্বভারতীয় কর্মসমিতি ঘোষণা, রয়েছেন মমতা-অভিষেক-সহ ২০ জন

    আরও পড়ুন: গোলাপ হাতে ছাত্রীদের গান 'তুঝ মে রব দিখতা হ্যায়', হাউ হাউ করে কাঁদলেন শিক্ষিকা! দেখুন ভাইরাল ভিডিও

    হ্যাশট্যাগে অনলাইন প্রতারণার প্রসঙ্গে টেনে কোনওদিন ওটিপি কারও সঙ্গে শেয়ার না করার আহ্বান করেছে লালবাজার। সাবধান ও সতর্ক থাকতে বলেছেন তাঁরা। ঠাকুর যেমন গব্বরকে প্রতিরোধ করেছিলেন, আপনার সঙ্গে কেউ প্রতারণা করতে চাইলে আপনাকেও প্রতিরোধ করতে হবে বলেই শেখাচ্ছে কলকাতা পুলিশ।

    লালবাজার সূত্রে খবর, গোটা দেশ এখন ক্রিপ্টোকারেন্সির কথা ভাবলেও প্রতারণার নানা ছক এড়িয়ে থাকা যাচ্ছে না। তাই সাধারণ মানুষকে সচেতন করতে এই বিকল্প পথ ধরেছেন কলকাতা পুলিশের কর্তারা। সোশ্যাল মিডিয়ায় এই মিম নজর কেড়েছে নেটিজেনের। মুহূর্তে ভাইরাল হয়েছে শোলের এই মিম।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Kolkata Police, Online Fraud

    পরবর্তী খবর