Home /News /kolkata /

Coronavirus: Kolkata Police: মাস্ক পরার কথা মনে করিয়ে দিতে কলকাতার জনবহুল এলাকায় পুলিশের বিশেষ ট্যাবলো

Coronavirus: Kolkata Police: মাস্ক পরার কথা মনে করিয়ে দিতে কলকাতার জনবহুল এলাকায় পুলিশের বিশেষ ট্যাবলো

করোনা বিধিনিষেধ শুরুর পর থেকেই চালু হয়েছে কলকাতা পুলিশের মাস্ক অভিযান

করোনা বিধিনিষেধ শুরুর পর থেকেই চালু হয়েছে কলকাতা পুলিশের মাস্ক অভিযান

Coronavirus: Kolkata Police: করোনা বিধিনিষেধ শুরুর পর থেকেই চালু হয়েছে মাস্ক অভিযান কলকাতা পুলিশের, মাস্ক না থাকলেই মাস্ক দেওয়া থেকে জরিমানাও হচ্ছে রোজ

  • Share this:

কলকাতা : মাস্ক মাস্ট--এই কথাটা কলকাতা পুলিশের তরফ থেকে বারবার বলার পরেও শহরের একাংশের মানুষের মুখে নেই মাস্ক (Kolkata Police)। শহরের বাজার, শপিং মল অথবা রাস্তায় বিভিন্ন সময় দেখা যায় মাস্ক ছাড়া লোকজনদের। করোনা বিধিনিষেধ শুরুর পর থেকেই চালু হয়েছে মাস্ক অভিযান কলকাতা পুলিশের, মাস্ক না থাকলেই মাস্ক দেওয়া থেকে জরিমানাও হচ্ছে রোজ (Campaign for using mask)।

করোনার (Coronavirus) দুটি ঢেউয়ের পরেও তৃতীয় ঢেউতেও মাস্ক ছাড়া অসচেতন লোকজনের দেখা মিলছে শহরের বিভিন্ন জায়গায়। কলকাতা পুলিশের তরফে ধরপাকড় থেকে জরিমানা ও মাস্ক বিতরণ অনুষ্ঠান করেও ফিরছে না হুঁশ। তৃতীয় ঢেউয়ের সময় চিকিৎসকদের পরামর্শ, মাস্ক পরার কোন বিকল্প নেই। তার পরেও শহরের একাংশে মাস্ক নিয়ে অনীহা। মঙ্গলবার কলকাতা পুলিশের তরফে শহরের বিভিন্ন জনবহুল জায়গায় ঘুরলো একটি ট্যাবলো। যেখানে মাস্ক পরার কথা মনে করিয়ে দেওয়া হল বার বার।

আরও পড়ুন : বাংলায় করোনা-কম্পন জারি! একদিনে প্রায় ৫০% বাড়ল সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে কলকাতা!

করোনা ভাইরাসকে ঠেকাতে সাম্প্রতিককালে রাজ্য লাগু হয়েছে আংশিক লকডাউন। সেই আংশিক লকডাউন নিয়ে নানা বিধিনিষেধ ও নিয়মও মনে করিয়ে দিল এই ট্যাবলো।  মঙ্গলবারও শহরের বিভিন্ন জায়গায় কলকাতা পুলিশের বিভিন্ন থানার তরফে চলল মাস্ক বিতরণ অনুষ্ঠান।  বিভিন্ন জায়গায় এখনও মাস্ক ছাড়া লোকজনদের ডেকে মঙ্গলবার দিনভর মাস্ক তুলে দেওয়া হল। শহরের গুরুত্বপূর্ণ জায়গায় এদিনও দেখা মিলল মাস্ক ছাড়া লোকজন৷

আরও পড়ুন : দুই নয়, সপ্তাহে এবার তিনদিন মুম্বাই, দিল্লি থেকে বিমান নামবে কলকাতায়

 মুখে মাস্ক না থাকার কারণ জানতে চাইতেই পথচারী রবি বৈদ্য বললেন, তিনি মাস্ক আনতে ভুলে গেছে।  সৌকত আচার্য নামে এক ব্যক্তি জানিয়ে দিলেন, সকালে তাঁর মাস্ক লাগে না,  সকালে ফ্রেশ এয়ার তাঁর প্রয়োজন, তাই মাস্ক নেবেন না! এই রকম বিভিন্ন অজুহাত মেলে শহরের একাংশের মানুষের কাছে, এবার তাদের হুঁশ ফেরাতে প্রচার অভিযানে কলকাতা পুলিশের ট্যাবলো। লালবাজারের হিসাব অনুযায়ী দুপুর মঙ্গলবার বারোটা পর্যন্ত ৪৩৪ জনকে মাস্ক না পরার জন্য আইনানুগ ব্যবস্থা নিয়েছে পুলিশ। ট্যাবলোর মাধ্যমে প্রচার অভিযান মঙ্গলবারের মতন বুধবারও চলবে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Coronavirus, COVID19, Kolkata Police

পরবর্তী খবর