• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Mumbai, Delhi Planes To Land In Kolkata Thrice A Week: দুই নয়, সপ্তাহে এবার তিনদিন মুম্বাই, দিল্লি থেকে বিমান নামবে কলকাতায়

Mumbai, Delhi Planes To Land In Kolkata Thrice A Week: দুই নয়, সপ্তাহে এবার তিনদিন মুম্বাই, দিল্লি থেকে বিমান নামবে কলকাতায়

Kolkata Airport: সপ্তাহে কোন তিন দিন কলকাতা বিমানবন্দরে নামবে মুম্বাই, দিল্লির বিমান! জেনে নিন।

Kolkata Airport: সপ্তাহে কোন তিন দিন কলকাতা বিমানবন্দরে নামবে মুম্বাই, দিল্লির বিমান! জেনে নিন।

Kolkata Airport: সপ্তাহে কোন তিন দিন কলকাতা বিমানবন্দরে নামবে মুম্বাই, দিল্লির বিমান! জেনে নিন।

  • Share this:

    #নয়াদিল্লি: দুদিন নয়, সপ্তাহে তিনদিন মুম্বাই ও দিল্লি থেকে কলকাতা পর্যন্ত বিমান চালানো যেতে পারে। বিমান পরিবহন মন্ত্রী সচিবকে চিঠি পাঠিয়ে জানালেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব। আগে রাজ্য জানিয়েছিল, ৫ জানুয়ারি থেকে মুম্বাই ও দিল্লি থেকে আসা বিমান সপ্তাহে দুদিন কলকাতা বিমানবন্দরে অবতরণ করতে পারবে। রাজ্য ফের সিদ্ধান্ত পর্যালোচনা করে দু দিনের পরিবর্তে তিনদিন উড়ান চালানোর কথা জানিয়েছে।

    সোমবার, বুধবার এবং শুক্রবার দিল্লি এবং মুম্বই থেকে উড়ান কলকাতায় নামতে পারবে বলে জানিয়েছে রাজ্য। ৫ জানুয়ারি থেকে এই নয়া নির্দেশিকা পালন করতে হবে। এর আগে জানানো হয়েছিল, সোমবার ও শুক্রবার মুম্বাই ও দিল্লি থেকে বিমান কলকাতায় আসতে পারবে। তবে শেষমেশ সিদ্ধান্ত করা হয়েছে। রাজ্যে করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। দেশের মধ্যে মহারাষ্ট্রের কোভিড পরিস্থিতি এখন সব থেকে বেশি উদ্বেগজনক। করোনার নতুন স্ট্রেন ওমিক্রনের সংক্রমণ সব থেকে বেশি হয়েছে মহারাষ্ট্রে।

    আরও পড়ুন- তৃতীয় ঢেউয়ের মধ্যে আছে রাজ্য, সতর্কতা ছাড়া গতি নেই, বলছেন চিকিৎসকরা

    দিল্লি রয়েছে দ্বিতীয় স্থানে। সেখানেও করোনা পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক। ইতিমধ্যে দিল্লির সরকার সপ্তাহান্তে কার্ফুর নির্দেশ জারি করেছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নিজেও করোনা আক্রান্ত। দিল্লি ও মুম্বইয়ের মতো কলকাতার করোনা পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছিল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তাই মুম্বই ও দিল্লি থেকে কলকাতায় বিমান অবতরণে রাশ টানতে চেয়েছিল রাজ্য সরকার। যাতে সংক্রমণ না ছড়ায়।

    আরও পড়ুন- হুড়মুড়িয়ে নামছে তাপমাত্রার পারদ, ‘এই’ এলাকায় জারি অরেঞ্জ অ্যালার্ট

    এর আগে লোকাল ট্রেন চলাচলে রাশ টেনেছে রাজ্য সরকার। প্রথমে জানানো হয়েছিল, সন্ধ্যে সাতটা পর্যন্ত চালানো হবে লোকাল ট্রেন। বলাবাহুল্য, করোনা সংক্রমণ রোধেই এমন সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য। তবে সাতটা পর্যন্ত ট্রেন চলাচলের খবরে হইচই পড়ে যায়। ট্রেনে প্রচণ্ড ভিড় হতে শুরু করে। ফলে সিদ্ধান্ত বদল করে রাজ্য। সাতটার বদলে রাত দশটা পর্যন্ত লোকাল ট্রেন চালানোর ঘোষণা করা হয়। তাতে সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্তি পেয়েছে।

    Published by:Suman Majumder
    First published: