হোম /খবর /কলকাতা /
রাতে দাউ দাউ আগুন শতাব্দীপ্রাচীন বাড়ির একাংশে, ষড়যন্ত্রের অভিযোগ ঘরহারাদের!

রাতে দাউ দাউ আগুন শতাব্দীপ্রাচীন বাড়ির একাংশে, ষড়যন্ত্রের অভিযোগ ঘরহারাদের!

আগুন শতাব্দীপ্রাচীন বাড়ির একাংশে

আগুন শতাব্দীপ্রাচীন বাড়ির একাংশে

দমকলের চারটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনলেও নিছক দুর্ঘটনা তা মানতে নারাজ ওই বাড়ির এক মহিলা।

  • Share this:

#কলকাতা: শনিবার সন্ধ্যায় পোদ্দার কোর্টের কাছে ড্যামজেন রোডের একটি বহুতলের অগ্নিকাণ্ডের ঘটনায় মাথার ছাদ হারালেন বাসিন্দারা। ড্যামজেন রোড়ের কলকাতা পুরসভা ঘোষিত বিপজ্জনক বহুতলের তৃতীয় তলার একটি ঘরে আগুন লাগে শনিবার সন্ধ্যায়। সেই বহুতলের অগ্নিকাণ্ডের জেরে ঘটনাস্থলে চলে আসে দমকলের চারটি ইঞ্জিন। বিপজ্জনক জরাজীর্ণ বাড়ি দেখে দমকল বাহিনীর কর্মীদেরও কিছু সমস্যা হয় যদিও আগুনের উৎসস্থল পৌঁছে সময় নেয়নি দমকল বাহিনী।

এদিকে ঘটনাস্থলে টালির তলায় বাঁশের কাঠামো থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে ওই জরাজীর্ণ বাড়ির উপরের অংশে। যদিও এই অংশের অগ্নিকাণ্ডের সময় বয়স্ক দম্পতি ও দুটি শিশুকে উদ্ধার করে ওই বাড়ির অন্য সদস্যা। তাঁর বক্তব্য, ওই সময় বাড়িতে না থাকায় হটাৎ করে শোনা যায় ঘরে আগুন লেগেছে, বাড়িতে এসে দ্রুত বয়স্ক মা ও বাবাকে উদ্ধার করার পাশাপাশি দুটি সন্তানকে উদ্ধার করা হয়। ওই বাড়ির সদস্যার আরও দাবি এই ঘটনা নিছক দুর্ঘটনা নয়, এই ঘটনার পিছনে রয়েছে ষড়যন্ত্র।

আরও পড়ুন: নর্দান রেলওয়ের অধীনে একাধিক শূন্যপদে নিয়োগ, আজই আবেদন করুন

বেশ কিছু দিন ধরে প্রোমোটিং করার কথা থাকলেও তাদের আপত্তি ছিল বিষয়টিতে, এদিকে ওই সদস্যার অনুপস্থিতিতে হটাৎ করে অগ্নিকাণ্ড কার্যত অগ্নিসংযোগের বিষয়টিকেই ইঙ্গিত করছেন ওই মহিলা।  এদিকে এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান দমকল মন্ত্রী সুজিত বসু, তাঁর বক্তব্য,  দমকলের চারটি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে এনেছে তবে ঘিঞ্জি এলাকা হবার জন্য দমকল বাহিনীকে কিছুটা সমস্যা পড়তে হয়। বাড়ির কোন সদস্যের আহত হবার ঘটনা ঘটেনি তবে দুটি গ্যাস সিলিন্ডার উদ্ধার করেছে দমকল কর্মীরা।

আরও পড়ুন: ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের অধীনে মেগা রিক্রুটমেন্ট, এই সুযোগ ছাড়বেন না

কী কারণে আগুন তা ফরেনসিক টিম ঘটনাস্থলে পরিদর্শনে পরেই জানা যাবে। তবে শনিবারের অগ্নিকাণ্ডের জেরে শীতের রাতে কি করবে ওই পরিবার সেই চিন্তা নিয়েই কার্যত দিশেহারা। ঘটনাস্থলে দমকল মন্ত্রী সুজিত বসু দমকল আধিকারিকদের কথা বলার পাশাপাশি ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলেন শনিবার রাতেই।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Fire, Kolkata News, Sujit Bose