Home /News /kolkata /
Haridevpur Accident: হরিদেবপুরে কিশোর-মৃত্যুর ঘটনার পর ল্যাম্পপোস্টের অবস্থা দেখতে মাঠে কলকাতা পুরসভা

Haridevpur Accident: হরিদেবপুরে কিশোর-মৃত্যুর ঘটনার পর ল্যাম্পপোস্টের অবস্থা দেখতে মাঠে কলকাতা পুরসভা

Haridevpur Accident: এ দিন হরিদেবপুরের ঘটনাস্থলে গিয়ে সবকিছু খতিয়ে দেখে পুরসভার গঠিত বিশেষজ্ঞ তদন্তকারী টিম। আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলেছেন মেয়র ফিরহাদ হাকিম।

  • Share this:

#কলকাতা: সম্বিৎ ফিরলো হরিদেবপুরকাণ্ডের পরে। অবশেষে পথে নামল কলকাতা পুরসভা। এবার লাইট পোস্টের হাল হকিকত খতিয়ে দেখতে মাঠে নামল কলকাতা পুরসভা।

কলকাতা পুরসভার ত্রিফলা-সহ সব বাতিস্তম্ভ, সিইএসসি-সহ অন্য পোস্টের কী হাল, ফিডার বক্সগুলির হাল-ই  বা কেমন? সরেজমিনে খতিয়ে দেখতে পথে কলকাতা পুরসভার বিশেষ পরিদর্শন। মঙ্গলবার দুপুরেই  রাস্তায় রাস্তায় নামলেন মেয়র পারিষদ (আলো) সন্দীপ রঞ্জন বক্সি এবং আলো বিভাগের ডিজি সঞ্জয় ভৌমিক এবং বিভাগীয় আধিকারিকরা।

এ দিন সিআইটি রোডে আচমকা সেলোটেপ লাগিয়ে ঠিকঠাক করা হচ্ছে বাতিস্তম্ভের‌ জয়েন্ট বক্স। প্রতি ওয়ার্ডে বিদ্যুৎ বিভাগের আধিকারিক কর্মীরাও রাস্তায় নেমেছে। প্রত্যেক কাউন্সিলারকেও এলাকায় তৎপর হতে বলেছেন মেয়র ও মেয়র পারিষদ।

এদিন পার্ক সার্কাসের সৈয়দ আমির আলি এভিনিউ প্রথমে পরিদর্শনে যান সন্দীপ রঞ্জন বক্সী। সেখানে একটি পরিত্যক্ত পোস্টের সঙ্গে গা লেগে ছিল অপর একটি কেএমসি-র বাতিস্তম্ভ। বিপজ্জনকভাবে একে অপরের সঙ্গে জড়িয়ে রয়েছে তার। এক্সিকিউটিভ এঞ্জিনিয়ারকে মেয়র পারিষদ নির্দেশ দেন‌ অবিলম্বে সেগুলি ঠিকঠাক করার। ম্যাংগো লেনেও পরিদর্শন করেন মেয়র পারিষদ আলো সন্দীপ রঞ্জন বক্সী। সেখানে ফিডার বক্স খোলা অবস্থায় ছিল পরে ঢাকা হয়।

আরও পড়ুন: সহপাঠীর মৃত্যুতে ভেস্তে গেল সব প্ল্যান! কান্নায় নীতিশকে বিদায় দিল গোটা স্কুল

শহর জুড়ে বিভাগের কর্মীরাও পরীক্ষা করছেন ত্রিফলা সহ সমস্ত বাতিস্তম্ভ। কোথাও আগে লাগানো টেপ খোলা থাকলে সেগুলিও ঠিক করা হচ্ছে।

কলকাতা পুরসভার মেয়র পারিষদ আলো, সন্দীপ রঞ্জন বক্সী জানান, বাতিস্তম্ভ এবং ফিডার বক্সের তার খোলা থাকলে সেগুলি মেরামত হয়েছে। নজরদারি আরও বাড়ানো হচ্ছে। কাউন্সিলারদেরও নিজেদের এলাকায় নজরদারি করতে বলা হয়েছে। যেখানেই এই ধরনের ছবি ধরা পড়বে তড়িঘড়ি আমাদের জানান। দ্রুত সেগুলি ঠিকঠাক করেতে হবে। হরিশ মুখার্জি রোড, এস পি মুখার্জি রোড, দেশপ্রাণ শাসমল রোড, কলুটোলা স্ট্রিট, ডালহৌসি, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, এ জে সি বোস রোড, নির্মলচন্দ্র স্ট্রিট, কলেজ স্ট্রিট, পার্ক স্ট্রিট, চৌরঙ্গি, শরৎ বোস রোড, এলগিন রোড, ডি এল খান রোড, রাজভবন, তারাতলা, বেলেঘাটা, ফুলবাগান, মানিকতলা, কাঁকুড়গাছি সহ একাধিক এলাকায় কাজ চলছে।

আরও পড়ুন: দায় কার? হরিদেবপুরে দুর্ঘটনার কারণ খুঁজতে ঘটনাস্থলে রাজ্যবিদ্যুৎ বিশেষজ্ঞসহ তদন্তকারী দল

এ দিন হরিদেবপুরের ঘটনাস্থলে গিয়ে সবকিছু খতিয়ে দেখে পুরসভার গঠিত বিশেষজ্ঞ তদন্তকারী টিম। আগামী তিন দিনের মধ্যে রিপোর্ট দিতে বলেছেন মেয়র ফিরহাদ হাকিম।

BISWAJIT SAHA

Published by:Teesta Barman
First published:

Tags: Electrocution, Haridevpur, Kolkata Municipal Corporation

পরবর্তী খবর