Home /News /kolkata /
Kolkata Municipal Election 2021: কলকাতা পুরযুদ্ধে বাগবাজারে নারদ-নারদ! ব্যাপার কী? 

Kolkata Municipal Election 2021: কলকাতা পুরযুদ্ধে বাগবাজারে নারদ-নারদ! ব্যাপার কী? 

জমজমাট কলকাতা পুরভোট

জমজমাট কলকাতা পুরভোট

Kolkata Municipal Election 2021: কলকাতা পুরভোটে নারদা জনস্বার্থ মামলাকারী আইনজীবী ব্রজেশ ঝা প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি-র টিকিটে।

  • Share this:

#কলকাতা: নারদা স্টিং অপারেশন মনে আছে? ২০১৬ বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বিজেপি রাজ্য দফতর থেকে সাংবাদিক সম্মেলন করে প্রকাশ্যে আনা হয় নারদ স্টিং ফুটেজ। বিজেপি-র দেখানো স্টিং ফুটেজ সর্বত্র ছড়িয়ে পড়ার মূহুর্তে একটি অভিযোগ জমা হয় উত্তর কলকাতার শ্যামপুকুর থানায়। (Kolkata Municipal Election 2021)

নারদ ফুটেজ খতিয়ে দেখে পদক্ষেপ করার আবেদন ছিল অভিযোগপত্রে। পুলিশ পদক্ষেপ না করার অভিযোগ এনে, কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা করেন আইনজীবী ব্রজেশ ঝা। সেদিনের জনস্বার্থ মামলাকারীর ওই অভিযোগ থানায় না করা থাকলে সিবিআই তদন্তের নির্দেশ আলোর মুখই দেখতো না বলে আজও মনে করেন হাইকোর্ট পাড়ার অনেকেই।

তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি নীশিতা মাত্রে ও বিচারপতি তপব্রত চক্রবর্তী ডিভিশন বেঞ্চের সিবিআই অনুসন্ধান নির্দেশ সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করেও লাভ হয়নি। আইনজীবীরা বলেন, সেদিনের শ্যামপুকুর থানায় অভিযোগ নারদে সিবিআই তদন্তের প্রেক্ষাপট তৈরি করতে সহায়ক ভূমিকা নিয়েছিলো। ৫ বছর পর কোলকাতা পুরসভা নির্বাচনে পরোক্ষে ঘুরেফিরে আসছে নারদ কথা। বাগবাজারের ৭ নং ওয়ার্ড থেকে প্রার্থী হিসেবে মঙ্গলবার মনোনয়ন দাখিল করেন ব্রজেশ ঝা।

আরও পড়ুন: অভিষেক বন্দ্যোপাধ্যায় 'বন্ধু', সনু নিগমের মুখেও এবার 'খেলা হবে' স্লোগান! তবে কি...

নারদা জনস্বার্থ মামলাকারী আইনজীবী ব্রজেশ ঝা প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি-র টিকিটে। উত্তর কলকাতার শ্যামপুকুর বিধানসভায় বড় মার্জিনে জয় পান রাজ্যের মন্ত্রী শশী পাঁজা। শশী পাঁজা বিধানসভা এলাকার মধ্যেই পড়ে ৭ নং ওয়ার্ড। পাশের ৮ নং ওয়ার্ড থেকে লড়ছেন খোদ মন্ত্রী কন্যা রাজনীতিতে নবাগতা পূজা পাঁজা। ৭, ৮,৯,১০ ওয়ার্ড গুলিতে শশী পাঁজা নাম একটা ফ্যাক্টর। শুধু ৭ নং ওয়ার্ডেই কয়েক হাজার ভোটে তৃণমূল এগিয়ে সর্বশেষ বিধানসভার ফলাফলে। ৭ নং ওয়ার্ডে বিজেপি আইনজীবী ব্রজেশ ঝা-কে প্রার্থী করায় এবারের লড়াইয়ের ইস্যু উন্নয়ন পাশাপাশি দুর্নীতিরও।

আরও পড়ুন: বঙ্গ বিজেপি-তে প্রশান্ত কিশোরের গোপন লোক! মারাত্মক অভিযোগ তথাগত রায়ের

সারদা মায়ের পদধূলি মাখা বাগাবাজারের লড়াই এবার তাই জমজমাট। উন্নয়ন, কোভিডে মানুষের পাশে দাঁড়ানোকে হাতিয়ার করছেন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাপি ঘোষ।তৃণমূল কংগ্রেস বাপি ঘোষ বিরোধীদের গুরুত্ব দিতেই নারাজ। সন্ধ্যার প্রচারের ফাঁকে জানালেন, ২০০% নিশ্চিত তৃণমূল কংগ্রেস জিতবে। জিতে ওদের নিয়ে কথা বলবো। ওকালতি দেখানোর জায়গা হাইকোর্ট এখানে নয়৷ ২০১৫ বিজেপি টিকিটে জিতে পরে দলবদল করে তৃণমূল কংগ্রেসে যোগ দেন বাপি ঘোষ। বিজেপি আইনজীবী সেলের পরিচিত মুখ ব্রজেশ ঝা দলের অনেক আইনি লড়াইয়ের সাক্ষী। ব্রজেশ ঝা  নেতাজি ইন্ডোরে মনোনয়ন দাখিল শেষে জানালেন, পুরসভার কোনও পদে না থেকেও এলাকার মানুষের জন্য কাজ করি বারো মাস। ২০১৫ সালে বাপি ঘোষ কাউন্সিলর হওয়ার নেপথ্যে আমাদেরই ঘাম রক্ত ঝরেছিলো বেশি। কোভিডে মানুষের পাশে ছিলাম। ক্ষমতায় না থেকেও করোনাকালে বাড়ি বাড়ি নিত্য প্রয়োজনীয় জিনিস পৌঁছে দিয়েছি। আশকরি মানুষ আমাদের আশীর্বাদ করবে।১৯ ডিসেম্বরের ইভিএম লড়াই এখানে কিছুটা নারদা ছায়ার সঙ্গেও।

Published by:Suman Biswas
First published:

Tags: Kolkata, Kolkata Municipal Election 2021

পরবর্তী খবর