Home /News /kolkata /
Kolkata Medical College And Hospital:মৃত রোগীর সোনার গয়না উধাওয়ের অভিযোগ, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

Kolkata Medical College And Hospital:মৃত রোগীর সোনার গয়না উধাওয়ের অভিযোগ, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

পরিবারের সদস্যরা দেখেন, রোগীর কানের সোনার দুল, সোনার আংটি,পায়ের নুপুর উধাও

  • Share this:

#কলকাতা: করোনা আক্রান্ত সন্দেহে মৃতা মহিলারও রেহাই নেই। কলকাতা অভিযোগ, মেডিক্যাল কলেজ (Kolkata Medical College And Hospital) থেকে উধাও মানিকতলার বাসিন্দা সুপ্রিয়া সাহার সোনার গহনা। মেডিক্যাল কর্তৃপক্ষ জানিয়েছে, দ্রুত অপরাধীদের গ্রেফতার করা হবে।

আরও পড়ুন:  নবীন-প্রবীণ মিলিয়েই টিম তৈরি বিধাননগর পুরনিগমের

জানা যায়, জ্বর,সামান্য শ্বাসকষ্ট নিয়ে মেডিক্যাল কলেজের (Kolkata Medical College And Hospital) এসএসবি বিল্ডিংয়ে ভর্তি করা হয় সুপ্রিয়া দেবীকে। করোনা পরীক্ষার জন্য তাঁর লালারস নেওয়া হয়, তবে কোভিড রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু আচমকাই ৩ দিন আগে মৃত্যু হয় সুপ্রিয়া দেবীর। পরিবারের সদস্যরা দেখেন, রোগীর কানের সোনার দুল, সোনার আংটি,পায়ের নুপুর উধাও!পরিবারের তরফে হাসপাতালে অভিযোগ জানানো হয়েছে। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান জানিয়েছেন, ''দোষীদের অবিলম্বে যাতে চিহ্নিত করে গ্রেফতার করা হয়, তার জন্য বৌবাজার থানাকে আবেদন করা হয়েছে।''

আরও পড়ুন: লক্ষ্য বিনিয়োগ, উত্তরবঙ্গের পর এবার কলকাতা, ফের শিল্প বৈঠক নবান্নে

কলকাতা মেডিক্যাল কলেজে (Calcutta Medical College) এমবিবিএস (MBBS) পড়ুয়াদের ক্লাস শুরুর দিনই বিতর্ক শুরু হয়। প্রথম বর্ষের হবু চিকিৎসকদের শপথগ্রহণে পাঠ করানো হয় ‘চরক’ শপথ। বহু বছর ধরে চিকিৎসকদের ‘হিপোক্রেটিক ওথ’ নিতে হয়। গ্রিক চিকিৎসক হিপোক্রেটসের নামে চিকিৎসকরা মানব সেবার শপথ নিতেন। এ বারে হিপোক্রেটসের জায়গায় চরকের নামে শপথ নেন পড়ুয়ারা। যা নিয়ে শুরু হয় বিতর্ক।এই ঘটনার পর বিক্ষোভ দেখায় এআইডিএসও (AIDSO), মেডিক্যাল সার্ভিস সেন্টার। ‘হিপোক্রেটিক ওথ’ নাকি 'চরক ওথ' নেওয়া হবে, তা নিয়ে এখনও ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল কোনও সিদ্ধান্ত নেয়নি বলেই দাবি চিকিৎসকদের একাংশের। ফলে এ দিনের ঘটনায় বিতর্ক শুরু হয়েছে। যদিও কলকাতা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. রঘুনাথ মিশ্র জানিয়েছেন, এনএমসির (NMC) গাইডলাইন মেনে শপথ নিয়েছে পড়ুয়ারা।

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Kolkata medical college and hospital

পরবর্তী খবর