Home /News /kolkata /
Bidhannagar Municipality: নবীন-প্রবীণ মিলিয়েই টিম তৈরি বিধাননগর পুরনিগমের

Bidhannagar Municipality: নবীন-প্রবীণ মিলিয়েই টিম তৈরি বিধাননগর পুরনিগমের

বিধাননগর পুরনিগম৷

বিধাননগর পুরনিগম৷

* মেয়র পারিষদে একাধিক নতুন মুখ।

  • Share this:

#কলকাতা: বিধাননগর (Bidhannagar Municipality) পুরবোর্ড চালানোর জন্য টিম তৈরি করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। নবীন-প্রবীণ মিলিয়ে টিম তৈরি করা হল বিধাননগরে। সাত মেয়র পারিষদ ও ছয় বরো'র দায়িত্বে একাধিক নতুন মুখ যেমন থাকছে, তেমনি ভরসা করা হয়েছে পুরনো মুখের উপরেও।

অর্থাৎ অভিজ্ঞতা ও যুবদের সংমিশ্রণে গঠিত হল বিধাননগর পুরবোর্ড।নতুন পুরবোর্ডে মেয়র পারিষদের সদস্য হিসাবে দায়িত্ব পেয়েছেন মোট ৭ জন। বরো কমিটির চেয়ারম্যান করা হয়েছে ৬ জনকে। মেয়র পারিষদ করা হচ্ছে ৭ ওয়ার্ডের কাউন্সিলর দেবরাজ চক্রবর্তী, ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাণীব্রত বন্দোপাধ্যায়, ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তুলসী সিংহ রায়, ২ নম্বর ওয়ার্ডের রহিমা বিবি মণ্ডল, ৩ নম্বর ওয়ার্ডের আরাত্রিকা ভট্টাচার্য, ১৫ নম্বর ওয়ার্ডের সুজিত মণ্ডল, ৩৯ নম্বর ওয়ার্ডের পুরপ্রতিনিধি রাজেশ চিরিমারকে।

আরও পড়ুন: দুটি বুথে পুনঃনির্বাচন! পুরভোট নিয়ে রাজ্যপাল-নির্বাচন কমিশনার বৈঠকের পরেই সিদ্ধান্ত

এ ছাড়া এক নম্বর বরো কমিটির চেয়ারম্যান হয়েছেন ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেহনওয়াজ আলি মণ্ডল, ২ নম্বর বরোর দায়িত্ব পেয়েছেন ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রণয় রায়, ৩ নম্বর বরোর দায়িত্ব পেয়েছেন ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পিয়ালি সরকার।

আরও পড়ুন: দুই রাষ্ট্রের দুই বাংলা, জোর করে দড়ি দিয়ে আলাদা করা যায় না, বইমেলায় বার্তা মুখ্যমন্ত্রীর

৪ নম্বর বরোর দায়িত্ব পেয়েছেন ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মণীশ মুখোপাধ্যায়, ৫ নম্বর বরোর দায়িত্ব পেয়েছেন ৩৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রঞ্জন পোদ্দার। ৬ নম্বর বরোর দায়িত্ব পেয়েছেন ৩৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মিনু দাস।

বিধাননগরের তৃণমূল নেতৃত্বকে এই বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে দলের তরফে। সূত্রের খবর, সোমবার বইমেলা উদ্বোধনের পরে  কৃষ্ণা চক্রবর্তী,  সব্যসাচী দত্ত, সুজিত বোস, জ্যোতিপ্রিয় মল্লিকদের সঙ্গে কথা বলেন ফিরহাদ হাকিম। নবীন-প্রবীণ মিলিয়েই কাজ শুরু করতে চলেছে বিধাননগর পুরনিগমে। ইতিমধ্যেই মেয়র হিসাবে শপথ নিয়েছেন কৃষ্ণা চক্রবর্তী। ডেপুটি মেয়র হিসাবে অনীতা মণ্ডল শপথ নিয়েছেন। শপথ নিয়েছেন চেয়ারম্যান হিসাবে সব্যসাচী দত্ত। কাউন্সিলরদের শপথ হয়ে গিয়েছে। দায়িত্ব প্রাপ্ত মেয়র পারিষদদের দফতর আজকেই চূড়ান্ত করে দেওয়া হবে বলে সূত্রের খবর।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Bidhannagar, Mamata Banerjee, TMC

পরবর্তী খবর