Home /News /kolkata /
Kanchan Mullick-Pinky Banerjee: নিজের ছেলের সঙ্গে দেখা করতে পারবেন কাঞ্চন? উত্তর সম্ভবত আগামী সোমবার

Kanchan Mullick-Pinky Banerjee: নিজের ছেলের সঙ্গে দেখা করতে পারবেন কাঞ্চন? উত্তর সম্ভবত আগামী সোমবার

আলিপুর আদালতে এখনও কাঞ্চন-পিঙ্কির বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। দীর্ঘ দিন সন্তানের দেখা পাননি বাবা কাঞ্চন। তাই এই মামলা।

  • Share this:

#কলকাতা: 'জনতা এক্সপ্রেস' খ্যাত কাঞ্চন মল্লিকের সন্তান-সাক্ষাৎ বিড়ম্বনা যেন কাটতেই চাইছে না। স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে উত্তরপাড়া বিধায়ক অভিনেতার বিবাহ বিচ্ছেদ মামলা বিচারাধীন আলিপুর আদালতে।

এরই মধ্যে ৯ বছরের সন্তানের সাক্ষাৎ চেয়ে আলাদা করে আলিপুর কোর্টে আবেদন করেন কাঞ্চন মল্লিক। নির্দেশ স্ত্রী না মানায় জল গড়ায় কোলকাতা হাইকোর্টে।

২০২১ সালেই প্রাক্তন স্ত্রী পিঙ্কি  বিরুদ্ধে হাইকোর্টে আদালত অবমাননার মামলা দায়ের করেছিলেন অভিনেতা-বিধায়ক কাঞ্চন মল্লিক। সেই মামলার শুনানি হল বুধবার বিচারপতি বিশ্বজিৎ বসুর একক বেঞ্চে৷

বাবা-ছেলের সাক্ষাতে আলিপুর আদালতের নির্দেশের পক্ষেই এদিন প্রাথমিক মতামত ব্যক্ত করেন বিচারপতি বসু। ভরা এজলাসে বিচারপতি বিশ্বজিৎ বসুর একক বেঞ্চের মন্তব্য, ''বাবা সঙ্গে সন্তানের সাক্ষাৎই গুরুত্বপূর্ণ এক্ষেত্রে। সাক্ষাৎ এর স্থান তত গুরুত্বপূর্ণ নয়। সোমবার আসুন আপনারা। আমি চেষ্টা করে দেখি।''

গত বছর সেপ্টেম্বর মাসে আলিপুর কোর্টে সন্তানের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়ে আবেদন করেছিলেন কাঞ্চন। আলিপুর আদালতে নির্দেশ দেয়, ভবানীপুরের আইনজীবী কল্লোল বসু চেম্বারে কাঞ্চনের সঙ্গে তাঁর সন্তানের দেখা-সাক্ষাৎ হবে। সন্তানকে আইনজীবীর চেম্বারে নিয়ে যাবেন পিঙ্কি। কিন্তু সেই নির্দেশ মানেননি কাঞ্চনের প্রাক্তন স্ত্রী। এমনটাই অভিযোগ কাঞ্চনের। পিঙ্কির যুক্তি ছিলো, কোনও আইনজীবীর চেম্বারে নয় তাঁর আত্মীয় অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের বাড়িতে সন্তানের সঙ্গে সাক্ষাৎ করাবেন।

সাবিত্রী চট্টোপাধ্যায় বাড়িতে যেতে আবার আপত্তি রয়েছে কাঞ্চনের। আলিপুরের নির্দেশ কার্যকর না হওয়ায় হাইকোর্টে আদালত অবমাননার মামলা করেন কাঞ্চন।

আইনজীবী কল্লোল বসু জানান, আদালতের নির্দেশে যদি আমার চেম্বারে একজন বাবা তাঁর সন্তানের সাক্ষাৎ পান তার থেকে ভালো কিছু হয়না। তবে পিঙ্কি দেবীর আপত্তি নিয়ে আমি কোনও মন্তব্য করবো না। সোমবার হাইকোর্ট বিচারপতি বিশ্বজিৎ বসু আমায় ফের উপস্থিত থাকতে বলেছেন। আদালতের নির্দেশ মেনে উপস্থিত থাকার চেষ্টা করবো।

কাঞ্চন মল্লিকের আইনজীবী অর্ণব মুখোপাধ্যায় জানান, আলিপুর আদালতে বিবাহ বিচ্ছেদ মামলার পরবর্তী শুনানি রয়েছে জুন মাসের শেষের দিকে৷ ওখানেই আমরা সমস্ত অগ্রগতি তুলে ধরার চেষ্টা করব৷

Published by:Teesta Barman
First published:

Tags: Calcutta High Court, Divorce, Kanchan mullick, Pinky banerjee

পরবর্তী খবর