হোম /খবর /কলকাতা /
অকল্পনীয় নির্দেশ দেব, ধেড়ে ইঁদুররা সামনে আসবে: বিচারপতি গঙ্গোপাধ্যায়

Justice Abhijit Ganguly: 'অকল্পনীয় নির্দেশ দেব, ধেড়ে ইঁদুররা সামনে আসবে', ফের তোলপাড় ফেললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

বিচারপতির কড়া নির্দেশ

বিচারপতির কড়া নির্দেশ

Justice Abhijit Ganguly: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ''এসএসসি ভয়ডরহীন হোক। সব প্রকাশ্যে আনুক। সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছে নাকি খুলছে না? মুখ খোলানোর কৌশল প্রয়োগ করুক সিবিআই। দিল্লি নিয়ে যাক।''

  • Share this:

#কলকাতা: নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আরও একবার রুদ্রমূর্তি ধারন করলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। OMR শিট কারচুপি করে চাকরি পাওয়ার দুর্নীতিতে এদিন একের পর এক কড়া মন্তব্য করলেন বিচারপতি। বললেন, 'নম্বর বাড়িয়ে এসএসসি মেধাতালিকায় নাম তুলেছে। ওএমআর শিটে ৩ আর এসএসসি দেখাচ্ছে ৫৩! আরও ধেড়ে ইঁদুর এবার সামনে আসবে। তদন্তে নিশ্চিত এই ধেড়ে ইঁদুররা সামনে আসবে এবার।' ।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও বলেন, ''এসএসসি ভয়ডরহীন হোক। সব প্রকাশ্যে আনুক। সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছে নাকি খুলছে না? মুখ খোলানোর কৌশল প্রয়োগ করুক সিবিআই। দিল্লি নিয়ে যাক।'' এরপরই ১৮৩ বেআইনি সুপারিশ পত্র ২ ডিসেম্বরের মধ্যে এসএসসি ওয়েবসাইটে প্রকাশ করতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: মমতার মাস্টারস্ট্রোক, বিজেপি-র অস্বস্তি বাড়িয়ে শুভেন্দুর সাহায্য চাইবেন শোভনদেব!

শুধু তাই নয়, ৫ ডিসেম্বরের মধ্যে দুই সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে বেআইনি সুপারিশ '১৮৩' জনের তথ্য জানাতেও নির্দেশ দেওয়া হয়েছে এসএসসি'কে। এদের মধ্যে কতজন, কোন স্কুলে কর্মরত রয়েছেন, তা জেলা স্কুল পরিদর্শকের কাছ থেকে জানতে চাইবে কমিশন। ৩ দিনের মধ্যে কমিশনকে এই তথ্য জানাবেন জেলা স্কুল পরিদর্শকরা। এমনই নির্দেশ বিচারপতির।

আরও পড়ুন: কাঁথি বনাম ডায়মন্ড হারবার, ৩ ডিসেম্বর যুযুধান অভিষেক-শুভেন্দু! আলোড়িত বঙ্গ রাজনীতি

এরপরই বিচারপতি জানান, ১৪ ডিসেম্বরের মধ্যে পরবর্তী রিপোর্ট পেশ করবে এসএসসি। ৩ ডিসেম্বর কমিশন, মামলাকারী এবং সিবিআই নিজেদের মধ্যে বৈঠক করবেন। গাজিয়াবাদ এবং কমিশনের দফতর থেকে বাজেয়াপ্ত হওয়া হার্ডডিস্ক থেকে ইতিমধ্যেই OMR Sheet - এর যে নমুনা দেওয়া হয়েছে, তা খতিয়ে দেখে রিপোর্ট দেবে সিবিআই।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের চাঞ্চল্যকর মন্তব্য, ''সিবিআই আমাকে জানিয়েছে যে সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন না। দুপুর তিনটার সময় এসে আমাকে জানান যে, সুবীরেশ ভট্টাচার্য মুখ খুলছেন কিনা। অকল্পনীয় নির্দেশ দেব। এরা সরকারকে সমস্যায় ফেলছে। কমিশনের অফিসে ভুঁড়ি ভুঁড়ি দুর্নীতি হয়েছে।''

Published by:Suman Biswas
First published:

Tags: Justice Abhhijit Ganguly, SSC Scam