Home /News /kolkata /
Jagdeep Dhankhar: 'বগটুই কাণ্ডে সরকারি চাকরি, ভোট পরবর্তী অশান্তিতে কেন নয়?' প্রশ্ন তুললেন রাজ্যপাল ধনখড়

Jagdeep Dhankhar: 'বগটুই কাণ্ডে সরকারি চাকরি, ভোট পরবর্তী অশান্তিতে কেন নয়?' প্রশ্ন তুললেন রাজ্যপাল ধনখড়

ফের সরকারের ভূমিকায় সরব রাজ্যপাল

ফের সরকারের ভূমিকায় সরব রাজ্যপাল

Jagdeep Dhankhar: রাজ্যপাল বলেন, "আজ আম্বেদকরের জন্মদিবসে বলব, গণতন্ত্র বজায় রাখুন। একটি নির্দিষ্ট নীতিতে আমাদের চলা উচিত। আমরা সংবিধানের প্রতি দায়বদ্ধ।"

  • Share this:

#কলকাতা: বৃহস্পতিবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রসঙ্গে ফের একবার কটাক্ষ শানালেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গ তুলে 'সরকারের ভূমিকা' ইস্যুতে ফের রাজ্যকে নিশানা করলেন রাজ্যপাল (Governor West Bengal Jagdeep Dhankhar)। উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, "রাজ্যের মানুষ ভয় নিয়ে বেঁচে রয়েছেন। বাংলা এখন গণতন্ত্রের গ্যাস চেম্বারে পরিণত হয়েছে। রাজ্য দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে।"

আরও পড়ুন : "সুস্থ হয়ে ঘরে ফিরুন দাদা...", নানুরে অনুব্রতের মঙ্গল কামনায় অভিনব আয়োজন অনুগামীদের

পরোক্ষে রামপুরহাট প্রসঙ্গ তুলে রাজ্যপাল এদিন বলেন, "কোথাও পুড়িয়ে মেরে দেওয়া হচ্ছে এবং তার পরিপ্রেক্ষিতে নিহতদের পরিবারকে চাকরি দেওয়া হচ্ছে। অথচ নির্বাচন-পরবর্তী হিংসার ঘটনায় তো অনেকেই মারা গিয়েছেন, এমন অনেক খবর আমার কাছে আসছে। সে ক্ষেত্রে কীভাবে ক্ষতিপূরণ?" রাজ্যপাল ধনখড় আরও যোগ করেন, "শাসন ব্যবস্থা সব সময় একটি নির্দিষ্ট দিক দিয়ে চলা উচিত।"

স্পষ্টতই এদিন রাজ্যপাল প্রশ্ন তোলেন, রামপুরহাট কাণ্ডের (Rampurhat Incident) ক্ষতিগ্রস্থ পরিবারগুলি সরকারি চাকরি পেলে, ভোট পরবর্তী অশান্তিতে যাঁরা ক্ষতিগ্রস্ত, তাঁরা কেন চাকরি পেলেন না? জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) বলেন, "নির্বাচন পরবর্তী হিংসায় আমার কাছে অনেক চিঠি এসেছে, তাহলে সেসব ঘটনায় কেন সংবেদনহীনতা দেখানো হল? শাসকের এক দৃষ্টিতে সকলকে দেখা উচিত।"

আরও পড়ুন : আরও পড়ুন : হঠাৎ 'নকুলদানা' বিলি করছেন দিলীপ ঘোষ! কিন্তু কেন? 'আসল কারণ' যা বললেন....

আজ বি আর আমেবেদকারের জন্মদিবস উপলক্ষে রাজ্যপাল বলেন, " আজ আম্বেদকরের জন্মদিবসে বলব, গণতন্ত্র বজায় রাখুন। একটি নির্দিষ্ট নীতিতে আমাদের চলা উচিত। আমরা সংবিধানের প্রতি দায়বদ্ধ। সাম্প্রতিক কিছু ঘটনা আমাদের অবাক করেছে। হাইকোর্টের ঘটনা অত্যন্ত উদ্বেগের। তদন্ত প্রক্রিয়া সঠিক পথে হওয়া উচিত।"

এই প্রসঙ্গে গতকাল সিএস ও ডিজি এর সঙ্গে বৈঠকের কথা উল্লেখ করেন রাজ্যপাল (Governor Jagdeep Dhankhar)। তিনি বলেন, "ডিজিকে বলেছি কড়া পদক্ষেপ করতে। মুখ্য সচিবকে বলেছি সুপ্রিম কোর্ট বলেছে জ্ঞানবন্ত সিংহকে নিয়ে আলাদা কথা বলতে হবে।" অন্যদিকে সরকারের তরফে রাজ্যপালকে কেন রিপোর্ট দেওয়া হচ্ছে না সেই প্রশ্নও তোলেন ধনখড়।

একইসঙ্গে রাজ্যপাল রাজ্যের ডিজি ও মুখ্য সচিবের সঙ্গে বৈঠক নিয়ে যে কার্যত সন্তোষ প্রকাশ করেন এদিন। তাঁর কোথায় উভয়ের ব্যবহার ও বক্তব্য ছিল সদর্থক।। পরোক্ষে সরকারকে কটাক্ষ করে রাজ্যপাল বৃহস্পতিবার বলেন, "যেখানে শুধু হিংসা চলে সেই রাজ্য আমরা চাই না। যেখানে শুধু মহিলাদের উপর নির্যাতন হয়, তেমন রাজ্য আমরা চাই না। আমাদের রাজ্যে অনেক কিছু করার আছে। মহিলাদের অনেক ক্ষমতা দেওয়া হয়েছে এই রাজ্যেই। আমরা কিন্তু সুবর্ণ সুযোগ হাতছাড়া করছি। এখানে আমলারাও রাজনীতির সঙ্গে যুক্ত।" সরকারের তরফে সহযোগিতার অভাবের প্রসঙ্গও তোলেন রাজ্যপাল। "রাজ্যের শাসন ব্যাবস্থা সংবিধানের মধ্যে যেন ভারসাম্য থাকে। তাঁর কথায়, "আমার সঙ্গে একটু তো সহযোগিতা করতে হবে।"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Governor Jagdeep Dhankar, Post Poll Violence, Rampurhat Violence

পরবর্তী খবর