Home /News /kolkata /
GTA Election 2022 | West Bengal Bypoll: পাহাড় থেকে সমতলে ভোটগ্রহণের রবিবার, কোথায় কেমন ভোট পড়ল?

GTA Election 2022 | West Bengal Bypoll: পাহাড় থেকে সমতলে ভোটগ্রহণের রবিবার, কোথায় কেমন ভোট পড়ল?

GTA Election 2022 | West Bengal Bypoll

GTA Election 2022 | West Bengal Bypoll

একই সঙ্গে এদিন সমতলেও রয়েছে ভোটগ্রহণ। এদিন মোট ৬টি ওয়ার্ডে ভোট চলছে। (GTA Election 2022 | West Bengal By Poll)

  • Share this:

    #কলকাতা: ১০ বছর পরে পাহাড়ে জিটিএ নির্বাচন। প্রথম থেকেই জিটিএ ভোটে আপত্তি জানিয়েছিল মোর্চা। এমনকী বিমল গুরুঙ্গ জিটিএ নির্বাচনকে বাতিল করতে অনশনে পর্যন্ত বসেছিলেন। কিন্তু সেসব শেষ পর্যন্ত ধোপে টেকেনি। রবিবার সকাল সকাল পাহাড়ে শুরু হয়েছে বহু প্রতীক্ষিত জিটিএ নির্বাচনের ভোটগ্রহণ। একই সঙ্গে এদিন সমতলেও রয়েছে ভোটগ্রহণ। এদিন মোট ৬টি ওয়ার্ডে ভোট চলছে। (GTA Election 2022 | West Bengal Bypoll)

    সকাল ১১ টা পর্যন্ত জিটিএ-তে ভোট পড়েছে ২৪.৪%। শিলিগুড়ি- ২৮.৩৪%, ঝালদা- ৪৪.৮২% (২ নম্বর ওয়ার্ড), দমদম- ৩০.৩০% (৪ নম্বর ওয়ার্ড), দক্ষিণ দমদম- ২৫.০০% (২৯ নম্বর ওয়ার্ড), পানিহাটি- ২০.৯৮% (৮ নম্বর ওয়ার্ড), চন্দননগর- ২৭.৬২% (১৭ নম্বর ওয়ার্ড), ভাটপাড়া- ২২.৯৮% (৩ নম্বর ওয়ার্ড)। জিটিএর মোট আসন ৪৫টি। মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৩২৬ জন। ভোট নির্বিঘ্নে করতে যাবতীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

    আরও পড়ুন: এক দশক পর পাহাড়ে নির্বাচন, ভোটের দিনই বড় চমক গুরুঙ্গয়ের! তুমুল শোরগোল

    ঝলদার দু'নম্বর ওয়ার্ডের কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু এবং পানিহাটির আট নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কাউন্সিলর অনুপম দত্ত খুন হয়েছিলেন। ঝলদায় তপন কান্দুর জায়গায় এবার কংগ্রেসের প্রার্থী হয়েছেন তাঁর ভাইপো মিঠুন কান্দু। এই নির্বাচনে মিঠুনকে সমর্থন করেছে ফরওয়ার্ড ব্লক। অন্যদিকে, পানিহাটিতে অনুপম দত্তর জায়গায় তৃণমূলের পক্ষ থেকে ভোট লড়ছেন তাঁরই স্ত্রী মিনাক্ষী দত্ত। কড়া পুলিশি নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ। ঝালদায় পুলিশি নিরাপত্তায় খুশি কংগ্রেস প্রার্থী তপন কান্দু। ভাটপাড়ায় প্রশাসনিক তৎপরতা রয়েছে পুরোদমে। সাধারণ মানুষ সকাল থেকেই ভোটের লাইনে দাঁড়িয়ে।

    আরও পড়ুন: গ্রিন পার্ক বুস্টার পাম্পিং-এ পানীয় জল সরবরাহে চমক কলকাতা পুরসভার, কোথায় মিলবে সুবিধা?

    রবিবার শিলিগুড়ি মহকুমার নির্বাচনও। শিলিগুড়ি মহকুমা পরিষদের ৯টি আসন ছাড়াও এদিন ভোটগ্রহণ চলছে ৪টি পঞ্চায়েত সমিতির মোট ৬৬টি আসনে। নির্বাচন আরও ২২টি পঞ্চায়েতের ৪৬২টি আসনে। নির্বাচনকে কেন্দ্র করে শিলিগুড়ি-সহ গোটা পাহাড়ে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। আগামী বুধবার জিটিএ ও সমতলের এই নির্বাচনের ফল গণনা হবে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: GTA, West Bengal By Elections 2022

    পরবর্তী খবর