Home /News /kolkata /
Gold Recovered From Airport: কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার ৪০ লক্ষের সোনা! শনিবার সকাল-সকাল তুলকালাম এয়ারপোর্টে

Gold Recovered From Airport: কলকাতা বিমানবন্দর থেকে উদ্ধার ৪০ লক্ষের সোনা! শনিবার সকাল-সকাল তুলকালাম এয়ারপোর্টে

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Gold Recovered From Airport: কয়েকদিনের ব্য়বধানে একাধিক সোনা উদ্ধারের ঘটনা নিঃসন্দেহে ভাবাচ্ছে প্রশাসনকে।

  • Share this:

    #কলকাতা: কলকাতা বিমানবন্দর থেকে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত করল শুল্ক দফতর। শুক্রবার রাতে চার যাত্রীর থেকে প্রায় হাজার গ্রাম সোনা বাজেয়াপ্ত করার পর ওই রাতেই কলকাতা বিমানবন্দরের শুল্ক দফতরের অধিকারীকেরা আরও দুই যাত্রীর কাছ থেকে প্রায় ৪০ লক্ষ টাকা মূল্যের সোনা বাজেয়াপ্ত করেন। শুল্ক দফতর সূত্রে খবর, একজন যাত্রীর থেকে ৫৩৯.১ গ্রাম ২৪ ক্যারেট সোনা উদ্ধার হয়। অন্যজনের থেকে ২২৮.৫ গ্রামের মত রুপোর চেইন ও বালা উদ্ধার হয়। সঙ্গে সঙ্গে তা বাজেয়াপ্ত করা। সোনা ও রুপোর যৌথ বাজার মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা।

    আরও পড়ুন : অর্পিতার কান্নায় কটাক্ষ কুণালের! 'ষড়যন্ত্র আবার কী!' পার্থর দাবি ফুৎকারে ওড়ালেন সৌগত!

    কয়েকদিনের ব্য়বধানে একাধিক সোনা উদ্ধারের ঘটনা নিঃসন্দেহে ভাবাচ্ছে প্রশাসনকে। এর আগে ২৪ জুলাই এমনই এক চাঞ্চল্যকর ঘটনা ঘটে কলকাতা বিমানবন্দরে। বিমানের আসনের নীচ থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ সোনা। যে সোনার আনুমানিক বাজার মূল্য় প্রায় ২০ লক্ষ টাকার বেশি। এই বিপুল অর্থের পরিমাণ চমকে দেয় বিমাবন্দর আধিকারিকদের। তবে শনিবারের উদ্ধার হাওয়া সোনার পরিমাণ নিয়েও এখন অবাক হচ্ছেন বিমানবন্দর আধিকারিকরা।

    আরও পড়ুন : 'হাইজাম্প' করে তালিকা? ফের বিপাকে স্কুল সার্ভিস কমিশন! নবম-দশমে নতুন মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

    কলকাতা সোনা পাচারের কোনও নির্দিষ্ট গেটওয়ে হয়ে উঠেছে কি না, সে নিয়েও আশঙ্কা তৈরি হয়েছে একের পর এক সোনা উদ্ধারের ঘটনার কারণেই। অনেকেই বলছেন, কলকাতা বিমাবন্দর কার্যত একটি গেটওয়েতে পরিণত হয়েছে। কলকাতা থেকে চোরাই পথে সোনা পাচার করে দেওয়া হচ্ছে পৃথিবীর বিভিন্ন অংশে। সেই কারণেই এখানে মাঝে মাঝেই পাচারের ঘটনায় গ্রেফতারি দেখা যাচ্ছে।

    Anup Chakrabarty

    Published by:Uddalak B
    First published:

    Tags: Kolkata Airport

    পরবর্তী খবর