Home /News /kolkata /
Saugata Roy On Partha Chatterjee: অর্পিতার কান্নায় কটাক্ষ কুণালের! 'ষড়যন্ত্র আবার কী!' পার্থর দাবি ফুৎকারে ওড়ালেন সৌগত!

Saugata Roy On Partha Chatterjee: অর্পিতার কান্নায় কটাক্ষ কুণালের! 'ষড়যন্ত্র আবার কী!' পার্থর দাবি ফুৎকারে ওড়ালেন সৌগত!

পার্থ-অর্পিতা ইস্যুতে তৃণমূল

পার্থ-অর্পিতা ইস্যুতে তৃণমূল

Saugata Roy On Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্যায়ের বিস্ফোরক মন্তব্যে রাজনৈতিক মহলে তীব্র জল্পনা ছড়িয়েছে৷ স্বভাবতই অস্বস্তি বেড়েছে তৃণমূলেরও। তবে বিরোধীদের মতোই তৃণমূল নেতারাও মোটের ওপর পার্থর এই 'ষড়যন্ত্র' থিয়োরি মানতে নারাজ।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা : মন্ত্রীত্ব থেকে অপসারণ ও দলের যাবতীয় পদ থেকে সাসপেন্ড হওয়ার পর আজই এই প্রসঙ্গে প্রথম মুখ খোলেন প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছেন, তিনি ষড়যন্ত্রের শিকার৷ ষড়যন্ত্রকারীদের নামও জানা যাবে বলে দাবি করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী৷ মন্ত্রিত্ব এবং দলীয় পদ থেকে সরিয়ে দেওয়ার চব্বিশ ঘণ্টার মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়ের এমন বিস্ফোরক মন্তব্যে রাজনৈতিক মহলে তীব্র জল্পনা ছড়িয়েছে৷ স্বভাবতই অস্বস্তি বেড়েছে তৃণমূলেরও। তবে বিরোধীদের মতোই তৃণমূল নেতারাও মোটের ওপর পার্থর এই ষড়যন্ত্র থিয়োরি মানতে নারাজ (Saugata Roy On Partha Chatterjee)।

এদিন রাজধানী দিল্লি থেকে ফিরে তৃণমূল সাংসদ সৌগত রায় পার্থ চট্টোপাধ্যায়ের ষড়যন্ত্র মন্তব্য প্রসঙ্গে বলেন "আমি শুনেছি। কিন্তু এ কথার কোনও মানেই হয় না। পার্থ চট্টোপাধ্যায় প্রত্যক্ষভাবে ইডির হাতে গ্রেফতার হয়েছেন। তাঁর এক ঘনিষ্ঠ মহিলার থেকে অনেক টাকা উদ্ধার হয়েছে। ওনাকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়েছে, দল থেকেও বাদ দেওয়া হয়েছে। যা হয়েছে তার জন্য উনি নিজেই দায়ী। ষড়যন্ত্র আবার কী? (Saugata Roy On Partha Chatterjee)

আরও পড়ুন : "বিচারবিভাগ 'বিশিষ্ট গুরুত্বপূর্ণ' নেতাদের মন্তব্য হজম করবে না" সতর্কবার্তা আদালতের!

অন্যদিকে এর আগেই দিনের শুরুতে পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বক্তব্য রাখেন দুই তৃণমূল নেতা কুণাল ঘোষ এবং তাপস রায়৷ তাঁদের বক্তব্যে একটি বিষয় পরিষ্কার, আপাতত পার্থর ষড়যন্ত্রের তত্ত্বকে বিশেষ গুরুত্ব না দিয়ে নিজেকে নির্দোষ প্রমাণের দায় তাঁর উপরেই ছেড়ে দিচ্ছে দলীয় নেতৃত্ব৷

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, 'সমস্ত দিক খতিয়ে দেখে দল গতকাল যা যা সিদ্ধান্ত নেওয়ার নিয়েছে৷ এখন কোনও মন্তব্যের উপরে আলাদা প্রতিক্রিয়া দেওয়ার মানে নেই৷ কেউ যদি নির্দোষ হয়ে থাকেন প্রথম থেকেই তিনি নিজেকে নির্দোষ বলে দাবি করবেন৷ এখন ছ' - সাত দিন পরে বলছেন৷ আইনি লড়াই তো চলছে৷ সেখানে নিজের বক্তব্য জানানোর পূর্ণ সুযোগ রয়েছে৷ কাল অভিষেক বন্দ্যোপাধ্যায় যা বলেছেন তার উপরে আমার নতুন করে কিছু বলার নেই৷'

আরও পড়ুন : 'অপা' সিন্ডিকেট তৃণমূলের শীর্ষ স্তর থেকে পরিচালিত', তীব্র নিশানা শুভেন্দুর! পার্থর 'ষড়যন্ত্র' দাবিতে যা বললেন

এদিন সন্ধ্যায় সাংবাদিক বৈঠকে একই সুর শোনা যায় কুণাল ঘোষের গলায়। তিনি বলেন, "পার্থ চট্টোপাধ্যায়ের এখন অখণ্ড অবসর। জেরার ফাঁকে কালের সিদ্ধান্তের কথা ভাবুন। যেখানে এক সময় তিনি নির্দেশ দিয়েছিলেন অনেক কিছু, সেগুলো যথাযথ সিদ্ধান্ত কিনা ভাবুন। উনি অনেক সময় পেয়েছেন মিডিয়ার সামনে এই কদিনে। তিনি নিজেকে নির্দোষ বলেননি কেন? ষড়যন্ত্র বলেননি কেন? অর্পিতার চোখের জল দেখে আমি কী করব? আমি কি মোছাতে যাব?"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Kunal Ghosh, Partha Chatterjee, Saugata Roy

পরবর্তী খবর