Home /News /kolkata /
SSC Corruption Case: 'হাইজাম্প' করে তালিকা? ফের বিপাকে স্কুল সার্ভিস কমিশন! নবম-দশমে নতুন মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

SSC Corruption Case: 'হাইজাম্প' করে তালিকা? ফের বিপাকে স্কুল সার্ভিস কমিশন! নবম-দশমে নতুন মেধাতালিকা প্রকাশের নির্দেশ হাইকোর্টের

নতুন নিয়োগ তালিকা প্রকাশের নির্দেশ

নতুন নিয়োগ তালিকা প্রকাশের নির্দেশ

SSC Corruption Case: প্রসঙ্গত, SSC-র শিক্ষক নিয়োগে নতুন দুর্নীতির অভিযোগ উঠেছে। বিস্তারিত মেধাতালিকা প্রকাশ হতেই দুর্নীতির অভিযোগ নিয়ে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন চাকরিপ্রার্থীরা।

  • Share this:

#কলকাতা: নবম-দশমের নতুন নিয়োগ তালিকা (Recruitment List) প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। আগামী ১৬ অগাস্টের মধ্যে তালিকা প্রকাশ করতে বলা হয়েছে। এর পাশাপাশি বিচারপতি জানতে চান, 'নির্দিষ্ট অনুপাতের বাইরে অতিরিক্ত কাদের ডাকা হয়েছিল ইন্টারভিউতে? এই অতিরিক্ত প্রার্থীদের মধ্যে কারা নিয়োগের সুপারিশপত্র পেয়েছেন ?' পাশাপাশি এখনই সম্পূর্ণভাবে এসএসসির ডেটারুম খুলছে না", বলেও নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, SSC-র শিক্ষক নিয়োগে নতুন দুর্নীতির অভিযোগ উঠেছে। বিস্তারিত মেধাতালিকা প্রকাশ হতেই দুর্নীতির অভিযোগ নিয়ে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেন চাকরিপ্রার্থীরা। নতুন করে মামলার অনুমতি দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

অভিযোগ উঠেছে, SSC-র নবম-দশম শিক্ষক নিয়োগে সংরক্ষণের নিয়ম মানা হয়নি। মেধা তালিকায় নাম না থাকা এবং মেধা তালিকার নীচের দিকে থাকা বেশ কয়েকজন হাইজাম্প করে তালিকার ওপরে উঠে এসেছেন বলে অভিযোগ উঠেছে। গত ১৪ জুলাই নম্বর বিভাজন-সহ মেধাতালিকা প্রকাশ করে SSC। এরপরেই চাকরিপ্রার্থীদের একাংশ এই অভিযোগ তোলেন। নতুন করে মেধাতালিকা প্রকাশের দাবি জানায় তাঁরা। তারপরেই এই ইস্যুতে আজ আদালতে বিপাকে পড়তে হয় স্কুল সার্ভিস কমিশনকে। এসএসসি হলফনামায় জানানো হয়েছে পরীক্ষার্থী বিশ্বজিৎ বিশ্বাস ইন্টারভিউতে পেয়েছে ৮। কিন্তু বিশদ মেধাতালিকায় দেওয়া হয়েছে ৭.৫। নম্বরের এমন গণ্ডগোল কীভাবে সম্ভব? হলফনামায় কমিশনের করেছে কৈফিয়ত তলব করেছে হাইকোর্টের। ১৬ আগস্ট হলফনামা পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Calcutta High Court, SSC

পরবর্তী খবর