Home /News /kolkata /

Gangasagar Mela 2022: গঙ্গাসাগর মেলার জন্যে আজ থেকে বিশেষ বাস ও ট্রেনের পরিষেবা মিলবে

Gangasagar Mela 2022: গঙ্গাসাগর মেলার জন্যে আজ থেকে বিশেষ বাস ও ট্রেনের পরিষেবা মিলবে

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Gangasagar Mela Special Bus and Train: অধিকাংশ মেলা স্পেশাল ট্রেন হবে গ্যালপিং। বাসেও স্টপেজ নির্দিষ্ট। 

  • Share this:

কলকাতা: গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela 2022) জন্যে আজ থেকে মেলা স্পেশাল বাস চালাবে রাজ্য পরিবহণ দফতর। পশ্চিমবঙ্গ রাজ্য পরিবহণ নিগম ও দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম এই মেলা স্পেশাল বাস চালাবে ৷ দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম সূত্রে খবর, আগামী সাত দিন তারা ৩৭০টি বাস চালাবে (Gangasagar Mela Special Bus and Train)।

আরও পড়ুন-অপরিচিতর সঙ্গে এক রাত বদলে দিল জীবন, সন্তানের জন্ম দিলেন ২৮ বছরের এই যুবক!

এই সংখ্যক বাস দিয়ে প্রায় সাড়ে চারশো ট্রিপ করাতে চায় নিগম। অন্যদিকে রাজ্য পরিবহণ নিগম প্রায় ১১০০ বাস চালাবে ৷ এই সব বাস দিয়ে পূর্ণ্যার্থীদের আনাগোনা চলবে। এর পাশাপাশি পুলিশ কর্মীদের যাতায়াতের জন্যে থাকছে ৮৬ টি বাস। দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসনের জন্যে থাকছে ৫০টি বাস। মেলার প্রয়োজন মেটাতে এই সংখ্যক বাস দিয়ে করা সম্ভব বলে জানাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। দফতর সূত্রে খবর, সব বাস স্যানিটাইজ করা হবে। চেষ্টা করা হবে বাবুঘাট, ময়দান ও এসপ্ল্যানেড ছাড়া বাসের স্টপেজ কোথাও করা হবে না।

সরাসরি বাস কাকদ্বীপের লট ৮ যাবে। চালক, কন্ডাকটর এদের যথাযথ ভাবে স্বাস্থ্যের নজর রাখা হচ্ছে। ডাবল ডোজ আছে সকল পরিবহণ কর্মীদের। এমনকী, কোভিড পরীক্ষা করেই যাত্রীদের নিয়ে যাতে বাস ছুটতে পারে সেদিকে নজর রাখা হচ্ছে। গঙ্গাসাগর মেলার জন্যে আজ থেকে স্পেশাল ট্রেন চালাবে শিয়ালদহ ডিভিশন। শিয়ালদহ দক্ষিণ শাখায় প্রতিদিন ১৫'টি অতিরিক্ত লোকাল ট্রেন চলবে। শিয়ালদহ থেকে নামখানা রুটে চলবে ৮'টি। নামখানা-লক্ষ্মীকান্তপুর সেকশনে ১টি। লক্ষ্মীকান্তপুর -শিয়ালদহ রুটে ২'টি। কাকদ্বীপ-শিয়ালদহ রুটে ১টি ট্রেন চলবে।

আরও পড়ুন- মা হতে চলেছেন পরীমনি, সেরেছেন গোপনে বিয়ে, জানালেন সন্তানের পিতৃপরিচয়

শিয়ালদহ ডিভিশন সূত্রে জানানো হয়েছে, মেলার জন্যে বিশেষ ভাবে ১৪ জন রেল আধিকারিককে দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া স্টেশনে স্টেশনে জি আর পি ও আর পি এফের নজরদারি বাড়ানো হয়েছে। এ ছাড়া কলকাতা স্টেশন থেকেও ট্রেন চালানো হবে। কলকাতা স্টেশন থেকে দুটি ট্রেন চলবে। অধিকাংশ ট্রেনই হচ্ছে গ্যালপিং। এছাড়া শিয়ালদহ স্টেশনেও রাখা হয়েছে RTPCR টেস্ট করার ব্যবস্থা। আগামী ৭ দিন পরিবহণে চলবে গঙ্গাসাগর স্পেশাল।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Gangasagar mela, Gangasagar Mela 2022, Makar Sankranti 2022

পরবর্তী খবর