Home /News /kolkata /
Crime: দামি ব্র্যান্ডের স্টিকার সেঁটে বিক্রি হচ্ছে নকল লিপস্টিক, কাজল, কলকাতায় এ কী কাণ্ড

Crime: দামি ব্র্যান্ডের স্টিকার সেঁটে বিক্রি হচ্ছে নকল লিপস্টিক, কাজল, কলকাতায় এ কী কাণ্ড

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Crime: একটি কাজলের দাম লেখা একশো চল্লিশ টাকা থাকলেও কেনার খরচ মাত্র কুড়ি টাকা! যা শুনে অফিসারও হতবাক।

  • Share this:

#কলকাতা: সাজের সামগ্রী বিক্রি চলছিল রমরমিয়ে। কলকাতা পুলিশের ইবির কাছে বেশ কিছু ধরেই খবর আসছিল নামী কোম্পানি জাল সাজের সামগ্রী বিক্রি হচ্ছে বাজারে। শুক্রবার দুপুরে কলকাতা পুলিশের ইবি দফতরের অফিসারা নামেন একটি তল্লাশি অভিযানে। বড়বাজার থানা এলাকায় রামরহিম মার্কেটের একটি দোকানে বেমালুম বিক্রি হচ্ছিল জাল কসমেটিকের সামগ্রী।

শুক্রবার সেই দোকানে গিয়ে কলকাতা পুলিশের ইবি বাজেয়াপ্ত করল বিপুল পরিমাণের নামী কোম্পানির কাজল, আইলাইনার, সানস-ক্রিম, লিপস্টিক-সহ একাধিক সামগ্রি। আর্মেনিয়ান স্ট্রিটের ওই দোকানে গিয়ে বিপুল পরিমাণে নকল কসমেটিক সামগ্রী উদ্ধার করে পুলিশ। পুলিশ সূত্রের খবর, নামী কোম্পানির সামগ্রী নকল করে নামী কোম্পানির মোড়কে এই দোকানে প্রসাধনী সামগ্রী বিক্রি হত বহুদিন ধরে,  পুলিশের কাছে খবর আসতেই এই অভিযান। আসল জিনিসের তুলনায় অনেক কম দামে মিলত এই জাল সামগ্রী, তাতে লাভের পরিমাণ অনেকটাই বাড়ত।

আরও পড়ুন: শিনজো আবের মৃত্যুতে মর্মাহত মোদির ঘোষণা, শনিবার ভারতে জাতীয় শোক!

একটি কাজলের দাম লেখা একশো চল্লিশ টাকা থাকলেও কেনার খরচ মাত্র কুড়ি টাকা! যা শুনে অফিসারও হতবাক। ইবি-র অভিযানে উদ্ধার হওয়া বেশ কিছু সামগ্রী বাজেয়াপ্ত করে তা গুণগত মানের পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ওই দোকানের মালিককে জিজ্ঞেস করে পুলিশ জানতে চায় কত দিন ধরে এই ব্যবসা চলছে? কোথায় কোথায় এই সামগ্রী যায়?  কে বা কারা এই সামগ্রী সরবরাহ করে? এই ধরনের একাধিক প্রশ্নের উত্তর চায় কলকাতা পুলিশের ইবি-র আধিকারিক।

আরও পড়ুন: 'নিজের জীবন দিয়ে তৈরি করেছিলেন জাপান', শিনজো আবের মৃত্যুতে ট্যুইট ব্যথিত মোদির

পুলিশ সূত্রের খবর এই কসমেটিক সামগ্রী হাওড়া, হুগলি, উত্তর চব্বিশ পরগণা ও কলকাতার বিভিন্ন জায়গায় পৌঁছে যেত। এই জাল কসমেটিক সামগ্রীর উৎসের সন্ধান করতে বারবার জানতে চাইলেও কোন উত্তর মেলেনি বলে বলে সূত্রের খবর। পুলিশের কাছে দোকানের মালিকর দাবি, সবই আসে দিল্লি থেকে। শুক্রবারের অভিযানে কলকাতা পুলিশের ইবি বাজেয়াপ্ত করেছে প্রায় দুই লক্ষ টাকার সামগ্রী। পুলিশ অনুমান আরও জিজ্ঞাসাবাদ করে মিলতে পারে অন্য বেশ কিছু একই ধরনের দোকানের সন্ধান।

Susovan Bhattacharjee

Published by:Uddalak B
First published:

Tags: Crime

পরবর্তী খবর