Home /News /kolkata /
SSC: এসএসসি দুর্নীতিতে বড় খবর! এবার আসরে ইডি, লেনদেনের হদিশ খুঁজতেই নতুন তদন্ত

SSC: এসএসসি দুর্নীতিতে বড় খবর! এবার আসরে ইডি, লেনদেনের হদিশ খুঁজতেই নতুন তদন্ত

আসরে এবার ইডি

আসরে এবার ইডি

SSC: ইডি সূত্রে জানা গিয়েছে, এসএসসি মামলায় দায়ের হওয়া চারটি এফআইআর কপি চেয়ে পাঠানো হয়েছে।

  • Share this:

    #কলকাতা: এসএসসি কাণ্ডে এবার আসরে নামল কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। SSC নিয়োগ দুর্নীতিতে বেআইনি অর্থ লেনদেন করা হয়েছে অভিযোগ উঠেছে বারবার। এই পরিপ্রেক্ষিতে সিবিআইয়ের পর এবার এসএসসি মামলার তদন্ত শুরু করতে চলেছে ইডি! এসএসসি দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের বিষয় খতিয়ে দেখতে তদন্ত শুরু করছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইতিমধ্যেই এ বিষয়ে চাওয়া হয়েছে এফআইআর কপিও।

    ইডি সূত্রে জানা গিয়েছে, এসএসসি মামলায় দায়ের হওয়া চারটি এফআইআর কপি চেয়ে পাঠানো হয়েছে। পাশাপাশি, বেশ কিছু নথি খতিয়ে দেখা হচ্ছে। কোনও বেআইনি আর্থিক লেনদেন হয়েছে কি না, তার জানতে তদন্ত শুরু করতে নামছেন ইডি-র আধিকারিকরা।

    আরও পড়ুন: রাতেই এল ইমেইল, সিবিআই-কে যা জানিয়ে দিলেন তৃণমূল বিধায়ক...

    ইতিমধ্যে SSC কাণ্ডে নাম জড়িয়েছে একাধিক প্রভাবশালীর। পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারীর মতো প্রভাবশালীদের ইতিমধ্যেই ডেকে জেরাও করা হয়েছে। সেক্ষেত্রে এসএসসি-র নিয়োগে কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ওই টাকা কার কার কাছে পৌঁছেছে, তা খতিয়ে দেখতেই তদন্ত শুরু করছে ইডি। বৃহস্পতিবার রাতে ইডি-র সদর দফতর থেকে কলকাতায় চিঠি পাঠানো হয় বলে জানা গিয়েছে। তার পর এসএসসি মামলার যাবতীয় নথি চেয়ে পাঠাচ্ছে ইডি। আধিকারিকরা বাগ কমিটির রিপোর্টও খতিয়ে দেখবেন বলে খবর।

    আরও পড়ুন: ফের মডেল-অভিনেত্রীর অস্বাভাবিক মৃত্যু, বিদিশার বন্ধু মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত দেহ উদ্ধার !

    এসএসসি নিয়োগ দুর্নীতিতে কোটি কোটি টাকা দুর্নীতি হয়েছে বলে অনুমান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। ফলে সেই বেআইনি লেনদেনের কথা জানতেই আসরে নামল ইডি। ইতিমধ্যেই দুই মন্ত্রী এবং SSC-র আধিকারিকদের সম্পত্তির তথ্য খতিয়ে দেখা শুরু করেছে সিবিআই। এবার অর্থের তছরূপ নিয়ে তদন্ত শুরু করবে ইডি। কোথায় কোথায় বেআইনি লেনদেন হয়েছে? সে বিষয়ে অনুসন্ধান চালাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। এসএসসি কাণ্ডে আর্থিক দুর্নীতির জাল কতদূর প্রসারিত হয়েছে? সেটাই খুঁজে বের করতে এবার আসরে ইডি।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: ED, SSC

    পরবর্তী খবর