Home /News /kolkata /
বাংলায় এবার আরও বড় অভিযান? ভিন রাজ্য থেকে এল অফিসার, তোলপাড় ইডি-র এক বৈঠকে!

বাংলায় এবার আরও বড় অভিযান? ভিন রাজ্য থেকে এল অফিসার, তোলপাড় ইডি-র এক বৈঠকে!

এবার আরও বড় অভিযানে ইডি?

এবার আরও বড় অভিযানে ইডি?

SSC Scam: এসএসসি দুর্নীতি ও পাচার মামলায় আরও বড় অভিযান? ১০টি দল গড়ে তৎপরতা ইডির।

  • Share this:

    #কলকাতা: রাজ্যে একাধিক মামলায় কী বড় অভিযানে নামতে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট? মঙ্গলবার হয়ে যাওয়া ইডির উচ্চ পর্যায়ের বৈঠক থেকে এমন ইঙ্গিত পাওয়া যাচ্ছে। ইডি সূত্রে খবর, রাজ্যের এসএসসি দুর্নীতি, কয়লা ও গরু পাচার মামলায় তৎপরতা দেখা গিয়েছে তদন্তকারী সংস্থার অন্দরে। এই মামলাগুলির তদন্তের কাজ এগিয়ে নিয়ে যেতে দশটি নতুন দলে ভাগ করে দেয়া হচ্ছে অফিসারদের। ইডি সূত্রে দাবি, এই তদন্তকারী দলগুলি রাজ্যের এসএসসি দুর্নীতি, কয়লা ও গরু পাচারে মামলা গুলি দেখভাল করবে।

    তদন্তের স্বার্থেই এই দলগুলিকে কাজে লাগানো হবে বিভিন্ন তল্লাশি অভিযানে দাবি করা হচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে।মঙ্গলবার গভীর রাত পর্যন্ত চলা বৈঠকে রাজ্যের নিয়োগ দুর্নীতি ও পাচার মামলা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে সূত্রের খবর। যে বৈঠকে ছিলেন ইডির স্পেশাল ডিরেক্টর পদমর্যাদার অফিসার সহ দিল্লির একাধিক উচ্চপদস্থ আধিকারিক। ভিডিও কনফারেন্স এর মাধ্যমে কলকাতার ইডি দফতরের আধিকারিকরা অংশ নিয়েছিলেন বলে সূত্রের খবর।

    আরও পড়ুন: সিদ্ধান্ত নেওয়া শেষ, গড়া হচ্ছে দশটি টিম, রাজ্যে আরও মারাত্মক অভিযানে নামছে ইডি!

    সম্প্রতি কয়লা পাচার মামলায় রাজ্যের বেশ কয়েকজন পুলিশ কর্তাকে তলব করা হয়েছে চলতি মাসেই। আগে এই কয়লা মামলাতেই রাজ্যের এক মন্ত্রীকেও দিল্লি ইডি অফিসে ডেকে পাঠানো হয়েছিল। এছাড়াও পাচার মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজর রয়েছেন একাধিক নেতা। আগামীতে তদন্তের স্বার্থে তাদের তলবের পথে হাঁটতে পারে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্র মারফত এমনই খবর পাওয়া যাচ্ছে।

    আরও পড়ুন: নিশানায় ৪ পুলিশকর্তা, বার্তা কেন্দ্রকেও, ফের আদালতের কাছে শুভেন্দু অধিকারী

    শুধু পাচার মামলা নয়, ইতিমধ্যে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে ইডির তরফে। এই মামলাতেও গভীর ষড়যন্ত্রের যে হদিস পাওয়া গিয়েছে, তাতে বড় অঙ্কের টাকার লেনদেন হয়েছে বলে দাবি ইডির। তারও হদিস পেতে ভবিষ্যতে অভিযান চালানোর পরিকল্পনা নেওয়া হয়েছে বলে ইটি সূত্রের খবর।

    এমনকি গরু পাচার মামলায় এই মুহূর্তে সিবিআই হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। আগামী দিনে এই গরু পাচার মামলায় আর্থিক লেনদেন সংক্রান্ত এবং অনুব্রত সম্পত্তি সংক্রান্ত বিষয়ে তদন্ত করার পরিকল্পনা রয়েছে, তাতেও অফিসার প্রয়োজন। তাই দিল্লি ও পাশের রাজ্যগুলি থেকে অফিসার এনে এই দশটি দল তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ইডি সূত্রে জানা যাচ্ছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Arpita Mukherjee, ED, Partha Chatterjee

    পরবর্তী খবর