Home /News /kolkata /
নিশানায় ৪ পুলিশকর্তা, বার্তা কেন্দ্রকেও, ফের আদালতের কাছে শুভেন্দু অধিকারী

নিশানায় ৪ পুলিশকর্তা, বার্তা কেন্দ্রকেও, ফের আদালতের কাছে শুভেন্দু অধিকারী

হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু

হাই কোর্টের দ্বারস্থ শুভেন্দু

Suvendu Adhikari: নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর 'অমৃত মহোৎসব' জাতীয় পতাকা মিছিলে পুলিশের বাধাদানের অভিযোগ ওঠে।

  • Share this:

#কলকাতা: শুভেন্দু অধিকারীর 'স্বাধীনতা' তেরঙ্গা যাত্রায় বাধার ঘটনায় হাইকোর্টে মামলা ঠুকলেন বিরোধী দলনেতা। ৪ পুলিশকর্তার বিরুদ্ধে পদক্ষেপ চেয়ে আবেদন করলেন রাজ্যের বিরোধী দলনেতা। শুভেন্দুর দাবি, ডিজিপি, এসপি ও এএসপি পূর্ব মেদিনীপুর এবং এসডিপিও-র কৈফিয়ত চাক আদালত। আইপিএস-দের বিরুদ্ধে পদক্ষেপ করুক কেন্দ্র। কেন শো-কজ করা হবে না ৪ পুলিশ কর্তাকে, প্রশ্ন তোলা হয়েছে ওই মামলায়।

নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর 'অমৃত মহোৎসব' জাতীয় পতাকা মিছিলে পুলিশের বাধাদানের অভিযোগ ওঠে। সেদিনই বিরোধী দলনেতা জানিয়েছিলেন, মামলা করবেন তিনি। এরপরই একাধিক আবেদন নিয়ে মামলা করেন শুভেন্দু অধিকারী। কলকাতা হাই কোর্টের বিচারপতি শম্পা সরকার বেঞ্চে দায়ের হয়েছে এই মামলা। ২২ অগাস্ট মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: সিদ্ধান্ত নেওয়া শেষ, গড়া হচ্ছে দশটি টিম, রাজ্যে আরও মারাত্মক অভিযানে নামছে ইডি!

রাজ্যে বিজেপির তেরঙ্গা যাত্রা করতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছিল। মিছিল বা বাইক মিছিল করার জন্য অনুমতি প্রয়োজন বলেও জানিয়েছিল পুলিশ। এপ্রসঙ্গে কড়া ভাষায় রাজ্য সরকারকে তোপ দেগেছিলেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা প্রশ্ন তুলেছিলেন, "এটা পাকিস্তান নাকি?" তবে মিছিল করতে বাধা দিলেও তাঁদের স্বাধীনতার অমৃত মহোৎসব আটকানো যাবে না, সোশ্যাল মিডিয়ায় লাইভ অনুষ্ঠান করা হবে বলেও জানিয়েছিলেন তিনি। পাশাপাশি তেরঙ্গা যাত্রা আটকানো নিয়ে স্বাধীনতা দিবসের পরদিনই তিনি আদালতে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছিলেন। বাস্তবে হলও তাই।

আরও পড়ুন: বাড়িতে ঢুকে দশ মিনিটেই তোলপাড়, অনুব্রত মণ্ডলের বাড়িতে কী পেল সিবিআই?

প্রসঙ্গত, নন্দীগ্রামের তেখালিতে তেরঙ্গা যাত্রায় বাধা দেওয়ার অভিযোগ উঠেছিল পুলিশের বিরুদ্ধে। এর প্রেক্ষিতেই আদালতে গেলেন শুভেন্দু অধিকারী। স্বাধীনতা দিবসের দিন জাতীয় পতাকা উত্তোলনের পর সেই উদাহরণ টেনে তিনি বলেন, "আমাদের শপথ নিতে হবে, এখানেও যেন রাষ্ট্রবাদী সরকার গঠন হয়। কারণ দেশ সবার প্রথমে।" প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে 'দেশকে বিশ্বগুরুতে পরিণত করার প্রয়াস চলছে' জানিয়ে সকলকে এই কাজে অংশগ্রহণের আবেদনও জানিয়েছেন নন্দীগ্রামের বিধায়ক।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Calcutta High Court, Suvendu Adhikari

পরবর্তী খবর