Home /News /kolkata /
SSC Scam: ইডি-র আবেদনে সাড়া, বসছে হাই কোর্টের বিশেষ বেঞ্চ! আজই SSKM ছাড়তে হবে পার্থকে?

SSC Scam: ইডি-র আবেদনে সাড়া, বসছে হাই কোর্টের বিশেষ বেঞ্চ! আজই SSKM ছাড়তে হবে পার্থকে?

হাই কোর্টে ইডি!

হাই কোর্টে ইডি!

SSC Scam: ED-র আবেদনে সাড়া দিয়েই বসছে ওই বিশেষ বেঞ্চ। রবিবার বিকেল ৪টে নাগাদ ইডি-র আবেদনের শুনানি হবে খবর। বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে।

  • Share this:

#কলকাতা: পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি ও তারপরের কর্মকাণ্ডে তোলপাড় রাজ্য রাজনীতি। দুদিনের ইডি হেফাজত দেওয়া হলেও শারীরিক অসুস্থতার কারণে পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে এসএসকেএম হাসপাতালে ভর্তি। আর এতেই বেজায় চটেছেন ইডি আধিকারিকরা। তাই পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে নিম্ন আদালতের নির্দেশের বিরুদ্ধে শনিবারই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। বিশেষ শুনানির আবেদন করেছিল তারা। সেই আবেদনে সাড়া দিল হাই কোর্ট। আর তাই রবিবার ছুটির দিনে হাইকোর্টে বসছে বিশেষ বেঞ্চ।

ED-র আবেদনে সাড়া দিয়েই বসছে ওই বিশেষ বেঞ্চ। রবিবার বিকেল ৪টে নাগাদ ইডি-র আবেদনের শুনানি হবে খবর। বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে। প্রধান বিচারপতি অনুমতি দিলেন ইডি আবেদনের শুনানির জন্য। ইডি সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী একবারও এসএসকেএম হাসপাতালের নাম নেননি। তাহলে কেন ম্যাজিস্ট্রেট নিজের থেকে এসএসকেএম হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়ার কথা বললেন? ব্যাঙ্কশাল আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে আজ হাই কোর্টে এই প্রশ্ন তুলবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: গ্রেফতার হয়েই অর্পিতার মুখে 'বিজেপি'! সুকান্তর পাল্টা, 'এত চাল কোথা থেকে এল'?

ইডি সূত্রে খবর, তারা চাইছেন, অসুস্থতা থাকলেও পার্থ চট্টোপাধ্যায়কে কমান্ড হাসপাতালে পাঠানো হোক। এসএসকেএম-এ পার্থ চট্টোপাধ্যায়ের 'অসুখে' সন্দেহ প্রকাশ করছেন ইডি'র আধিকারিকরা। তাই জরুরি ভিত্তিতে আদালতে শুনানির আর্জি জানায় ইডি। সেই আবেদনেই সাড়া দিল কলকাতা হাই কোর্ট।

আরও পড়ুন: অর্পিতার বাড়িতে পাওয়া সেই 'ব্যাগ', SSC কাণ্ডের অর্থ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ!

শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC scam) মামলায় গ্রেফতারির পরেই এসএসকেএমে (sskm) ভর্তি হন পার্থ চট্টোপাধ্যায়। ব্যাঙ্কশাল আদালতের সেই নির্দেশে আপত্তি জানিয়ে হাইকোর্টের (high court) দ্বারস্থ হয় ইডি (ED)। রাতেই বিশেষ বেঞ্চ গঠনের আবেদন জানিয়ে প্রধান বিচারপতি'র দ্বারস্থ হয়েছিল ইডি। যে ভাবে নিম্ন আদালত এই নির্দেশ দিয়েছে, তা আইন মেনে হয়নি বলে অভিযোগ তদন্তকারী সংস্থার। শনিবার এসএসকেএম হাসপাতালের কার্ডিলিওজি বিভাগের আইসিসিইউ-তে ভর্তি করা হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে৷ আদালতের নির্দেশেই চিকিৎসার জন্য পার্থ চট্টোপাধ্যায়কে এসএসকেএম হাসপাতালে নিয়ে আসা হয় শনিবার সন্ধ্যায়৷ হাসপাতাল সূত্রে খবর, রাজ্যের গুরুত্বপূর্ণ এই মন্ত্রীর রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা বেশি রয়েছে৷ পাশাপাশি, তাঁর বুকে যন্ত্রণা হচ্ছে বলে জানিয়েছিলেন মন্ত্রী৷ এছাড়াও তাঁর পায়ে অসহ্য যন্ত্রণা হচ্ছে বলেও চিকিৎসকদের জানিয়েছিলেন পার্থবাবু৷

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, ED, Partha Chatterjee, SSC Scam

পরবর্তী খবর