Home /News /kolkata /
Dilip Ghosh on Partha Chatterjee: অর্পিতার বাড়িতে পাওয়া সেই 'ব্যাগ', SSC কাণ্ডের অর্থ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ!

Dilip Ghosh on Partha Chatterjee: অর্পিতার বাড়িতে পাওয়া সেই 'ব্যাগ', SSC কাণ্ডের অর্থ নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ!

দিলীপের বিস্ফোরক অভিযোগ

দিলীপের বিস্ফোরক অভিযোগ

Dilip Ghosh on Partha Chatterjee: দিলীপ ঘোষের কটাক্ষ, 'পার্থ চট্টোপাধ্যায় গভীর জলের মাছ'। শুধু ঘনিষ্ঠ মহিলার বাড়িতে কোটি কোটি টাকা গচ্ছিত রাখাই নয়, শান্তিকেতনে আরও এক ঘনিষ্ঠ মহিলার নামে একাধিক ফ্ল্যাট-সহ বিপুল সম্পত্তি।''

  • Share this:

    #কলকাতা: প্রায় ২৭ ঘণ্টা জেরার পর শনিবার সকালে এসএসসি দুর্নীতি কাণ্ডে গ্রেফতার করা হয় রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। অপরদিকে, অর্পিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার টালিগঞ্জের ফ্ল্যাট থেকে প্রায় ২২ কোটি টাকা নগদ, বিপুল পরিমান সোনা, বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত হয়। ইডির দাবি, সেই টাকার সঙ্গে এসএসসি দুর্নীতির যোগ আছে। ওই মহিলার সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের বেশ কিছু ছবিও প্রকাশ্যে এসেছে। আর এরপরই পুরোদমে আসরে বিরোধী বিজেপি। গোটা পর্ব নিয়ে মারাত্মক অভিযোগ তুলেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

    দিলীপের কটাক্ষ, 'পার্থ চট্টোপাধ্যায় গভীর জলের মাছ'। শুধু ঘনিষ্ঠ মহিলার বাড়িতে কোটি কোটি টাকা গচ্ছিত রাখাই নয়, শান্তিকেতনে আরও এক ঘনিষ্ঠ মহিলার নামে একাধিক ফ্ল্যাট-সহ বিপুল সম্পত্তি। পাশাপাশি পিংলায় মৃত স্ত্রীর নামে ৪৫ কোটি টাকা জমির উপরে স্কুল (BCM International School)। ট্যুইটারেও দিলীপ ঘোষ দাবি লিখেছেন, ''অর্পিতা মুখার্জির নামে ৩টি ফ্ল্যাট ও ২১ কোটি টাকা পাওয়া গেছে। অপরদিকে, অধ্যাপিকা মোনালিসা দাসের নামে ১০টি ফ্ল্যাট রয়েছে শান্তিনিকেতনে। অধ্যাপিকা বারবার বাংলাদেশ যান, সেখানে একাধিক মানুষের সঙ্গে তাঁর যোগাযোগ। আবার অর্পিতার ঘর থেকে উদ্ধার হয় বঙ্গবন্ধুর ছবি দেওয়া ব্যাগ। এই এসএসসি দুর্নীতির শিকড় বহু গভীরে ছড়িয়ে আছে। আশ্চর্য হবো না যদি দেখি দুর্নীতির টাকা জেহাদি পুষতে খরচ হয়েছে বা হাওলায় বাংলাদেশে গেছে।''

    আরও পড়ুন: সেই SSKM, গ্রেফতারের পরই ভর্তি পার্থ, রাতেই হাই কোর্টের দ্বারস্থ ইডি! স্পেশ্যাল বেঞ্চের আবেদন

    শিক্ষক নিয়োগ দুর্নীতি (SSC scam) মামলায় গ্রেফতারির পরেই এসএসকেএমে (sskm) ভর্তি হন পার্থ চট্টোপাধ্যায়। ব্যাঙ্কশাল আদালতের সেই নির্দেশে আপত্তি জানিয়ে হাইকোর্টের (high court) দ্বারস্থ হল ইডি (ED)। এমনই খবর সূত্রের। রাতেই বিশেষ বেঞ্চ গঠনের আবেদন জানিয়ে প্রধান বিচারপতি'র দ্বারস্থ ইডি। যে ভাবে নিম্ন আদালত এই নির্দেশ দিয়েছে, তা আইন মেনে হয়নি বলে অভিযোগ ইডির। তবে, এখনও এ বিষয়ে হাই কোর্টের কোনও নির্দেশ সামনে আসেনি।

    আরও পড়ুন: বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গ, গরম বাড়বে উত্তরবঙ্গে, মঙ্গলবার পর্যন্ত হাওয়া অফিসের বড় সতর্কতা

    এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে না তৃণমূল কংগ্রেস৷ এমনকি, তাঁকে যে মন্ত্রিত্ব থেকেও সরানো হবে না, তাও স্পষ্ট করে দিয়েছে রাজ্যের শাসক দল৷ তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস এবং ফিরহাদ হাকিম দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেন৷ তার আগে পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে দলীয় অবস্থান চূড়ান্ত করতে এই তিন নেতার সঙ্গে বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তারপরই পার্থ চট্টোপাধ্যায়ের পাশে থাকার বার্তা দেয় তৃণমূল।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Arpita Mukherjee, Dilip Ghosh, Partha Chatterjee, SSC Scam

    পরবর্তী খবর