• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Dilip Ghosh: পেট্রোল-ডিজেলের দাম কমবে কীভাবে? উপায় বাতলে দিলেন দিলীপ ঘোষ

Dilip Ghosh: পেট্রোল-ডিজেলের দাম কমবে কীভাবে? উপায় বাতলে দিলেন দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ

Dilip Ghosh: পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা জবাব দিলেন BJP-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ।

  • Share this:

    #শিলিগুড়ি: প্রতিদিন দামের দিক থেকে রেকর্ড গড়ছে ডিজেল,পেট্রোল (Petrol Diesel Price Hike)। ইতিমধ্যেই পেট্রোলের পাশাপাশি ডিজেলের দামও লিটার প্রতি সেঞ্চুরি পেরিয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফরে দিয়ে পেট্রোপণ্য-গ্যাসের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ শানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। শিলিগুড়ি থেকে নরেন্দ্র মোদিকে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, "ওরা দাম বাড়িয়ে যাচ্ছে। কারও কোনও ভ্রুক্ষেপই নেই। যে হারে দাম বাড়ছে তাতে এবার ঘুঁটে কয়লা দিয়েই ফের রান্না করতে হবে আগামী দিনে। এর জন্যই প্রস্তুত থাকুন।" এবার মমতাকে পাল্টা জবাব দিলেন BJP-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

    সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ নিয়ে দিলীপ ঘোষের যুক্তি, 'যারা পেট্রোল-ডিজেলে বেশি পয়সা নিচ্ছে তারাই বেশি চেঁচাচ্ছে। কেন্দ্র বলেছে রাজ্যগুলিকে GST-র আওতায় আসতে, তাহলে গোটা দেশে দাম এক হবে, কম হবে, কিন্তু এই রাজ্যও তো জিএসটি-র মধ্যে আসতে চায় না। তাই দাম বাড়ছে। GST-র আওতায় আসুন, তাহলে কম হবে দাম।'

    আরও পড়ুন: আগুন পেট্রোল-ডিজেল, কলকাতার এই অভিনব প্রতিবাদ সম্পর্কে জানেন? দারুণ চমক...

    বস্তুত রবিবার কলকাতায় পেট্রোলের দাম (Petrol Price) বেড়ে দাঁড়িয়েছে রেকর্ড ১০৮ টাকা ১১ পয়সা। আর কলকাতায় লিটার প্রতি ডিজেলের দাম (Diesel Price) ছিল ৯৯ টাকা ৪৩ পয়সা। যদিও ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের একাধিক জেলায় সেঞ্চুরি পার করেছে ডিজেল। স্বাভাবিক কারণেই নাভিশ্বাস উঠে গিয়েছ আমজনতার। আর কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়েই যাচ্ছেন বিরোধীরা। পেট্রোল-ডিজেলের দামবৃ্দ্ধির প্রতিবাদে রবিবার পথে নেমেছে তৃণমূলও। মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফরের আগেই কলকাতার সুকিয়া স্ট্রিটে রবিবার তৃণমূল রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের নেতৃত্বে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। অপরদিকে, পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ১৪ নভেম্বর থেকে দেশের প্রতিটি জেলায় বিক্ষোভ দেখাবে কংগ্রেসও।

    আরও পড়ুন: 'কয়লা-ঘুঁটেই ভরসা এবার', পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে তুমুল আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের...

    এদিকে, ভ্যাকসিন নিয়েও কেন্দ্রকে নিশানা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। সম্প্রতি কেন্দ্রের মোদি সরকার ১০০ কোটি ভ্যাকসিনের জন্য দেশজুড়ে সাফল্যের উদযাপন করেছে। তবে পরিসংখ্যানবিদদের একাংশ হিসেব করে দেখিয়ে দিয়েছেন, কেন্দ্রের এই দাবি অসত্য। মোটেই দেশের ১০০ কোটি মানুষ ভ্যাকসিন পাননি। দেশের মোট জনসংখ্যার নিরিখে হিসেব করলে, তা ১০০ কোটির চেয়ে অনেটাই কম। সেই হিসেব নিয়ে কেন্দ্রকে আক্রমণ করার পাশাপাশি ভ্যাকসিন নিয়েও যে পশ্চিমবঙ্গকে বঞ্চিত করা হয়েছে, সেই অভিযোগও তুলেছেন তিনি। আর এ প্রসঙ্গেই এদিন দিলীপ ঘোষ পাল্টা বলেছেন, ''মমতা বন্দোপাধ্যায়র কাছে কোন তথ্য থাকে না, কোন তথ্য ধার ধারে না। অনেকে ডবল ডোজ, অনেকে সিঙ্গল ডোজ পেয়েছেন। এটার জন্য বেশি বুদ্ধি খরচ করতে হয় না, কো-উইন থেকেই তথ্য পাওয়া যায়। কিন্তু রাজ্যের এই সরকারের কোন তথ্য সরকারি ওয়েবসাইটে তো পাওয়া যায় না। উনি চাইলেই ভ্যাকসিন পাবেন কী করে। সবাইকে দিতে হবে। সেই মতো পশ্চিমবঙ্গও ভ্যাকসিন পেয়েছে।''

    Published by:Suman Biswas
    First published: