Home /News /kolkata /

Covid 19: বাড়ছে ওমিক্রন আতঙ্ক, দু'জনের জিনোম সিকোয়েন্সিং হচ্ছে রাজ্যে, ভর্তি হাসপাতালে

Covid 19: বাড়ছে ওমিক্রন আতঙ্ক, দু'জনের জিনোম সিকোয়েন্সিং হচ্ছে রাজ্যে, ভর্তি হাসপাতালে

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Omicron Fear in India: গত কাল করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়ে হয়েছিল ৬২৮ জন, সেটা আজ আবার কিছুটা কমে হয়েছে ৬১০ জন।

  • Share this:

#কলকাতা: পর পর দু'দিন সন্দেহভাজন দুই ওমিক্রন আক্রান্তের (Omicron) সন্ধান মিলল রাজ্যে। কয়েকদিন আগে উত্তর ২৪ পরগনার বারাসাতের (Suspected Omicron Infected Man From Barasat) বাসিন্দা ৭৬ বছরের এক বৃদ্ধ বাংলাদেশ থেকে পেট্রাপোল সীমান্ত হয়ে বাড়ি ফেরেন। গত ৯ ডিসেম্বর তাঁর করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাঁর লালা রসের নমুনা কামারহাটি সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষা করা হয়। গত কাল জানা যায়, তিনি করোনা আক্রান্ত । এর পর গভীর রাতে ওই বৃদ্ধকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি ওমিক্রন আক্রান্ত কি না, তা জানার জন্য নমুনা ইতিমধ্যে পাঠানো হয়েছে। অন্য দিকে গত কালই ব্রিটেন থেকে দোহা হয়ে আসা আলিপুরের বাসিন্দা এক তরুণীর শরীরে দমদম বিমানবন্দরে করা পরীক্ষায় করোনা ধরা পড়ে। এর পরই তাঁর লালারসের নমুনা জিনোম সিকোয়েন্স-এর জন্য পাঠানো হয়েছে। এই তরুণী ঢাকুরিয়া আমরি হাসপাতালে চিকিৎসাধীন।

গত কাল করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়ে হয়েছিল ৬২৮ জন, সেটা আজ আবার কিছুটা কমে হয়েছে ৬১০ জন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গত কাল ছিল নয়, সেটা আজ বেড়ে হয়েছে ১০। আজ বেড়েছে সুস্থতার পরিমাণ। শেষ ২৪ ঘণ্টায় দৈনিক সুস্থতা দাঁড়িয়েছে ৬১২-এ। আজ দীর্ঘদিন বাদে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে গিয়ে সাত হাজার ৬১২ জন হয়েছে। তবে উদ্বেগ বাড়িয়ে গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় গত কালের থেকেও কম হয়ে মাত্র ৩৭ হাজার ৫২৭ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৬১০ জন করোনা পজিটিভ। যার ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৬৪ %-এর থেকে সামান্য কমে ১.৬৩% হয়েছে।

আরও পড়ুন: লক্ষ্মীর ভান্ডার মডেল গোয়াতেও! পাঁচশোর বদলে মাসে পাঁচ হাজার, প্রতিশ্রুতি তৃণমূলের

রাজ্যে জেলা ভিত্তিক করোনা আক্রান্তের বিচারে শীর্ষে রয়েছে কলকাতা। রাজ্যে গত ২৪ ঘন্টায় ৬১০ জন করোনা আক্রান্তের মধ্যে ২০৫ জনই কলকাতার বাসিন্দা। শহরে এই রোগে মৃত্যু হয়েছে দু'জনের। অন্য দিকে এরপরেই থাকা উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে সামান্য কমে ১০২ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে,  করোনায় মৃত্যু হয়েছে ৫ জনের। কলকাতার পাশে হাওড়া জেলায় আজ আক্রান্ত কমে ৩০ জন হয়েছে, কিন্তু মৃত্যু হয়েছে দু'জনের।

আরও পড়ুন: প্রার্থী প্রিয়জন, ওয়াররুমে আপনজন! কলকাতার ভোট-বাজারে নেতাদের চালিকাশক্তিরাও

অন্য দিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতির আজ আরও উন্নতি হয়েছে।  শেষ ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় নতুন করে ১৮  জন আক্রান্তের সন্ধান মিলেছে। কোচবিহার জেলায় ১০ জন নতুন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। তবে বেশ কিছুটা স্বস্তি দিয়ে উত্তরবঙ্গের আটটি জেলার কোথাওই কারওর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়নি। আজ রাজ্যের মধ্যে সব থেকে কম করোনা আক্রান্তের সন্ধান মিলেছে দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ ও উত্তরবঙ্গের কালিম্পং এবং আলিপুরদুয়ার জেলায়।

Avijit Chanda

Published by:Uddalak B
First published:

Tags: Corona Virus COVID 19

পরবর্তী খবর