Home /News /kolkata /

Bangla News | South Dum Dum Municipality: করোনা ঠেকাতে নয়া নির্দেশ, কলকাতার এই অংশে সপ্তাহে ৩ দিন বন্ধ সমস্ত দোকান-রেস্তোরাঁ-মল!

Bangla News | South Dum Dum Municipality: করোনা ঠেকাতে নয়া নির্দেশ, কলকাতার এই অংশে সপ্তাহে ৩ দিন বন্ধ সমস্ত দোকান-রেস্তোরাঁ-মল!

Bangla News | South Dum Dum Municipality

Bangla News | South Dum Dum Municipality

এই পরিস্থিতিতে করোনার দাপট ঠেকাতে নতুন নিয়ম করল দক্ষিণ দমদম পুরসভা (Bangla News | South Dum Dum Municipality)।

  • Share this:

    #কলকাতা: প্রতিদিনই লাফিয়ে বাংলায় বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। রাজ্য করোনা তৃতীয় ঢেউ (Third wave) ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে যদি করোনা সংক্রমণ আরও ভয়াবহ ভাবে বাড়ে, তাহলে আরও কড়া বিধিনিষেধের দিকে এগোতে পারে রাজ্য, বৃহস্পতিবারই এমন ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার করোনা পরিস্থিতি এই মুহূর্তে রাজ্যে সবচেয়ে খারাপ। পাশাপাশি, এলাকা ধরে ধরে প্রশাসনকে মাইক্রো কন্টেনমেন্ট জোন করারও নির্দেশ দিয়েছে নবান্ন। পুরসভাগুলিকেও নজর রাখতে বলা হয়েছে (Bangla News | South Dum Dum Municipality)।

    আরও পড়ুন: বিধি মানতে জনতার কাছে হাতজোড় মমতার, সংক্রমণ বাড়লে আরও কড়া বিধিনিষেধ!

    এই পরিস্থিতিতে করোনার দাপট ঠেকাতে নতুন নিয়ম করল দক্ষিণ দমদম পুরসভা (Bangla News | South Dum Dum Municipality)। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, পুরসভা এলাকার সমস্ত বাজার-দোকানপাট-মল সপ্তাহে তিন দিন করে বন্ধ রাখা হবে (Bangla News | South Dum Dum Municipality)। মঙ্গল, বৃহস্পতি ও শনিবার দক্ষিণ দমদম পুরসভা এলাকায় বন্ধ থাকবে সমস্ত ব্যবসাক্ষেত্র। তালিকায় রয়েছে বাজার, মার্কেট, শপিং মল, মুদিখানা, রেস্তোরাঁ। খোলা থাকবে শুধু ওষুধ ও মিষ্টির দোকান। পরবর্তী নির্দেশ জারি করা পর্যন্ত এই নিয়মই চালু থাকবে।

    পুরসভার নির্দেশ পুরসভার নির্দেশ

    আরও পড়ুন: সর্দি-কাশি-জ্বরে ভুগছেন? কী ভাবে বুঝবেন ওমিক্রন না সাধারণ ঠান্ডা লেগেছে? জানুন

    নিয়ম না মানলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। কাল থেকেই এই নিয়ম চালু করা হবে ওই এলাকায়। এরই সঙ্গে একই পথে হেঁটেছে বারুইপুর পুরসভা। গত ৪ জানুয়ারি, শনিবার থেকে সেখানেও সমস্ত বাজার-দোকান, মল বন্ধ রাখা হয়েছিল। ব্যারাকপুর পুরসভাও জেলাশাসকের নির্দেশে সপ্তাহে তিনদিন করে দোকান-রেস্তোরাঁ-মল বন্ধ রাখার নির্দেশ জারি করেছে। আগামী দুই সপ্তাহ সোম-বুধ-শুক্র সেখানে খোলা থাকবে বাজার-দোকান। বাকি দিনগুলি সব বন্ধ থাকবে, শুধু মিষ্টি, দুধ ও ওষুধের দোকান বাদ দিয়ে। করোনা বাড়বাড়ন্তের কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    শুধু কলকাতার বিভিন্ন অংশেই নয়, বর্ধমানেও বিধিনিষেধ আরও কড়াকড়ি করেছে প্রশাসন। আগামীকাল থেকে দোকান খোলা বন্ধে বিধিনিষেধ জারি করা হয়েছে, রবিবার সব দোকানপাট বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। মূল রাস্তা ও জনবহুল এলাকার একদিকের দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একদিন বন্ধ থাকবে রাস্তার ডানদিকের দোকান, পরের দিন বন্ধ বাঁদিকের দোকান। কোন দিন কোন এলাকার দোকান বন্ধ তা নির্দেশে জানিয়ে দেওয়া হয়েছে। রবিবার শহরের সব দোকান বন্ধ থাকবে। ১০ জানুয়ারি মাছ, সবজি ও মিষ্টির দোকান বন্ধ থাকবে।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Coronavirus, Dum Dum, Omicron

    পরবর্তী খবর