Home /News /kolkata /

Coronavirus: কলকাতা ও দার্জিলিং-সহ গোটা রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা!

Coronavirus: কলকাতা ও দার্জিলিং-সহ গোটা রাজ্যে ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা!

Coronavirus:করোনা পরীক্ষা সামান্য বাড়তেই বাড়ল করোনা আক্রান্ত এবং সংক্রমণের হার চিন্তা বাড়িয়ে কলকাতায় আবারও দুশো ছাড়াল আক্রান্ত শীতের ছুটিতে নতুন করে আক্রান্ত বাড়ল দার্জিলিং-এ!

  • Share this:

#কলকাতা: গত বেশ কয়েকদিন ধরেই করোনা  আক্রান্ত (Coronavirus) হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল, দিন আগে একদিনে একবারে একশোর ওপর করোনা আক্রান্ত বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আবারো গতকালের থেকে প্রায় একশোর কাছাকাছি বাড়ল মোট করোনা আক্রান্তের সংখ্যা।

গতকাল করোনা(Coronavirus) আক্রান্তের সংখ্যা ছিল ৪৪০ জন, সেটা আজ অনেকটাই বেড়ে হয়েছে ৫৩৪ জন। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ১২ জন ছিল,সেটা আজ কমে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। তবে স্বস্তি দিয়ে আজ আবারো করোনা আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা বাড়ল। আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৫৩৫ জন। এরফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা কমে হল ৭ হাজার ৪৪২ জন । তবে গত ২৪ ঘণ্টায় সারা রাজ্যে করোনা পরীক্ষা গতকালের থেকে প্রায় চার হাজার বেড়েও মাত্র ৩৬ হাজার ৩৭০ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৩৪ জন করোনা পজিটিভ। এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৩৪% এর থেকে বেড়ে ১.৪৭% হয়েছে।

রাজ্যে চিকিৎসক মহলের(Coronavirus) একাংশ বলছেন,যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, এই ওমিক্রন আতঙ্কের জন্য আরও বেশি করে করোনা পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা যথেষ্ট উদ্বেগের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। রাজ্যে করোনা পরীক্ষা করার সংখ্যা আরও অনেকটা বাড়ানো উচিত এবং একইসঙ্গে মানুষেরও উচিত কোনরকম করণা উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা পরীক্ষা করানো।

রাজ্যে করোনা(Coronavirus) আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা কমলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতায় করোনা আক্রান্তের ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘণ্টায় মাত্র ৫৩৪ জন করোনা আক্রান্ত,সেখানে শুধু কলকাতাতেই এদিন ২০৬ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ৩ জনের। অন্যদিকে এরপরই উত্তর 24 পরগনা জেলায় গতকালের থেকে খানিকটা বেড়ে  ৭৩ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে আজ একধাক্কায় ৩ জনের।

কলকাতার(Coronavirus) পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ৩১ জন হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত কিছুটা বেড়ে হয়েছে ৩০ জন। অন্যদিকে হুগলি জেলাতে আজ করোনা আক্রান্ত হয়েছে ৪৫ জন,মৃত্যু হয়েছে এক জনের। নদীয়া জেলায় আজ করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে আক্রান্ত হয়েছে ৩৩ জন। এর বাইরে এদিন পশ্চিম মেদিনীপুর জেলায় হঠাৎ করে আক্রান্ত সংখ্যা কিছুটা বেড়ে ১৭ জন হয়েছে। পশ্চিম বর্ধমান জেলাতে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯ জন হয়েছে। অন্যদিকে এদিন পূর্ব বর্ধমান জেলায় আক্রান্ত মাত্র ৭ জন হলেও মৃত্যু হয়েছে একজনের। আজ দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা,উত্তর ২৪ পরগনা,নদীয়া, পূর্ব বর্ধমান ছাড়া অন্য কোনো জেলায় মৃত্যু না হওয়ায় কিছুটা স্বস্তির হাওয়া স্বাস্থ্য কর্তাদের।

 আরও পড়ুন: এবারের দুয়ারে সরকারে কোন কোন প্রকল্প থাকছে? জানিয়ে দিল নবান্ন

অন্যদিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা (Coronavirus)পরিস্থিতি অনেকটা ভালো থাকলেও এই বর্ষ শেষের মরশুমে যখন বহু পর্যটকদের আনাগোনা সেই সময় দার্জিলিং জেলায় আজ করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা বাড়লে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত,সেখানে আজ ২১ জন করোনা আক্রান্ত হয়েছে।। এরপরই কোচবিহার জেলায় আক্রান্ত হয়েছে ৯ জন। তারপর জলপাইগুড়ি  জেলায় ৭ জন করোনা আক্রান্ত হয়েছে। কোচবিহার জেলায় আজ ৩ জন করোনা আক্রান্ত হয়েছে।

আরও পড়ুন: কখনও রেড কার্পেট, কখনও বলি পার্টি! মাতিয়ে দিলেন দীপিকা পাড়ুকোন

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা(Coronavirus) আক্রান্ত হয়েছে  উত্তরবঙ্গের কালিম্পং, উত্তর দিনাজপুর, মালদা জেলায় এবং দক্ষিণবঙ্গের পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায়। এই সবকটি জেলাতে আজ মাত্র একজন করে  করণা আক্রান্ত হয়েছে। এরপরই দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ এবং উত্তরবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলায় আজ মাত্র ২ জন করে করোনা আক্রান্ত হয়েছে।

ABHIJIT CHANDA

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Delta, Omicron

পরবর্তী খবর