• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Corona Update In West Bengal: স্কুল খোলার পরের দিনই চিন্তা, এক ধাক্কায় রাজ্যে বেশ কিছুটা বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

Corona Update In West Bengal: স্কুল খোলার পরের দিনই চিন্তা, এক ধাক্কায় রাজ্যে বেশ কিছুটা বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা

Corona Update In Bengal: করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার উপরে কলকাতা।

Corona Update In Bengal: করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার উপরে কলকাতা।

Corona Update In Bengal: করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে সবার উপরে কলকাতা।

  • Share this:

#কলকাতা: রাজ্যে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা আবার বেশ কিছুটা বাড়ল। আবার এদিন করোনা মুক্ত হওয়ার সংখ্যা আক্রান্তের থেকে কম। যদিও কিছুটা স্বস্তির হাওয়া বয়ে নিয়ে এল রাজ্যে করোনা পজিটিভিটি রেট রিপোর্ট। এবার সেটা বেশ কিছুটা কমলো। একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কিছুটা হলেও কমলো।

যদিও তাতে স্বস্তির সেরকম কোনও আশা দেখছেন না চিকিৎসকরা। কারণ এখনো রাজ্যের সর্বত্র বহু মানুষ মাস্ক পরছেন না এবং সঠিকভাবে করোনা রোধে নিয়ম বিধি পালন করছেন না।

আজ দেশে করোনা আক্রান্তের সংখ্যা এবং মৃত্যুর সংখ্যা হঠাৎ করে অনেকটা বেড়ে যায়। এই রাজ্যও তার ব্যতিক্রম নয়। এখনও রাজ্যে করোনা ভাইরাসের চোখরাঙানি চলছেই। রাজ্যের প্রতিটি জেলাতেই প্রতিদিন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন- বিধায়ক 'মদন'কে গান নিয়ে বিশেষ বার্তা মমতার, ফের পরিবহণে 'গুরুদায়িত্ব'

গত কয়েকদিনের মতো উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে যথারীতি দার্জিলিং এবং দক্ষিণ দিনাজপুরে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। গত কয়েকদিন ধরে আবারও উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় করোনা আক্রান্তের সন্ধান ভাল মতোই পাওয়া যাচ্ছে। তবে রাজ্যে সবার উপরে যথারীতি শহর কলকাতা এবং তার পার্শ্ববর্তী উত্তর ২৪ পরগনা, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া।

রাজ্যে করোনা আক্রান্ত দিন দিন অল্প করে হলেও বাড়ছে। আজ আবারও বেশ কিছুটা বেড়ে রাজ্যে গত ২৪ ঘন্টায় ৮৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে 8 জনের। করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৮৩০ জন।

মাঝে দুদিন করোনা আক্রান্ত থেকে করোনা মুক্ত হওয়া সংখ্যা বেশি থাকলেও আজ সেটা আবার উল্টোটাই হলো। গোটা রাজ্যে গত ২৪ ঘন্টায় মাত্র ৪৩,৮৫০ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৮৬২ জন করোনা পজিটিভ। রাজ্যে করোনা পজিটিভিটি রেট অনেকটাই কমে ১.৯৭ শতাংশ হল।

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! শুক্রবার থেকে ফের বৃষ্টিতে ভাসবে রাজ্যের 'এই' জেলাগুলি...

রাজ্যের মধ্যে যথারীতি সবাইকে ছাপিয়ে মহানগর কলকাতার রেকর্ডকে কেউ টপকাতে পারছে না। কলকাতা আক্রান্তের ক্ষেত্রে সব থেকে বেশি। গত ২৪ ঘন্টায় কলকাতায় ২৩৮ জন করণা আক্রান্ত হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় ১২২ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করোনা আক্রান্ত হয়েছে ৭৯ জন এবং মৃত্যু হয়েছে এক জনের।

হুগলি  জেলাতেও করোনা আক্রান্ত হয়েছে ৭৯ জন। নদীয়া জেলায় আক্রান্তের সংখ্যা ৩৫ জন, মৃত্যু একজনের। কলকাতার পাশের হাওড়া জেলায় আক্রান্ত হয়েছে ৬৭ জন, মৃত্যু হয়েছে একজনের। তবে নতুন করে আশঙ্কা বাড়িয়ে পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেশ কিছুটা বাড়লো। পশ্চিম বর্ধমান জেলায় ৩০ জন আক্রান্ত এবং পূর্ব বর্ধমান জেলায় ২৭ জন এদিন আক্রান্ত হয়েছে। নতুন করে বাঁকুড়া জেলায় হঠাৎ করে আবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ জন হয়েছে।

উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে আবার দক্ষিণ দিনাজপুর জেলায় এদিন করণা আক্রান্তের সংখ্যা সর্বাধিক। সেখানে গত ২৪ ঘণ্টায় ৩৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এর পরেই দার্জিলিং জেলায় করোনা আক্রান্ত সর্বাধিক। দার্জিলিং জেলায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৩৫ জন। এর পরেই স্থান মালদা জেলার। সেখানে আক্রান্ত হয়েছে ১৩ জন।

রাজ্যের মধ্যে করণা আক্রান্তের সংখ্যা সবথেকে কম কালিম্পং জেলায়, সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছে মাত্র এক জন। গত কয়েকদিন ধরেই পুরুলিয়া জেলায় আক্রান্তের সংখ্যা দৈনিক একজন করে থাকছিল, সেখানে এদিন আক্রান্ত হয়েছে তিনজন। অন্যদিকে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ এবং উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলায় করোনা আক্রান্ত গত ২৪ ঘন্টায় মাত্র ২ জন করে।

Published by:Suman Majumder
First published: