Home /News /kolkata /

West Bengal Covid updates: ফের করোনা আতঙ্ক কলকাতায়! বাড়ল আক্রান্তের সংখ্যা

West Bengal Covid updates: ফের করোনা আতঙ্ক কলকাতায়! বাড়ল আক্রান্তের সংখ্যা

West Bengal Covid updates: করোনা পরীক্ষা সামান্য বাড়তেই বাড়ল করোনা আক্রান্ত এবং সংক্রমণের হার। চিন্তা বাড়িয়ে বাড়ল সক্রিয় করোনা আক্রান্ত কলকাতায় ...

  • Share this:

#কলকাতা: গত বেশ কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা অনেকটাই কম থাকছিল, দিন কয়েক আগে একদিনে একবারে ১০০-র ওপর করোনা আক্রান্ত (West Bengal Covid updates) বেড়ে যাওয়ায় উদ্বেগ ছড়িয়েছিল চিকিৎসক মহলে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আবারো গতকালের থেকে বেশ কিছুটা বাড়লো।  গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫১৬ জন, সেটা আজ অনেকটাই বেড়ে হয়েছে ৫৫০ জন। তবে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা গতকাল ৬জন ছিল,সেটা আজ কমে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ জনের মৃত্যু হয়েছে।

যদিও দুশ্চিন্তা বাড়িয়ে আজ আবারো করোনা(West Bengal Covid updates) আক্রান্ত হওয়ার সংখ্যার থেকে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা কমলো। আজ করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছে ৫৩২ জন। এরফলে আজ রাজ্যের সক্রিয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হল ৭ হাজার ৪৪৬ জন। তবে গত ২৪ ঘণ্টায় সারা রাজ্যে করোনা পরীক্ষা গতকালের থেকে প্রায় হাজার খানেক বেশি পরীক্ষা হয়েও মাত্র ৩৭ হাজার ১৬ জনের করোনা পরীক্ষা হয়েছে, যার মধ্যে ৫৫০ জন করোনা পজিটিভ। এর ফলে রাজ্যে করোনা পজিটিভিটি রেট গতকালের ১.৪২% এর থেকে বেড়ে ১.৪৯% হয়েছে।

রাজ্যে চিকিৎসক মহলের একাংশ বলছেন,যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার করে বলছে, এই ওমিক্রন আতঙ্কের জন্য আরও বেশি করে করোনা(West Bengal Covid updates) পরীক্ষা করার কথা, সেখানে আমাদের রাজ্যে প্রতিদিন এতটাই কম করোনা পরীক্ষা করা হচ্ছে এবং তার ফলে আক্রান্তের সংখ্যা অনেক কম থাকছে,এটা যথেষ্ট উদ্বেগের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। রাজ্যে করোনা পরীক্ষা করার সংখ্যা আরও অনেকটা বাড়ানো উচিত এবং একইসঙ্গে মানুষেরও উচিত কোনরকম করণা উপসর্গ থাকলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা পরীক্ষা করানো।

রাজ্যে করোনা (West Bengal Covid updates)আক্রান্তের সংখ্যা ওঠানামা করলেও রীতিমত নিয়ম করে করোনা আক্রান্তের ক্ষেত্রে কলকাতার রেকর্ডকে অন্য কোন জেলা টপকাতে পারছে না। কলকাতা করোনা আক্রান্তের ক্ষেত্রে প্রতিদিনই সবথেকে বেশি থাকছে। রাজ্যে যেখানে গত ২৪ ঘণ্টায় মাত্র ৫৫০ জন করোনা আক্রান্ত,সেখানে শুধু কলকাতাতেই এদিন ২১৭ জন করোনা আক্রান্ত হয়েছে, আর মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে এরপরই উত্তর ২৪ পরগনা জেলায় গতকালের থেকে খানিকটা বেড়ে  ৮১ জন করোনা আক্রান্ত হয়েছে এবং করোনায় মৃত্যু হয়েছে আজ ১ জনের।

কলকাতার পাশের হাওড়া জেলায় আজ আক্রান্ত ৩১ জন হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলাও পিছিয়ে নেই, সেখানে করণা আক্রান্ত কিছুটা বেড়ে হয়েছে ৩৫ জন,মৃত্যু হয়েছে ১ জনের। অন্যদিকে হুগলি জেলাতে আজ করোনা আক্রান্ত হয়েছে ২৭ জন,মৃত্যু হয়েছে এক জনের। নদীয়া জেলায় আজ করোনা আক্রান্তের সংখ্যা অনেকটাই বেড়ে আক্রান্ত হয়েছে ৩৪ জন। এর বাইরে এদিন বীরভূম জেলায়  আক্রান্ত হয়েছে ১০ জন হয়েছে,মৃত্যু হয়েছে ১ জনের। আজ দক্ষিণবঙ্গের মধ্যে কলকাতা,উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি এবং বীরভূম জেলা ছাড়া অন্য কোনো জেলায় মৃত্যু না হওয়ায় কিছুটা স্বস্তির হাওয়া স্বাস্থ্য কর্তাদের।

আরও পড়ুন: 'শেষ হইয়াও হইল না শেষ', কলকাতা পুরভোট নিয়ে কমিশনকে বড় নির্দেশ হাই কোর্টের!

অন্যদিকে দক্ষিণবঙ্গের থেকে উত্তরবঙ্গের জেলাগুলির করোনা পরিস্থিতি অনেকটা ভালো (West Bengal Covid updates)থাকলেও এই বর্ষশেষের মরশুমে যখন বহু পর্যটকদের আনাগোনা সেই সময় দার্জিলিং সহ গোটা উত্তরবঙ্গে আজ করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা বাড়ায় উদ্বেগ ছড়িয়ে পড়েছে। উত্তরবঙ্গের মধ্যে দার্জিলিং জেলায় সর্বাধিক করোনা আক্রান্ত,সেখানে আজ ১৭ জন করোনা আক্রান্ত হয়েছে।। এরপরই জলপাইগুড়ি জেলায় আক্রান্ত হয়েছে ১২ জন। তারপর কোচবিহার  জেলায় ৯ জন করোনা আক্রান্ত হয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলায় আজ ৬ জন করোনা আক্রান্ত হয়েছে। তবে  স্বস্তি দিয়ে আজ উত্তরবঙ্গের কোনো জেলায় আজ করোনা আক্রান্ত হয়ে কারোর মৃত্যু হয়নি।

আরও পড়ুন: 'মাছের মাথা খাও, আমার মাথা খেয়ো না', নতুন বউকে বললেন বর! নিলেন না মেক-আপের দায়িত্ব! ভাইরাল ভিডিও

আজ রাজ্যের মধ্যে সবথেকে কম করোনা আক্রান্ত হয়েছে  উত্তরবঙ্গের কালিম্পং এবং উত্তর দিনাজপুর জেলায়। এই দুটি জেলাতে আজ মাত্র একজন করে করোনা আক্রান্ত হয়েছে। এরপরই দক্ষিণবঙ্গের পুরুলিয়া জেলায় আজ মাত্র ২ জন করোনা আক্রান্ত হয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম জেলায় আজ মাত্র তিনজন করে করণা আক্রান্ত হয়েছে।

ABHIJIT CHANDA

Published by:Piya Banerjee
First published:

Tags: Coronavirus, Delta, Kolkata

পরবর্তী খবর