হোম /খবর /বিনোদন /
'৩৫ বছর গান গাইছি, দিদিই প্রথম সম্মান দিলেন', বঙ্গবিভূষণ পেয়ে আপ্লুত কুমার শানু

Mamata Banerjee| Kumar Sanu|| '৩৫ বছর গান গাইছি, দিদিই প্রথম সম্মান দিলেন', বঙ্গবিভূষণ পেয়ে আবেগাপ্লুত কুমার শানু

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Kumar Sanu got Banga bibhushan award after 35 years of his carrier: আজ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নজরুল মঞ্চ থেকে বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান তুলে দেন প্রাপকদের হাতে।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা: '৩৫ বছর ধরে গান গাইছি। পশ্চিমবঙ্গে এই সন্মান দিদি দিলেন প্রথম আমাকে। আমরা দূরে গিয়েও দূরে যেতে পারিনি দিদির জন্য', বঙ্গবিভূষণ সম্মান পেয়ে আবেগে ভাসছেন সঙ্গীতশিল্পী কুমার শানু।সম্মাননা পাওয়ার পর মঞ্চে দর্শকদের অনুরোধে একের পর এক গান শোনান তিনি। বঙ্গবিভূষণ সম্মান পেয়েছেন আরও এক মুম্বই নিবাসী বাঙালি গায়ক অভিজিৎ ভট্টাচার্য। পুরস্কার নিয়ে তিনিও গান গেয়েছেন উপস্থিত সকলের জন্য। সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী এবং কৌশিকী চক্রবর্তীকে বঙ্গভূষণ সম্মান প্রদান করেন মুখ্যমন্ত্রী।

'বঙ্গবিভূষণ' সম্মাননা পেয়েছেন বিশিষ্ট অর্থনীতিবিদ কৌশিক বসু এবং অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। কৌশিক বসুকে বাংলায় ফিরে আসার আহ্বান মুখ্যমন্ত্রীর।  পুরস্কৃত হন অর্থনীতিবিদ অজিভিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। তাঁর হয়ে সম্মান গ্রহণ করেন তাঁর মা নির্মলা বন্দ্যোপাধ্যায়। পুরস্কার মূল্য লিভার ফাউন্ডেশনকে দান করবার কথাও জানান তিনি। নির্মলা বন্দ্যোপাধ্যায় বলেন, "আজকের এই গৌরব আমার ছেলেকে দেওয়া হল, তাতে আমি ও আমার ছেলে অত্যন্ত গর্বিত। মুখ্যমন্ত্রী অভিজিৎকে খুব ভালবাসেন। অভিজিৎ ও এই দেশকে ভালবাসে। এই সন্মান দিলেন এটাই যথেষ্ট ছিল। এই চেকটা দরকার ছিল না। চেকটা লিভার ফাউন্ডেশনকে দেওয়া হবে।"

আরও পড়ুনঃ আমি আজ শোকাহত, আমি জানি না এটা কীভাবে হল: মমতা

আজ সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নজরুল মঞ্চ থেকে বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান তুলে দেন প্রাপকদের হাতে। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য 'বঙ্গভূষণ' সম্মাননায় ভূষিত হয়েছেন সাংসদ তথা অভিনেতা দেব, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, ইন্দ্রাণী হালদার এবং জুন মালিয়া। বাংলার একাধিক ধারাবাহিকের লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় বঙ্গভূষণ সম্মাননায় ভূষিত হয়েছেন। সুরকার জিৎ গঙ্গোপাধ্যায়কে বঙ্গভূষণ, বাংলার চলচ্চিত্র পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায়কে বঙ্গভূষণ সম্মাননা তুলে দেন মুখ্যমন্ত্রী। ‘মহানায়ক’ সম্মানে ভূষিত হয়েছেন অভিনেতা সোহম চক্রবর্তী এবং অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান।

আরও পড়ুনঃ 'সে নাকি পার্থর বন্ধু, দলের সঙ্গে কোনও যোগ নেই', নাম না করে অর্পিতা প্রসঙ্গে মুখ খুললেন মমতা

বলাগড়ের বিধায়ক তথা সাহিত্যিক মনোরঞ্জন ব্যাপারীকে বঙ্গভূষণ সম্মাননা প্রদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়কে বঙ্গভূষণ, বাংলার হকি তারকা ভরত ছেত্রীকে বঙ্গভূষণ, সাংবাদিক দেবাশিস ভট্টাচার্যকে বঙ্গভূষণ, ক্রিকেটার ঋদ্ধিমান সাহাকে বঙ্গভূষণ সম্মাননা প্রদান করেন মমতা। বাংলা সাহিত্যচর্চার জন্য আবুল বাসার, নাট্যজগতে অপরিসীম অবদানের জন্য দেবশঙ্কর হালদারকে সম্মানিত হয়েছেন।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Kumar Sanu, Mamata Banerjee