Home /News /kolkata /
CBI: হাঁসখালি কাণ্ড নিয়ে ফের শোরগোল, কী থাকবে সিবিআই-এর দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্টে?

CBI: হাঁসখালি কাণ্ড নিয়ে ফের শোরগোল, কী থাকবে সিবিআই-এর দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্টে?

সিবিআই-এর দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্টে কী আছে?

সিবিআই-এর দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্টে কী আছে?

CBI: হাঁসখালি নাবালিকা গণধর্ষণ কাণ্ডে দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্ট হাই কোর্টে মৌখিক ভাবে জমা দিল সিবিআই।

  • Share this:

#কলকাতা: হাঁসখালি নাবালিকা গণধর্ষণকাণ্ডে  দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্ট  সোমবার হাই কোর্টে জমা দেবে সিবিআই। তবে, তা সম্পূর্ণ ভাবেই মৌখিক ভাবে। সিবিআই সূত্রে খবর, এই দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্টে কুড়ি জনের বেশি সাক্ষীকে ইতিমধ্যে বয়ান নেওয়া হয়েছে। নাবালিকার পরিবারকে ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির (DLSR ) তরফ থেকে পাঁচ লক্ষ টাকা  ক্ষতিপূরণ দেওয়ার উল্লেখ রয়েছে  রিপোর্টে, দাবি সিবিআই-এর। যদিও সেই টাকা পরিবার এখনও হাতে পেয়েছে বলে স্পষ্ট নয়। এই ঘটনায়  সমরেন্দ্র গোয়ালি, ব্রজ গোয়ালি সহ মোট আট জন গ্রেফতার হয়েছে। এর আগে হাঁসখালি কাণ্ডে ২ মে  স্টেটাস রিপোর্ট জমা দিয়েছিল সিবিআই। আর দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্ট লিখিত আকারে জমা দেওয়ার জন্য সিবিআই এক সপ্তাহ সময় চেয়ে আবেদন করে।

হাঁসখালি কাণ্ডে  প্রথম স্টেটাস রিপোর্টে আট জনের গ্রেফতারের কথা উল্লেখ ছিল বলে সিবিআই সূত্রে খবর। প্রসঙ্গত, চলতি বছরে এপ্রিল মাসে হাঁসখালিতে নাবালিকাকে গণধর্ষণ করা হয়।  অভিযোগ,  হাঁসখালিতে এক নাবালিকাকে বন্ধুর বার্থডে পার্টিতে ডেকে নিয়ে গণধর্ষণ করা হয়। অভিযোগ, ব্রজ গোয়ালি ও তার দলবলের বিরুদ্ধে।  এরপর নাবালিকা কোনো মতে বেরিয়ে আসেন। রাস্তা থেকে কয়েকজন বাড়িতে পৌঁছে দেন। অভিযোগ, ওই নাবালিকাকে হাসপাতালে যাতে না নিয়ে যাওয়া হয় তার জন্য হুমকি দেওয়া হয়। রাতে নাবালিকার মৃত্যু হয়।

আরও পড়ুন: রাতে রাস্তা দিয়ে ফিরছিল মা-মেয়ে, তখনই বাসুদেবপুরে ঘটে গেল মারাত্মক ঘটনা!

পরিবারের অভিযোগ, ব্রজর দলবল  তড়িঘড়ি দেহ পোড়ানোর জন্য চাপ দেয় মৃতের পরিবারকে বলে অভিযোগ। সেই ঘটনায় ব্রজ গোয়ালি ও প্রভাকর পোদ্দারকে জেলা পুলিশ গ্রেফতার করে। হাই কোর্টের নির্দেশে এরপর তদন্তভার হাতে নেয় সিবিআই।  সেই ঘটনায়  রঞ্জিত মল্লিককে গণ ধর্ষণ কাণ্ডে গ্রেফতার করে সিবিআই।

আরও পড়ুন: ভয়ঙ্কর খবর, কেরলে দুই শিশুর শরীরে মিলল নরভাইরাস! কী এই নতুন বিপদ?

এরপর ব্রজর বাবা তৃণমূল নেতা সমরেন্দ্র গোয়ালি সহ কয়েকজনকেপ্রমান লোপাট   এবং পরিবারকে হুমকির অভিযোগে সিবিআই গ্রেফতার করে। সব মিলিয়ে মোট আট জন গ্রেফতার হয় এই ঘটনায়। ঘটনাস্থলে খোদ ডিআইজি সিআইডি অখিলেশ কুমার সিং, জয়েন্ট ডিরেক্টর ঘনশ্যাম উপাধ্যায় যান। নিগৃহিতার পরিবারের বয়ান রেকর্ড করা হয়। আশপাশের বাসিন্দাদের বয়ান রেকর্ড করা হয়।  হাঁসখালিতে প্রথম স্ট্যাটাস রিপোর্ট সিবিআই দেয় গত ২ মে। এবার সেই ঘটনায় দ্বিতীয় স্ট্যাটাস রিপোর্ট লিখিত আকারে আগামী সোমবার জমা দেবে সিবিআই আধিকারিকরা।

Published by:Suman Biswas
First published:

Tags: Calcutta High Court, CBI

পরবর্তী খবর