Home /News /national /
Kerala News: ভয়ঙ্কর খবর, কেরলে দুই শিশুর শরীরে মিলল নরভাইরাস! কী এই নতুন বিপদ?

Kerala News: ভয়ঙ্কর খবর, কেরলে দুই শিশুর শরীরে মিলল নরভাইরাস! কী এই নতুন বিপদ?

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

Kerala News: কেরালাতে দুই শিশুর শরীরে পাওয়া গিয়েছে নরভাইরাস। আর তা সামনে আসতেই চরম উদ্বেগ দানা বেঁধেছে।

  • Share this:

    #কলকাতা: করোনাভাইরাসের পর এসেছিল মাঙ্কিপক্সের আতঙ্ক। রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছিল তা। কিন্তু, এই দুই ভাইরাসের হাত থেকে রক্ষা নেই। এবার দেশে থাবা বসাল নতুন ভাইরাস। কী সেই ভাইরাস? কেরালাতে দুই শিশুর শরীরে পাওয়া গিয়েছে নরভাইরাস। আর তা সামনে আসতেই চরম উদ্বেগ দানা বেঁধেছে।

    কীভাবে এই ভাইরাস শরীরে থাবা বসায়? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, মূলত খাবার এবং জলের মধ্যে দিয়ে এই ভাইরাস শরীরে প্রবেশ করে। শুধু তাই নয়, এই ভাইরাস অত্যন্ত সংক্রামক বলেও জানিয়েছেন বিশেষজ্ঞরা। স্বাভাবিক কারণেই কেরলে জারি করা হয়েছে চুড়ান্ত সতর্কবার্তা।

    কী কী উপসর্গ দেখা দিচ্ছে এই ভাইরাসে আক্রান্তদের? জানা গিয়েছে, নরভাইরাসে আক্রান্তদের ক্ষেত্রে বমি এবং ডায়রিয়া দেখা দিচ্ছে। এই ভাইরাসে আক্রান্তরা এক থেকে দু’দিনের মধ্যেই পেটে ব্যথা, জ্বর, মাথাব্যথা এবং শরীরে ব্যথা অনুভব করেন সঙ্গে বমি এবং ডায়রিরাও দেখা দিতে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

    আরও পড়ুন: রাতে রাস্তা দিয়ে ফিরছিল মা-মেয়ে, তখনই বাসুদেবপুরে ঘটে গেল মারাত্মক ঘটনা!

    আর এরই মধ্যে তিরুবনন্তপুরমের প্রাইমারি স্কুলে দুই শিশুর শরীরে মিলেছে নরভাইরাস। ওই দুই শিশুই বমি, ডায়রিয়া এবং জ্বরে ভুগছিল। কেরলের শিক্ষামন্ত্রী ভি শিভানকুট্টি স্কুলগুলিকে মিড-ডে মিল রান্নার সময়ে আরও বেশি সাবধানতা মেনে চলার অনুরোধ করেছেন। কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ বলেছেন, ‘এই ভাইরাস খুবই সংক্রামক। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি, ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন স্কুলে এই ভাইরাস সম্পর্কে পড়ুয়া এবং শিক্ষকদের সতর্ক করা হয়েছে’।

    আরও পড়ুন: পাখির চোখ পঞ্চায়েত ভোট, আজ ৩ দিনের সফরে উত্তরবঙ্গে মমতা, কোনদিকে থাকছে নজর?

    বিশেষজ্ঞরা বলছেন, ''বারবার হাত ধোয়া, বাইরের খাবার বুঝে খাওয়া, বেশি করে জল খাওয়ার মাধ্যমে এই ভাইরাসকে দূরে রাখা সম্ভব।” এখনই নরভাইরাসকে নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।''

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Coronavirus, Kerala

    পরবর্তী খবর