ফের বাজারে পুরনো ৫০০-এর নোট! বিস্ফোরক অভিযোগ কানাডিয়ান পর্যটকের

ফের বাজারে পুরনো ৫০০-এর নোট! বিস্ফোরক অভিযোগ কানাডিয়ান পর্যটকের

বিমানবন্দরের কারেন্সি এক্সচেঞ্জ বুথ থেকে তাঁকে দশটি পুরোন পাঁচশো টাকার নোট দেওয়া হয় বলে অভিযোগ কানাডার এক পর্যটকের।

  • Share this:

#কলকাতা: কলকাতা বিমানবন্দরের কারেন্সি এক্সচেঞ্জ বুথ থেকে নাকি দেওয়া হয়েছে পুরনো-জাল পাঁচশো টাকার নোট। গুরুতর অভিযোগ কানাডার এক পর্যটকের। বিমানবন্দর কর্তৃপক্ষ অবশ্য অভিযোগ মানতে নারাজ।

জানুয়ারির শেষ সপ্তাহে কানাডা থেকে ভারতে ঘুরতে আসেন থমাস টালি। ২৮ জানুয়ারি ব্যাঙ্কক থেকে কলকাতা বিমানবন্দরে নামেন। কিন্তু লম্বা টুরের শুরুতেই হোঁচট। বিমানবন্দরের কারেন্সি এক্সচেঞ্জ বুথ থেকে তাঁকে দশটি পুরোন পাঁচশো টাকার নোট দেওয়া হয় বলে অভিযোগ থমাসের। তার মধ্যে দু’টি নোট নাকি আবার জাল। কানাডিয়ান পর্যটক থমাস টালি বলেন, ‘আমি বিমানবন্দরে অভিযোগ জানাই। তাঁরা সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে বলেন, এখান থেকে কোনও ভুল হয়নি। আমিই অন্য কোনও জায়গা থেকে পুরোন নোট পেয়েছি। অথচ আমি বিমানবন্দর ছাড়া অন্য কোথাও নোট বদল করিনি ৷’
২০১৬ সালে নোটবন্দির পর বাতিল হয়েছে পুরোন পাঁচশো ও হাজার টাকার নোট। সে বিষয়ে কোনও ধারণাই ছিল না বছর চল্লিশের থমাসের। তাঁর হাতে থাকা নোটগুলি যে বাতিল, তা টুর অপারেটরের থেকেই প্রথম জানতে পারেন। বিমানবন্দরে মৌখিক অভিযোগ জানিয়ে কোনও কাজ হয়নি। এবার লিখিত অভিযোগ জানাতে চান থমাস। যদিও এবিষয়ে মুখ খুলতে নারাজ কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দর থানা অভিযোগ পেলে তদন্তের আশ্বাস দিয়েছে।
First published: February 9, 2020, 4:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर