Home /News /kolkata /

KMC Election: কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই, বিজেপির দাবি খারিজ করল হাই কোর্ট

KMC Election: কলকাতা পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই, বিজেপির দাবি খারিজ করল হাই কোর্ট

ফাইল ছবি

ফাইল ছবি

High Court: বৃহস্পতিবার কমিশন ও রাজ্য একসুরে আদালতে জানায়, যে নিরাপত্তার আয়োজন করা হয়েছে পুরভোটের জন্য, তা যথেষ্ট।

  • Share this:

#কলকাতা: কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election) বিজেপির করা কেন্দ্রীয় বাহিনীর (Central Force) দাবি খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। হাই কোর্টের তরফ থেকে নির্বাচন পরিচালনার জন্য আস্থা রাখা হয়েছে রাজ্য পুলিশের উপরেই। পুরভোটে প্রয়োজন নেই কেন্দ্রীয় বাহিনীর, এ কথা জানিয়ে দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। পাশাপাশি বলা হল, যে প্রার্থীরা নিরাপত্তহীনতার অভিযোগ করেছিলেন, তাঁদের নিরাপত্তার জন্য যথাযথ পদক্ষেপ করবেন পুলিশ কমিশনার। অন্য কেউ অভিযোগ করলে প্রয়োজন বুঝে তাঁর নিরাপত্তার ব্যবস্থা করতে হবে পুলিশ কমিশনারকে। তখন সেই অভিযোগের তদন্ত করতে হবে। বিজেপির কেন্দ্রীয় বাহিনী চেয়ে করা মামলা খারিজ করে দিয়ে এমনই জানাল আদালত। বৃহস্পতিবার কমিশন ও রাজ্য একসুরে আদালতে জানায়, যে নিরাপত্তার আয়োজন করা হয়েছে পুরভোটের জন্য, তা যথেষ্ট। সেই আশ্বাসের উপর ভর করেই সিদ্ধান্তের কথা জানিয়ে দিল আদালত।

আরও পড়ুন: পুরভোট সামলাতে পারবে কলকাতা পুলিশই, বললেন কমিশনার

এই নির্দেশের পর বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেছেন,  "বিচারবিভাগকে নিয়ে আমাদের কিছু বলার নেই। তবে স্বাভাবিক ভাবেই আমরা এই রায়ে সন্তুষ্ট নই। পশ্চিমবঙ্গের মানুষ মনে করেন, পুলিশকে দিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয়। যেখানে প্রশাসনের সম্পূর্ণ রাজনীতিকরণ হয়ে গিয়েছে। প্রশাসন, দল, নেতানেত্রী মিলেমিশে  গিয়েছে। তাই আমরা মনে করি, এই পুলিশ দিয়ে অবাধে নির্বাচন হওয়া সম্ভব নয়।" এই রাযের পরেই বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, কেন্দ্রীয় বাহিনী চেয়ে একক বেঞ্চের নির্দেশ চ্যালেঞ্জ করা হবে। ডিভিশন বেঞ্চে যাবে বিজেপি। আজই ডিভিশন বেঞ্চে আবেদন করা হবে। বিচারপতি রাজাশেখর মান্থা বেঞ্চের নির্দেশে ক্ষুব্ধ দল।

আরও পড়ুন: পুরভোটের মুখে ফের বেসুরো বিধানসভায় বিজেপির প্রার্থী, জাগোবাংলায় লিখলেন ভারতীয় সার্কাস পার্টির সমাচার

তৃণমূল নেতা কুণাল ঘোষ এই নিয়ে বলেন, "নাচতে না জানলে উঠোন বাঁকা। কেন্দ্রীয় বাহিনী নিয়ে তো বিধানসভা নির্বাচন করেছিল, কী হল! প্রার্থী নেই, লোকজন নেই, কর্মী নেই, মানুষের সঙ্গে থাকার কোনও মানসিকতা নেই ওদের। বিজেপির নেতা তথাগত রায় বলছেন কামিনী কাঞ্চন দিয়ে বিজেপি চলছে, এদের আবার বড়বড় কথা। ওরা বরং রাষ্ট্রসংঘে যাক।"

Arnab Hazra

Published by:Uddalak B
First published:

Tags: Kolkata Municipal Corporation Elections 2021

পরবর্তী খবর