হোম /খবর /কলকাতা /
বড় নির্দেশ হাইকোর্টের, কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শিক্ষক নিয়োগে কী জানাল আদালত

বড় নির্দেশ হাইকোর্টের, কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শিক্ষক নিয়োগে কী জানাল আদালত

কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শিক্ষক নিয়োগ উপর অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়াল কলকাতা হাইকোর্ট।

  • Share this:

#কলকাতা: কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় শিক্ষক নিয়োগের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়াল কলকাতা হাইকোর্ট। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ বাড়ালেন বিচারপতি বিশ্বজিৎ বসু। আগামী ৩০শে ডিসেম্বর পর্যন্ত স্থগিতাদেশের এই মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। এর আগে গত ১৮ নভেম্বর নিয়োগপত্র দেওয়ার ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে আদালত। মামলার পরবর্তী শুনানি ২১ ই ডিসেম্বর।

এদিন আদালত জানায়, এই বড় মামলার জন্য আরও শুনানি প্রয়োজন। ইতিমধ্যে রাজ্য সরকার এবং মধ্যশিক্ষা পর্ষদ তাদের কথা জানিয়েছে। এই অবস্থায় ২১ ডিসেম্বর সম্ভবত এই মামলায় চূড়ান্ত পর্বে শুনানি। তারপরেই হয়তো এই মামলার ক্ষেত্রে কোনও সিদ্ধান্তের কথা জানাতে পারে কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন, বড় খবর! রাজ্যে বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা! জানুন বিশদে

তবে এই শুনানির ফলে ১৪০০ চাকরিপ্রার্থীর একটা বড় অংশের যে কাউন্সেলিং প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গিয়েছিল, সেই নিয়োগ প্রক্রিয়া আপাতত আদালতের নির্দেশ স্থগিত হয়ে গেল। ফলে আপাতত এই ডিসেম্বর পর্যন্ত নিয়োগ আর করা যাবে না। কলকাতা হাইকোর্টে আগামী শুনানির পরে পুরো বিষয়টি স্পষ্ট হবে।

আরও পড়ুন, উঠোন বৈঠকে বিজেপি-ও, বীরভূম থেকেই শুরু বিজেপি-র নতুন জনসংযোগ কর্মসূচি

এদিন বিচারপতি বিশ্বজিৎ বসু বলেন, "শহর এবং শহরতলিতে বহু স্কুল আছে, যেখানে শিক্ষক আছে কিন্তু ছাত্র নেই। এই শিক্ষকদের গ্রামের স্কুলে পাঠালে ভাল হয়, গ্রামাঞ্চলের বহু স্কুল পর্যাপ্ত শিক্ষক নেই। হয় গ্রামের স্কুলে যান বা চাকরি ছাড়ুন। এ ব্যাপারে রাজ্যে উপযুক্ত নীতি নির্ধারণ করা প্রয়োজন।"

Published by:Suvam Mukherjee
First published:

Tags: Calcutta High Court