Union
Budget 2023

Highlights

হোম /খবর /কলকাতা /
বড় খবর! রাজ্যে বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা!

বড় খবর! রাজ্যে বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা! জানুন বিশদে

বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা

বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা

Duare Sarkar: দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা বাড়ানো হল। আজই দুয়ারে সরকার কর্মসূচির শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সেই দুয়ারে সরকারের সময়সীমা আপাতত ৫ই ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হল।

  • Share this:

#কলকাতা: দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা বাড়ানো হল। আজই দুয়ারে সরকার কর্মসূচির শেষ হওয়ার কথা ছিল। কিন্তু সেই দুয়ারে সরকারের সময়সীমা আপাতত ৫ই ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হল। বাড়ল পারে সমাধান কর্মসূচিও। নির্দেশিকায় নবান্ন থেকে এই বিষয়ে নির্দেশিকা জারি করলেন মুখ্য সচিব।

২০২০ সালের পয়লা ডিসেম্বর শুরু হয় রাজ্যসরকারের দুয়ারে সরকার কর্মসূচি। কভিড কারণে বন্ধ থাকলেও এই বছর ১ নভেম্বর থেকে রাজ্যে ফের শুরু হয় দুয়ারে সরকার কর্মসূচি। কথা ছিল চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। পাশাপাশি নভেম্বরেই পাড়ায় সমাধান কর্মসূচি শুরু হয়। এবার আবার পাঁচদিন বাড়ানো হল দুয়ারে সরকার কর্মসূচির মেয়াদ। জেলাশাসক, বিডিও ও জেলা স্বাস্থ্য কর্তাদের সঙ্গে ভারচুয়াল বৈঠকে রাজ্য প্রশাসনের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী।

আরও পড়ুন : জাঁকিয়ে শীত আসবে কবে? কলকাতা-সহ জেলায় এক ধাক্কায় তাপমাত্রা অনেকটাই বাড়ল, দেখুন লেটেস্ট আপডেট

আন্তর্জাতিক স্তরে প্রশংসা পেয়েছে রাজ্যের দুয়ারে সরকার প্রকল্প। মঙ্গলবারই বারাসত দু’নম্বর ব্লকের শাসন গ্রাম পঞ্চায়েত এলাকায় দুয়ারে সরকার প্রকল্প পরিদর্শন করেন ইউনিসেফের মুখ্য আধিকারিক হু হে বান। রাজ্যের কাজে মুগ্ধ তাঁরা। দুয়ারে সরকার কর্মসূচি নজর কেড়েছে ইউনিসেফের। এবার রাজ্য সরকারের তরফে জানানো হল, আগামী ৫ ডিসেম্বর অবধি দুয়ারে সরকার পরিষেবা পাবে রাজ্যবাসী।

আরও পড়ুন : মমতার 'সৌজন্য' বোঝাতে ৬ পৃষ্ঠার পুস্তিকা প্রকাশ শুভেন্দুর! কী আছে এই বইতে?

বুধবার রাজ্যের মুখ্যসচিবের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়, আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান কর্মসূচি চলবে। অর্থাৎ আগের মতোই অস্থায়ী শিবিরে এসে ‘লক্ষ্মীর ভান্ডার’ কিংবা ‘কন্যাশ্রী’র মতো সামাজিক প্রকল্পের জন্য নাম নথিভুক্ত করা যাবে। রাজ্য প্রশাসনের একটি সূত্র মারফত জানা গিয়েছে, কর্মসূচিকে ঘিরে মানুষের এই ‘বিপুল সাড়া’ দেখেই এর মেয়াদবৃদ্ধির সিদ্ধান্ত নেয় নবান্ন। বিরোধী রাজনৈতিক দলগুলির অবশ্য দাবি, রাজ্যে পঞ্চায়েত ভোটের আগে গ্রামাঞ্চলে জনভিত্তি মজবুত করার লক্ষেই এই পদক্ষেপ করেছে রাজ্যের তৃণমূল সরকার।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Duare Sarkar, West Bengal Government Project