হোম /খবর /কলকাতা /
উঠোন বৈঠকে বিজেপি-ও, বীরভূম থেকেই শুরু বিজেপি-র নতুন জনসংযোগ কর্মসূচি

BJP: উঠোন বৈঠকে বিজেপি-ও, বীরভূম থেকেই শুরু বিজেপি-র নতুন জনসংযোগ কর্মসূচি

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

গত ২০ নভেম্বর থেকে ‘দুয়ারে চাটাই’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। একাধিক পাড়া নিয়ে বৈঠকি আড্ডা।

  • Share this:

#কলকাতা: তৃণমূলের চাটাই বৈঠক। উঠোন বৈঠক। এবার বিজেপিরও উঠোন বৈঠক। তৃণমূল কটাক্ষ করে বলছে, তাদের কর্মসূচি নকল করছে বিজেপি। মানতে নারাজ পদ্ম শিবির।

তৃণমূলের অস্ত্রেই বিজেপি-র শান! বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট। আসরে নেমেছে সব পক্ষ। গ্রাম দখলের লড়াইয়ে বিজেপির হাতিয়ার এবার উঠোন বৈঠক। বিজেপি সূত্রে খবর,পঞ্চায়েত ভোটের আগে সংগঠন মজবুত করতে জোর দেওয়া হচ্ছে। রাজ্যে ৪২টি সাংগঠনিক জেলায় বৈঠক করবেন রাজ্য বিজেপির নেতারা।ব্লক স্তরের কর্মীদের সঙ্গে উঠোনে বসেই হবে সাংগঠনিক বৈঠক।

আরও পড়ুন: বিধানসভা অধিবেশনের শেষ দিনে আজ বিধায়করা যাবেন আলিপুর সংগ্রহশালায়

বীরভূম জেলার নানা প্রান্তে ইতিমধ্যেই শুরু হয়েছে পদ্ম শিবিরের উঠোন বৈঠক।  নিচুস্তরের কর্মীদের পাশে থাকার বার্তা দিতেই এই কর্মসূচি রাজ্য নেতৃত্বের। এর আগেই উত্তরবঙ্গে উঠোন বৈঠক করে শাসকদল। উত্তর দিনাজপুরের ইটাহারের তৃণমূল বিধায়ক মুসারাফ হোসেনের নেতৃত্বে হয় উঠোন বৈঠক।

এর আগে, গত ২০ নভেম্বর থেকে ‘দুয়ারে চাটাই’ কর্মসূচি শুরু করেছে তৃণমূল। একাধিক পাড়া নিয়ে বৈঠকি আড্ডা। সেখানেই সাংগঠনিক আলোচনা। বসে নেই বিজেপিও। এবার বিজেপির উঠোন বৈঠক কর্মসূচি।

আরও পড়ুন: 'নেতাদের সৌজন্যে ভুল বার্তা নিচুতলায়...', বিএল সন্তোষকে চিঠি লিখলেন বাংলার পদ্ম নেতা রাজকমল 

বিজেপি-র উঠোন বৈঠক নিয়ে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের খোঁচা ,'তৃণমূলের নকল করে প্রাচারে থাকার চেষ্টা। অনেক জায়গায় বিজেপির সংগঠন নেই। উঠোন থাকলেও বৈঠকে মানুষ থাকবে না।'

পদ্ম শিবিরের পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে দলের প্রধান মুখপাত্র শমীক ভট্টাচার্য বললেন, 'ওরা যা খুশি বলে বলুক। তাতে কী আসে যায়। একটা সর্বভারতীয় রাজনৈতিক দল। কংগ্রেসের গর্ভ থেকে জন্ম না নিয়ে, মতাদর্শের সঙ্গে সমঝোতা না করে, নিজের অস্তিত্বকে বিলিন না করে। তিল তিল করে আজ এই জায়গায় পৌঁছেছি। আমাদের অস্তিত্বকে অস্বীকার করে ভারতের রাজনীতি চলেনি। আমরা রাজনীতির গতিমুখ ঠিক করে দিয়েছি।'

এর আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে শুভেচ্ছা বার্তা পাঠানোর কর্মসূচি নেয় তৃণমূল। যার পাল্টা হিসেবে শুভেন্দু অধিকারী বলেছিলেন, 'কার্ড পাঠাচ্ছে আমাকে। ফুল পাঠাচ্ছে। আমি বাংলার বেকার যুবক যুবতীদের বলব পিসি-ভাইপোর নামে একটা করে পোস্টকার্ড পাঠান। এবার বিজেপির উঠোন বৈঠক কর্মসূচি নিয়েও তরজা তুঙ্গে।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Birbhum, BJP, TMC