Home /News /kolkata /
'নতুন তৃণমূলের পোস্টার মানে নতুন তোলাবাজির পদ্ধতি', কড়া আক্রমণ শুভেন্দু অধিকারীর

'নতুন তৃণমূলের পোস্টার মানে নতুন তোলাবাজির পদ্ধতি', কড়া আক্রমণ শুভেন্দু অধিকারীর

শুভেন্দু অধিকারী

শুভেন্দু অধিকারী

দিলীপের সুরেই শাসকদলকে আক্রমণ শুভেন্দুর। (Subhendu Adhikari)

  • Share this:

#কলকাতা: 'সিবিআই ও ইডি যেহেতু তৃণমূলের দুর্নীতির ওপর আঘাত এনেছে তাই নতুন কৌশলে তোলাবাজির প্রস্তুতি হিসেবে শহরের বিভিন্ন জায়গায় ব্যানার-পোস্টার লাগিয়েছে শাসক দল'। ঠিক এই ভাষাতেই তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

কলকাতা শহরের নানা প্রান্তে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে হোর্ডিং৷ যা নিয়ে জোর চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে রাজ্য রাজনীতিতে৷ পোস্টারে লেখা রয়েছে 'আগামী ছয় মাসের মধ্যে সামনে আসবে নতুন তৃণমূল', কোথাও আবার লেখা, 'চলুন লড়াইয়ের জন্য প্রস্তুত হোন'। আবার কোথাও লেখা রয়েছে ‘ঠিক যেমন সাধারণ মানুষ চায়'। যদিও এই হোর্ডিং বা পোস্টার প্রসঙ্গে জোড়া ফুল শিবির বলছে, 'এই ধরনের কোনও ক্যাম্পেনের বিষয়ে তাদের জানা নেই'৷ তাহলে প্রশ্ন উঠতে শুরু করছে যে, তাহলে কারা লাগাল এই ধরনের পোস্টার বা ব্যানার?

আরও পড়ুন: অর্পিতার দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে পার্থকে ৫ ঘণ্টা জেরা, আরও সম্পত্তির খোঁজে ইডি!

তৃণমূল নেতৃত্ব এই ধরনের নতুন তৃণমূল ক্যাম্পেনের কথা অস্বীকার করলেও শুভেন্দু অধিকারী শাসক দলকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেছেন। শুভেন্দুর কটাক্ষ, 'শিক্ষা থেকে স্বাস্থ্য, কয়লা থেকে গরু কোনও কিছু থেকেই তোলাবাজি বাদ রাখেনি তৃণমূল কংগ্রেস। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জালে যখন একের পর এক নেতা মন্ত্রী বিভিন্ন দুর্নীতিতে জড়িয়ে পড়ছেন তখন তা থেকে দলকে বাঁচাতেই নতুন তৃণমূলের কৌশল নিয়েছে 'তোলামূল' পার্টি। সিবিআই- ইডি যেভাবে তদন্তের গতি বাড়িয়েছে তাতে তৃণমূল দলটাই ডিসেম্বর মাসের মধ্যে বাংলা থেকে মুছে যাবে'।

আরও পড়ুন: শাসনে দুই 'আল কায়দা' জঙ্গি গ্রেফতার, ভাড়া থাকত কলকাতায়! জেরায় হাতে চাঞ্চল্যকর তথ্য

প্রসঙ্গত, একাধিক জেলার সঙ্গে সাংগঠনিক বৈঠকে সংগঠন নিয়ে দলের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। সেখানে পরিষ্কার করে দেওয়া হয়েছিল যে, স্বচ্ছ্ব ভাবমূর্তির ব্যক্তিদেরই গুরুত্ব দেওয়া হবে। ব্যক্তিস্বার্থ নয়, দলের স্বার্থই আগে।  আর ঠিক এর পরপরই 'নতুন তৃণমূল'-এর  পোস্টার সামনে আসায় প্রথমে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছিলেন, 'নতুন পোস্টার লাগিয়ে, স্লোগান দিয়ে তৃণমূলকে বাঁচানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু মানুষ বুঝে গিয়েছে তৃণমূলের আসল চেহারা কী। ইঞ্চি সাইজ, ফুট সাইজের সমস্ত নেতাই আজ দুর্নীতিগ্রস্ত।' এবার দিলীপ ঘোষের সুরেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বললেন,' সবে তো তৃণমূলের দুই হেভিওয়েট তোলাবাজের উইকেট পড়েছে। আগামী দিনে দেখুন না খেলা কেমন হয়'।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Abhishek Banerjee, Subhendu Adhikari, TMC

পরবর্তী খবর