Home /News /crime /
শাসনে দুই 'আল কায়দা' জঙ্গি গ্রেফতার, ভাড়া থাকত কলকাতায়! জেরায় হাতে চাঞ্চল্যকর তথ্য

শাসনে দুই 'আল কায়দা' জঙ্গি গ্রেফতার, ভাড়া থাকত কলকাতায়! জেরায় হাতে চাঞ্চল্যকর তথ্য

শাসনে দুই 'আল কায়দা' জঙ্গি গ্রেফতার

শাসনে দুই 'আল কায়দা' জঙ্গি গ্রেফতার

আল কায়দা জঙ্গি সন্দেহে শাসন থেকে গ্রেফতার দুই ব্যক্তি। কলকাতায় যাতায়াত ছিল ধৃত দুইজনের। (Al Qaeda Terrorist Arrested in Bengal)

  • Share this:

#উত্তর ২৪ পরগণা: শাসন থেকে জঙ্গি সন্দেহে গ্রেফতার দুই ব্যক্তি। রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স দুই ব্যক্তিকে আল কায়দা জঙ্গি সন্দেহে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে দাবি, ধৃত আব্দুর রকিব সরকার এবং কাজি আহসানউল্লাহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন,  ‘আল কায়দা ইন ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট’-এর সঙ্গে প্রত্যক্ষ ভাবে জড়িত।

ধৃত দু'জনের কাছ থেকে মিলেছে জেহাদি বইপত্র। পুলিশের দাবি, দুই ব্যক্তির বিরুদ্ধে UAPA ধারা যুক্ত করে গ্রেফতার করা হয়েছে। মূলত নাশকতামূলক কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার যোগ পেয়েছেন রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্সেরে গোয়েন্দাদারা। বুধবার রাত ৮টা নাগাদ শাসন থানার অন্তর্গত খড়িবাড়ি এলাকা থেকে নির্দিষ্ট সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে তাদের গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: আজই হাইকোর্টে হাজিরার নির্দেশ অনুব্রত-কন্যাকে, অঙ্কিতার পরিণতি হবে সুকন্যারও?

অভিযুক্ত আব্দুর রকিব সরকার হরফে হাবিবুল্লাহের বাড়ি দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে ও আরও একজন অভিযুক্ত কাজি আহসানউল্লাহ হরফে হাসানের বাড়ি হুগলির আরামবাগে। যদিও তারা কলকাতার তপসিয়া থানা এলাকায় বাড়ি ভাড়া করে থাকতেন বলে জানা গিয়েছে। বুধবার দুই ব্যক্তিকে রাজ্য পুলিশের গোয়েন্দারা নানান বিষয়ে জিজ্ঞাসাবাদ করায় অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয় দুই ব্যক্তিকে।

আরও পড়ুন: অর্পিতার দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে পার্থকে ৫ ঘণ্টা জেরা, আরও সম্পত্তির খোঁজে ইডি!

গোয়েন্দাদের জিজ্ঞাসাবাদে বিভিন্ন তথ্য একপ্রকার নিশ্চিত হয়ে যায় ধৃত দুই ব্যক্তি আল কায়দা জঙ্গি, সেই সন্দেহেই গ্রেফতার করে চলছে তাদের জেরা পর্ব। গোয়েন্দারা মনে করছেন ধৃত দুই ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করলে উঠে আসতে পারে নানান তথ্য, যা তাদের তদন্তে অনেকটাই সাহায্য করবে। সূত্রের খবর আগেই গ্রেফতার হওয়া জঙ্গি সন্দেহে বেশ কিছু ব্যক্তিকে জিজ্ঞেস করে সন্ধান মেলে এই দুই ব্যক্তির। ধৃতদের যে কলকাতা-সহ কলকাতার পাশ্ববর্তী এলাকায় দেদার যাতায়াত ছিল তা আর বলার অপেক্ষা রাখে না। কলকাতার এত কাছ থেকে দুই ব্যাক্তিকে জঙ্গি সন্দেহ গ্রেফতার যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন গোয়েন্দারা। অভিযুক্তদের বাড়িতে তল্লাশি অভিযান করে আরও তথ্য উঠে আসতে পারে অনুমান গোয়েন্দাদের।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Al Qaeda Terrorist, North 24 Pargana news, Terrorist

পরবর্তী খবর