Home /News /kolkata /
Bengal Bjp: লক্ষ্যে স্পেশ্যাল ১৯, বঙ্গ বিজেপির নতুন চমক 'প্রবাস'! গেরুয়া শিবিরে প্রবল আলোড়ন

Bengal Bjp: লক্ষ্যে স্পেশ্যাল ১৯, বঙ্গ বিজেপির নতুন চমক 'প্রবাস'! গেরুয়া শিবিরে প্রবল আলোড়ন

বঙ্গ বিজেপির নতুন কর্মসূচি

বঙ্গ বিজেপির নতুন কর্মসূচি

Bengal Bjp: চব্বিশে বিজেপির স্পেশাল ১৯।  ২০২৪-এর লোকসভা ভোটে বাংলায় বিজেপি-র বিশেষ নজরে ১৯টি লোকসভা কেন্দ্র।

  • Share this:

#কলকাতা: ২০২৪-কে পাখির চোখ করে গেরুয়া শিবিরের বিশেষ জনসংযোগ কর্মসূচি 'প্রবাস' কে কেন্দ্র করে রাজনৈতিক তরজা তুঙ্গে। তৃণমূল কংগ্রেসের  সাধারণ সম্পাদক কুণাল ঘোষ অবশ্য এ প্রসঙ্গে বলেন,  'বিজেপি বাংলায় একটা সার্কাস পার্টি। শুধু সস্তার  রাজনীতি করে। মানুষের অর্থনৈতিক, সামাজিক সমস্যা তা নিয়ে কোনও আলোচনা নেই। শুধুমাত্র লোক দেখানো কর্মসূচি করেই প্রচারের আলোয় আসতে চাইছে বিজেপি। আগামী দিনে বাংলার মানুষ যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই রয়েছেন, তা ফের প্রমাণিত হবে'।

চব্বিশে বিজেপির স্পেশাল ১৯।  ২০২৪-এর লোকসভা ভোটে বাংলায় বিজেপি-র বিশেষ নজরে ১৯টি লোকসভা কেন্দ্র। এই আসনগুলিতে শক্তিবৃদ্ধিতে এখন থেকেই মাঠে নামছে বিজেপি। হাতিয়ার জনসংযোগ।   টার্গেট চব্বিশ, লোকসভার মহারণ। এখন থেকেই কোমর বাঁধছে বিজেপি। ১৯-এর লোকসভা ভোটে ১৮টি আসনে জয়ী হয় বিজেপি। এবার তাঁদের বিশেষ নজরে আরও ১৯টি কেন্দ্র। গত লোকসভা ভোটে জেতা আসনগুলির পাশাপাশি এই ১৯টি কেন্দ্রে বিশেষ নজর দেবে বিজেপি।

আরও পড়ুন: চাকরি চুরির পর্দাফাঁস করেছেন, আজ থেকে নতুন দিন ববিতা সরকারের!

কোন ১৯ টি কেন্দ্রে বিশেষ নজর? বিজেপি সূত্রের খবর, যে আসনগুলিতে বিজেপি গত লোকসভা নির্বাচনে কম ব্যবধানে হেরেছিল। পাশাপাশি জয়ের সম্ভাবনা থাকলেও পরাজিত হন বিজেপি প্রার্থীরা। অথবা জয়ের বিষয়ে সম্পূর্ণ আশাবাদী ছিল বিজেপি। এমন ১৯টি আসনে প্রথম পর্যায়ে বিজেপির বিশেষ নজর। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'বঙ্গ বিজেপির নেতৃত্বের পাশাপাশি কেন্দ্রীয় মন্ত্রী ও দক্ষ সংগঠকরা 'প্রবাস' কর্মসূচিতে অংশ নেবেন। আমরা গত লোকসভা ভোটে এ রাজ্যে ১৮টি আসনে জিতেছিলাম। এবার ২৫ পার হবে'।

আরও পড়ুন: পদ্মা সেতুতে বিভোর? ভারতের এই দীর্ঘতম সেতু ধারেভারে অনেক এগিয়ে! জানলে চমকে উঠবেন!

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে,  উনিশে এ রাজ্যে বিজেপির উত্থান। কিন্তু তার পর একুশে বঙ্গ জয়ের স্বপ্নভঙ্গ। এরপর থেকে এ রাজ্যে একের পর এক ভোটে বিজেপির বিপর্যয়। সেই জায়গা থেকেই দলকে আরও শক্তিশালী করার লক্ষ্যেই বিশেষ জনসংযোগ কর্মসূচি। সেই সঙ্গেই আদি নব্য কোন্দল এবং দল বদলের জেরে কার্যত বেসামাল বিজেপি। এই অবস্থায় বছর ঘুরলেই পঞ্চায়েত ভোট  এবং তারপর ২০২৪-এ লোকসভা ভোট। তাই  ঘুরে দাঁড়াতে এখন থেকেই মাঠে নামছে বিজেপি।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, BJP, TMC

পরবর্তী খবর