Home /News /kolkata /
Ballygunge By Election Results: বালিগঞ্জ বাবুলের, অক্সিজেন নিয়ে নিল CPIM! শেষ পর্যন্ত কী পরিণতি বিজেপির?

Ballygunge By Election Results: বালিগঞ্জ বাবুলের, অক্সিজেন নিয়ে নিল CPIM! শেষ পর্যন্ত কী পরিণতি বিজেপির?

বালিগঞ্জে জয়ী বাবুল

বালিগঞ্জে জয়ী বাবুল

Ballygunge By Election Results: তাৎপর্যপূর্ণ বাবুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছেন সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম। তিনি উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। আর বিজেপি প্রার্থী কেয়া ঘোষ চলে গিয়েছেন তৃতীয় স্থানে। যা নিঃসন্দেহে গেরুয়া শিবিরের কাছে বিরাট অস্বস্তির।

আরও পড়ুন...
  • Share this:

    #কলকাতা: জিতে গেলেন বাবুল সুপ্রিয়। বালিগঞ্জ উপনির্বাচনের ফলের দিকে তাকিয়ে ছিলেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ ওই কেন্দ্রে তৃণমূলের তারকা প্রার্থী ছিলেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo), যিনি কিনা বিজেপি ছেড়ে নাম লিখিয়েছেন ঘাসফুলে। যদিও উপনির্বাচন হওয়ায় ভোট অনেক কম পড়েছিল বালিগঞ্জে। কিন্তু প্রথম রাউন্ড থেকেই এগিয়ে গিয়েছিলেন তৃণমূল প্রার্থী বাবুল। শেষ পর্যন্ত ১৯৯০৪ ভোটে জয়ী হলেন বাবুল। পেলেন প্রায় ৪৮ শতাংশ ভোট। অপরদিকে, তাৎপর্যপূর্ণ বাবুলের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছেন সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম। তিনি উঠে এসেছেন দ্বিতীয় স্থানে। আর বিজেপি প্রার্থী কেয়া ঘোষ চলে গিয়েছেন তৃতীয় স্থানে। যা নিঃসন্দেহে গেরুয়া শিবিরের কাছে বিরাট অস্বস্তির।

    শেষ পর্যন্ত তৃণমূল প্রার্থী বাবুল পেয়েছেন ৫০৭২২ ভোট, উল্লেখযোগ্যভাবে সিপিআইএম প্রার্থী সায়রা শাহ হালিম পেয়েছেন ৩০৮১৮ ভোট, তৃতীয় স্থানে থাকা বিজেপি প্রার্থী কেয়া ঘোষ পেয়েছেন পেয়েছেন মাত্র ১২৯৬৭ ভোট আর কংগ্রেস প্রার্থী পেয়েছেন মাত্র ৫১৯৫ ভোট। যেহেতু বালিগঞ্জে মাত্র ৪১ শতাংশ ভোট পড়েছে, তাই উপনির্বাচনের ফলাফলের চিত্রটা স্পষ্ট হয়ে গিয়েছিল অনেক আগেই। ধীরেধীরে ব্যবধান বাড়াচ্ছিলেন বাবুল সুপ্রিয়। শেষমেশ জিতলেন তিনি।

    বাবুলের কথায়, ''বালিগঞ্জের মতো একটা জায়গায় দাঁড়িয়েছি আমি। চওড়া হাসি হাসব, সময় আসুক। আমি আরও খুশি আসানসোল নিয়ে। জানতাম শত্রুঘ্ন সিনহা জিতবেন, কিন্তু এত ব্যবধানে জয় বিজেপিকে উচিৎ জবাব দিল। আসানসোল আমার কাছে সবসময় স্পেশ্যাল। আমরা সবাই মিলে কাজ করব।'' জয়ের পরই এদিন স্ত্রী সন্তানকে নিয়ে সংবাদমাধ্যমের সামনে এসে বালিগঞ্জের ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

    আরও পড়ুন: নিজের জন্য চওড়া হাসি হাসবেন, তবে বাবুলের মনে এখনও আসানসোল! যা বললেন...

    অপরদিকে, ভাঙলেও মচকালেন না বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। উপনির্বাচনে হারলেও চব্বিশের লোকসভা নিয়ে অবশ্য আশাবাদী তিনি। বালিগঞ্জের ফল প্রসঙ্গে সুকান্ত বলেন, ''একুশের নির্বাচনে প্রবল হাওয়ার মধ্যেও বালিগঞ্জে আমাদের ভোট মাত্র ৩০ হাজার, আমাদের জন্য দারুণ সিট কখনই ছিল না বালিগঞ্জ। ওখানে সংখ্যালঘু ভোট ৪২%। যারা আমাদের ভোট দেয় না। তৃণমূল থেকে সরে এখন তাঁরা সিপিএম, কংগ্রেসকে ভোট দিচ্ছে।''

    আরও পড়ুন: হারের কারণ 'অঙ্ক'! বালিগঞ্জ ছিলই না, আসানসোল আবার হবে, বলছেন সুকান্ত

    যদিও আসানসোল নিয়ে হাল ছাড়তে নারাজ সুকান্ত মজুমদার। তাঁর কথায়, ''আসানসোলের পাণ্ডবেশ্বর, বারাবনিতে ভোট হয়নি। মিডিয়াকে ঢুকতে দেয়নি৷ কুলটি, রাণীগঞ্জে উপনির্বাচনে শাসকের পক্ষে ভোট পড়েছে। কিন্তু এরপরও বলছি ২০২৪-এ আসানসোল আমাদেরই হবে।''

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Babul supriyo, Ballygung By Election 2022, Bengal BJP, Cpim

    পরবর্তী খবর