Home /News /kolkata /
Bengal By Poll Results: বাবুল-শত্রুঘ্ন নাকি চমক দেবেন অগ্নিমিত্রা-কেয়া'রা? উত্তর আজ বালিগঞ্জ-আসানসোলে

Bengal By Poll Results: বাবুল-শত্রুঘ্ন নাকি চমক দেবেন অগ্নিমিত্রা-কেয়া'রা? উত্তর আজ বালিগঞ্জ-আসানসোলে

আজ যুদ্ধের ফল

আজ যুদ্ধের ফল

Bengal By Poll Results: বালিগঞ্জে ভোট পড়েছে নিতান্তই কম। অন্যদিকে উপনির্বাচন হলেও যথেষ্ট ভোট পড়েছে আসানসোলে।

  • Share this:

    #কলকাতা: একটি লোকসভা ও একটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। কিন্তু বাংলার বর্তমান রাজনৈতিক অবস্থার প্রেক্ষিতে এই দুই উপনির্বাচনই হয়ে উঠেছে বিশেষ তাৎপর্যপূর্ণ। বালিগঞ্জ ও আসানসোলের উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হচ্ছে আজ শনিবার। বাঙালি নববর্ষের পরদিনই কার্যত অ্যাসিড টেস্ট শাসক বিরোধী সকলের কাছেই। বালিগঞ্জে বিধানসভা ও আসানসোলে লোকসভা উপনির্বাচনের ভোটাভুটি হয়েছে। বালিগঞ্জে ভোট পড়েছে নিতান্তই কম। অন্যদিকে উপনির্বাচন হলেও যথেষ্ট ভোট পড়েছে আসানসোলে। আজ ওই দুই কেন্দ্রের ফলাফলই বলে দেবে, এ রাজ্যে তৃণমূল এখনও অপ্রতিরোধ্য নাকি বর্তমান বেশ কিছু ঘটনার প্রেক্ষিতে উঠে আসবে বিরোধীরা। বাংলার এই দুই কেন্দ্র ছাড়াও ছত্তিশগড়ের খৈরাগড়, বিহারের বোচাহাঁ ও মহারাষ্ট্রের কোলাপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফলও এদিন প্রকাশিত হতে চলেছে। আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে গণনা। প্রার্থীদের ভাগ্য বন্দি ইভিএমে। কড়া নিরাপত্তায় স্ট্রংরুমে রাখা হয়েছিল ইভিএমগুলি। স্ট্রংরুমের নিরাপত্তায় মোতায়েন করা হয়েছিল কেন্দ্রীয় বাহিনী। দুটি কেন্দ্রের ভোট হলেও এবার যথেষ্ট বাহিনী মোতায়েন করেছিল নির্বাচন কমিশন। তিনটি ভাগে বিভক্ত হয়ে মোট আটজন করে ডিউটি করছেন তিনটে শিফটে। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি রয়েছে সিসিটিভির নজরদারিও।

    আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনে থাকছে বিরাট চমক, আসছেন বড় নাম! News 18-এ জানালেন ফিরহাদ হাকিম

    বালিগঞ্জ এবং আসানসোলে গণনা কেন্দ্রের ২০০ মিটার বাইরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ভিতরে ও বাইরে নিরাপত্তার প্রথম বলয়ে থাকছে রাজ্য পুলিশের কমব্যাট বাহিনী। দ্বিতীয় বলয়ে রাজ্য সরকারের তথ্য সংস্কৃতি দফতরের কর্মীরা থাকবেন। আর থাকবেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা এবং রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। রাজনৈতিক দলের প্রতিনিধিদের গণনা কেন্দ্রের ভিতরে প্রবেশ করতে হবে গণনা শুরুর ৩০ মিনিট আগেই।

    আরও পড়ুন: নববর্ষের উষ্ণতায় কাটল মেঘ! ব্রাত্যকে মাঝে রেখে পার্থকে প্রণাম কুণাল ঘোষের

    করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও নির্বাচন কমিশনের নির্দেশে গণনা কেন্দ্রের ভিতরে মাস্ক ছাড়া ঢোকা নিষেধ। থাকছে স্যানিটাইজারেরও ব্যবস্থাও। রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে অবজার্ভার ও রিটার্নিং অফিসার সকাল ৮টায় স্ট্রংরুমে ঢুকবেন। সকলের উপস্থিতিতে স্ট্রংরুম খোলা হবে কেন্দ্রীয় বাহিনীর সামনেই। নিয়ম মতোই প্রথমে পোস্টাল ব্যালট গণনা করা হবে। কমিশন জানিয়েছে, বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনের গণনা করা হবে মোট ১৬টি টেবিলে ১৯ রাউন্ডে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Asansol By Election, Ballygung By Election 2022, Bengal by election results

    পরবর্তী খবর