Home /News /kolkata /
Arjun Singh: 'প্রাণ গেলে যাবে, যতদূর যেতে হয়, যাবো!' আদালতে ছুটলেন অর্জুন! কারণ শুনলে চমকে উঠবেন

Arjun Singh: 'প্রাণ গেলে যাবে, যতদূর যেতে হয়, যাবো!' আদালতে ছুটলেন অর্জুন! কারণ শুনলে চমকে উঠবেন

ক্ষুব্ধ অর্জুন সিং

ক্ষুব্ধ অর্জুন সিং

Arjun Singh: কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার নিয়ে কেন্দ্রকে নিশানা ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের।

  • Share this:

#কলকাতা: কেন তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হল? এই প্রশ্নের উত্তর পেতে তাঁকে যতদূর যেতে হয় তিনি যাবেন। বললেন ব্যারাকপুরের দাপুটে সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। তাঁর কথায়, ''বিজেপি ছেড়েছি বলেই কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করল কেন্দ্র। তা বলে আমার চলাফেরায় কোনও পরিবর্তন হবে না। প্রাণ যায় যাবে। কিন্তু মানুষের পাশে থাকব।''

বুধবার থেকে অর্জুন সিংয়ের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছে কেন্দ্র। Z ক্যাটাগরি  কেন্দ্রীয় নিরাপত্তা পেতেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। জগদ্দল থানা এলাকার মেঘনা মোড় লাগোয়া তাঁর বাড়ি মজদুর ভবনেও চব্বিশ ঘন্টা কেন্দ্রীয় নিরাপত্তা বলয়ে মোড়া থাকত। বিজেপি ছেড়ে সম্প্রতি তৃণমূলে ঘরওয়াপসি  হয় অর্জুনের। তাঁকে কোনও কিছু না জানিয়েই কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে বলে অভিযোগ সাংসদের।

এবিষয়ে শুধুমাত্র আদালতের দ্বারস্থ হওয়াই নয়, কেন্দ্রের কাছেও কেন তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা হল? সেই উত্তর পেতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছেও জবাবদিহি চাইবেন বলে জানালেন অর্জুন। বিষয়টি নিয়ে লোকসভার স্পিকারকেও নালিশ জানানোর ভাবনা অর্জুনের। তাঁর কথায়, ''এমন অনেক ব্যক্তি আছেন যাদের সুরক্ষা দেওয়ার কোনও প্রয়োজনই নেই। অথচ সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী নিয়ে ঘুরে বেড়াচ্ছেন তাঁরা। আর যাদের সত্যিই প্রয়োজন রয়েছে সুরক্ষার, তাঁদের নিরাপত্তা নিয়ে ছিনিমিনি খেলছে কেন্দ্র।  কীভাবে একজন সাংসদের জেড ক্যাটিগরি নিরাপত্তা তুলে নেওয়া হয়?'' সে বিষয়ে প্রশ্ন তুলে কেন্দ্রকে নিশানা করলেন  ব্যারাকপুরের সাংসদ।

আরও পড়ুন: নজরে ২১ জুলাই, বড় চমক দিতে চলেছে তৃণমূল! মঞ্চের অতিথিদের নিয়ে তুমুল গুঞ্জন

অর্জুন সিংয়ের বক্তব্য, ''এরপর যদি আমার কোনও কিছু ঘটে যায়, তাহলে  তার জন্য সম্পূর্ণ দায়ী থাকবে কেন্দ্র।'' বিজেপির সাংসদ পদে নির্বাচিত হওয়ার পর থেকেই জেড ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে আসছিলেন অর্জুন সিং। বিজেপিতে থাকাকালীন একাধিকবার অর্জুনের ওপর হামলা চালানো হয়। হামলা চলে তাঁর গাড়ির ওপরেও।

আরও পড়ুন: কেন্দ্রের টাকা বন্ধ, গ্রামীণ সড়ক যোজনায় বিপুল অর্থ বরাদ্দ করতে চলেছে রাজ্য!

এমনকি তাঁর প্রাণ সংশয় দেখা গিয়েছিল বহুবার। তখন তাঁর অভিযোগ ছিল, তৃণমূল কংগ্রেস হামলা করেছে। এখন সেই অর্জুন তৃণমূলে। নিজের এলাকা তথা বাংলা থেকে  বিজেপিকে উৎখাত করার সংকল্প নিয়ে সামিল হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে। আর ঠিক এই সময়েই আচমকা অর্জুনের কেন্দ্রীয় নিরাপত্তা প্রত্যাহার করা নিয়ে শুরু হয়েছে জোর চাপানউতোর।

Published by:Suman Biswas
First published:

Tags: Arjun singh, Bengal BJP, TMC

পরবর্তী খবর