Home /News /kolkata /
BJP on Partha Chatterjee Arrest: পার্থর গ্রেফতারিতে উজ্জীবিত বিজেপি, অগাস্টেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ

BJP on Partha Chatterjee Arrest: পার্থর গ্রেফতারিতে উজ্জীবিত বিজেপি, অগাস্টেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ

পার্থর গ্রেফতারিকে হাতিয়ার করতে চাইছে বিজেপি৷

পার্থর গ্রেফতারিকে হাতিয়ার করতে চাইছে বিজেপি৷

তৃণমূল অভিযোগ করছে, ২১-এর হারের পর, মুষড়ে পড়া বিজেপিকে অক্সিজেন দিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কাজে লাগিয়েছে বিজেপি।

  • Share this:

#কলকাতা: মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার পরেই অমিত শাহকে রাজ্যে এনে দুই বঙ্গে সভা করানোর পরিকল্পনা নিল রাজ্য বিজেপি। বাদল অধিবেশন চুকলেই রাজ্য সফরে আসতে পারেন অমিত শাহ।  ন্যাশনাল লাইব্রেরির ভাষা ভবন হলে, বিজেপির সাংগঠনিক বৈঠকে ঘনিষ্ঠদের কাছে রাজ্যে অমিত শাহের সফর নিয়ে এমনই ইঙ্গিত দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ইতিমধ্যেই রাজ্য নেতৃত্ব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এই মর্মে আবেদন করেছে বলেও জানিয়েছেন সুকান্ত।

এসএসসি নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে আজই রাজ্য সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ মন্ত্রী ও তৃণমূলের মহাসচিব, পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে ইডি।

আরও পড়ুন: অভিযোগ প্রমাণিত হলে তবেই পার্থর বিরুদ্ধে ব্যবস্থা, অবস্থান স্পষ্ট করে জানালো তৃণমূল

দিনভর টানাপোড়েন আর স্নায়ূযুদ্ধের শেষে পার্থর জেলযাত্রায় স্বভাবতই চাপে তৃণমূল। তৃণমূলের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বলেছিলেন, শিক্ষক নিয়োগে দুর্নীতি হয়ে থাকলে প্রকৃত দোষীরা শাস্তি পাবে। তৃণমূলের মুখপাত্র কূণাল ঘোষ বলেন, দুর্নীতি তদন্তে ইডি যা বলছে তার জবাব অভিযুক্ত ও তার আইনজীবী দেবেন। এ বিষয়ে দল কোন মন্তব্য করবে না। তবে যাই হোক না কেন, পার্থর গ্রেপ্তারিতে নানা সমস্যায় কোণঠাসা হয়ে পড়া বিজেপি রাজ্য নেতৃত্ব  উজ্জীবিত৷

এই রাজনৈতিক পটভূমিতে বিজেপির সাংগঠনিক বৈঠকে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, 'এই সুযোগকে হাতছাড়া করা যাবে না। পঞ্চায়েত ও ২৪- এর লোকসভা ভোটের আগে, সংগঠনকে ঐক্যবদ্ধ করে, আন্দোলনমুখী করতে তৃণমূল ও রাজ্য সরকারের এই দুর্নীতিকে হাতিয়ার করে জেলায় জেলায় আন্দোলন শুরু করতে হবে।'

আরও পড়ুন: 'আমি কোনও অন্যায় করিনি, ফাঁসানো হয়েছে', অর্পিতাকে বাড়ি থেকে নিয়ে গেল ইডি

রাজ্যের ক্ষমতা দখলের লক্ষ্যে থাকা বিজেপি যে শাসক দলের এই পরিস্থিতিকে রাজনৈতিক ভাবে কাজে লাগানোর জন্য চেষ্টা করবে এটা বলার অপেক্ষা রাখে না। কিন্তু , শাসক দলের হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইডির জালে ধরা পড়তেই, যেভাবে, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রাজ্যে এনে পরিস্থিতির ফায়দা তোলার চেষ্টা শুরু করে দিল বিজেপি, সেটা যথেষ্টই তাৎপর্যপূর্ন বলে মনে করছে রাজনৈতিক মহল।

যদিও, তৃণমূল অভিযোগ করছে, ২১-এর হারের পর, মুষড়ে পড়া বিজেপিকে অক্সিজেন দিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কাজে লাগিয়েছে বিজেপি।

Published by:Debamoy Ghosh
First published:

Tags: Amit Shah, Partha Chatterjee

পরবর্তী খবর