corona virus btn
corona virus btn
Loading

নাগরিকত্ব আইনের সমর্থনে রাজ্যে একঝাঁক কেন্দ্রীয় নেতা-মন্ত্রীকে আসরে নামাচ্ছে BJP

নাগরিকত্ব আইনের সমর্থনে রাজ্যে একঝাঁক কেন্দ্রীয় নেতা-মন্ত্রীকে আসরে নামাচ্ছে BJP
ওয়ার্ড পুনর্বিন্যাস করে পুরভোটের দাবি বিজেপির

এই ইস্যুতে আগামী জানুয়ারি মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা অমিত শাহকে দিয়ে রাজ্য বড় মাপের একটি সভা করতে চায় রাজ্য বিজেপি।

  • Share this:

ARUP DUTTA

#কলকাতা: নাগরিকত্ব আইন পাশের পরে মতুয়া প্রধান বনগাঁর চাঁদপাড়ায় রবিবার প্রথম সভা করবে বিজেপি। এই ইস্যুতে মমতার মোকাবিলায় একঝাঁক কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীকে রাজ্যে পাঠাবার সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্যের সব জেলা সদরে বিজেপির এই পাল্টা সম্পর্ক অভিযান কর্মসূচিতে একজন করে কেন্দ্রীয় নেতা বা মন্ত্রী সামিল হবেন। এই লক্ষ্যে আগামীকাল রাজ্যে আসছেন কেন্দ্রীয় সম্পাদক অরুণ সিং। তিনি বনগাঁ লোকসভার অন্তর্গত চাঁদপাড়ার দেবীপুরে মতুয়া সম্মেলনে উপস্থিত থাকবেন। একইসঙ্গে রবিবারই রাজ্যে আসছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোকরিওয়াল নিশান্ত।  আনুষ্ঠানিকভাবে বিজেপির শিক্ষা সেলের একটি অনুষ্ঠানে যোগ দেওয়া হলেও, আসলে কলকাতা এসে মমতার বিরোধীতায় সরব হবেন তিনিও।
৩০ শে জানুয়ারি উত্তরবঙ্গের কোচবিহারে নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে মিছিল ও সভা করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের রাষ্ট্রমন্ত্রী নিত্যানন্দ রাই। রাজ্যে CAA-এর সমর্থনে পাল্টা প্রচারের জন্য রাজ্যের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু ও সাংসদ সুভাষ সরকারকে দায়িত্ব দিয়েছে কেন্দ্র। গড়া হয়েছে বিশেষ প্রচার কমিটি।

1811_IMG_20191228_193451

কমিটির তরফে, রাজ্যের জেলায় জেলায় প্রচারে আসার জন্য কেন্দ্রীয় নেতা মন্ত্রীদের  নামের একটি তালিকা পাঠানো হয়েছে । সেই তালিকায় শাহনওয়াজ হুসেন থেকে শুরু করে স্মৃতি ইরানি, সিদ্ধার্থ নাথ সিং এর মতো একাধিক কেন্দ্রীয় নেতা মন্ত্রীকে পাঠানোর অনুরোধ করা হয়েছে। তবে, এই ইস্যুতে আগামী জানুয়ারি মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বা অমিত শাহকে দিয়ে রাজ্য বড় মাপের একটি সভা করতে চায় রাজ্য বিজেপি। তবে, সে বিষয়ে এখনও সবুজ সংকেত দেয়নি কেন্দ্র। রাজনৈতিক মহলের মতে, রাজ্যে উদ্বাস্তু, মতুয়াদের নাগরিকত্ব দিচ্ছে বিজেপি,  আর, উদ্বাস্তুদের নাগরিকত্ব দেওয়ার বিরোধীতা করছে তৃণমূল। এই প্রচারকে সামনে রেখে তৃণমূলের ঝুলি থেকে মতুয়া ও উদ্বাস্তু হিন্দু ভোট ভোট কাড়তে, মাঠে নামছে বিজেপি। মমতার মোকাবিকায় বিজেপির এই অস্ত্র প্রকৃতই কতটা সফল হবে তা রাজনীতির ময়দানে তৃণমূল- বিজেপি মুখোমুখি হবার পরেই বোঝা যাবে ।
First published: December 28, 2019, 11:39 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर