Home /News /kolkata /
CBI Questioned Dev: পাঁচ-ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে গেলেন সাংসদ দেব, বললেন, এনামুলকে চিনি না

CBI Questioned Dev: পাঁচ-ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে গেলেন সাংসদ দেব, বললেন, এনামুলকে চিনি না

মঙ্গলবার সকালে সিবিআই দফতরে ঢুকছেন দেব।

মঙ্গলবার সকালে সিবিআই দফতরে ঢুকছেন দেব।

CBI Questioned Dev: এর মধ্যে সিবিআই সূত্রে খবর পাওয়া যায়, দেব নাকি এনামুলের থেকে একাধিক উপহার নিয়েছেন বলে দাবি করেছে সিবিআই।

  • Share this:

#কলকাতা: পাঁচ ঘণ্টা জেরার পর নিজাম প্যালেস থেকে বেরিয়ে গেলেন অভিনেতা ও তৃণমূল সাংসদ দেব (CBI Questioned Dev)। বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের দেব জানালেন, তিনি এনামুলকে চিনতেন না। কোনও উপহার নেওয়ার প্রশ্নই আসে না। তিনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে তদন্তে সবরকম সাহায্য করার কথাও দিয়েছেন। দেব বলেছেন, "আমাকে বেশি কিছু জিজ্ঞাসা করা হয়নি। আমার বয়ান রেকর্ড করা হয়েছে। আমি চিনি কি না, তা জানতে চাওয়া হয়েছে। আমি সব বলেছি। আর নতুন করে আমাকে কোনও হাজিরা দিতে বলা হয়নি।"

মঙ্গলবার সকালে ১১টায় সিবিআই (CBI Questioned Dev) দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল দেবের। তিনি হাজির হয়েছিলেন সময়ের পাঁচ মিনিট আগেই। দেবের তরফ থেকে বলা হয়েছিল, তিনি শহরেই আছেন, তাই হাজিরা এড়ানোর প্রশ্ন ওঠে না। সেই সময় মতো সকালেই হাজির হন দেব। তার পর দীর্ঘ পাঁচ ঘণ্টা সিবিআই দফতরে তিনি থাকেন। তার পর বেলা চারটের পর বেরিয়ে এসে তিনি বললেন, যা জিজ্ঞাসা করেছে সিবিআই, তার স্পষ্ট উত্তর দিয়েছেন তিনি।

আরও পড়ুন - গরু পাচার কাণ্ডে সিবিআই-এর মুখোমুখি দেব, নিজাম প্যালেসে হাজিরা তারকা সাংসদের

এর মধ্যে সিবিআই সূত্রে (CBI Questioned Dev) খবর পাওয়া যায়, দেব নাকি এনামুলের থেকে একাধিক উপহার নিয়েছেন বলে দাবি করেছে সিবিআই। তিনি সরাসরি সেই উপহার পেয়েছিলেন না কারওর মাধ্যমে এই উপহার পেয়েছিলেন, তা নিয়েও প্রশ্ন উঠতে থাকে। বেশ কিছু দামি জিনিস ও পাশাপাশি একটি ঘড়িও নাকি উপহার পেয়েছিলেন দেব, এমনই দাবি করে সিবিআই। যদিও সেই বিষয়টি উড়িয়ে দিয়েছেন দেব। তিনি জিজ্ঞাসাবাদের পর বাইরে বেরিয়ে এসে দেব বলেন, এনামুলকে তিনি চিনতেন না, তাই উপহার নেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। সিবিআই সূত্রের খবর, একাধিক জিনিস, যেগুলি দেব উপহার উপহার পেয়েছেন পেয়েছিলেন বলে অভিযোগ, সেগুলির নথিও এ বার তলব করতে পারে সিবিআই। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, দেবকে সিবিআই প্রশ্ন করেছে, এনামুলের থেকে কেন নিয়েছিলেন উপহার ? কত দিনের আলাপ এনামুলের সঙ্গে? উপহার নেওযার পিছনে অন্য কোনও উদ্দেশ্য সাধন? বা সুবিধা পাইয়ে দেওযার চেষ্টা? কার মাধ্যমে আলাপ হয় এনামুল এর সঙ্গে দেবের?

আরও পডুন: কোটি টাকা মুক্তিপণ চেয়ে বাড়িতে ফোন, এলগিন রোডের গেস্ট হাউসে মিলল স্বর্ণ ব্যবসায়ীর দেহ

গরু-পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হক এখন এই মামলায় আপাতত জামিনে রয়েছে। ঘটনায় আবার কটাক্ষ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বর্ধমানে পুরভোটের প্রচারের ফাঁকে দেবের উপস্থিতি নিয়ে কটাক্ষ করে তিনি বলেছেন, আমরা জানতাম মুম্বইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রিতে দাউদ ইব্রাহিমের টাকা খাটে, এখন দেখছি বাংলার ফিল্ম জগতে গরুপাচারের টাকা খাটে। পাল্টা এই নিয়ে কটাক্ষ করেছেন ফিরহাদ হাকিম। তিনি বলেছেন, যে তৃণমূল করবে, তাকেই সিবিআই ডাকবে। ডাকুক, কিন্তু আমরা ভয় করব না।

Published by:Uddalak B
First published:

Tags: Actor Dev, CBI, Cow Smuggling

পরবর্তী খবর