• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • ABHISHEK BANERJEE WILL TALK TO NON BENGALI COMMUNITY ON 18 SEPTEMBER FOR BHABANIPUR BY ELECTION SB

Abhishek Banerjee on Bhabanipur By Election: ভবানীপুরের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সুনিপুণ ছক! নজরে বাকি ২ কেন্দ্রও

ভবানীপুরে প্রচারে নামছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee on Bhabanipur By Election: তৃণমূল সূত্রে খবর, খুব শীঘ্রই ভবানীপুর উপনির্বাচনে প্রচার শুরু করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু ভবানীপুর নয়, অভিষেকের নজরে রয়েছে ভোট হতে চলা বাকি দুই কেন্দ্র, জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও।

  • Share this:

#কলকাতা: ভবানীপুর উপনির্বাচনে (Bhabanipur By Election) জমজমাট প্রচার শুরু করে দিয়েছে শাসক-বিরোধী সব পক্ষই। ইতিমধ্যেই বৈঠক-কর্মসূচির মাধ্যমে প্রচার শুরু করেছেন প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্বয়ং। ভবানীপুরের অলি-গলি ঘুরে প্রচার সারছেন ফিরহাদ হাকিমও (Firhad Hakim)। কিন্তু বিধানসভা নির্বাচনে যাঁর প্রচার ঝড় তুলেছিল বাংলায়, সেই অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee on Bhabanipur By Election) এখনও প্রচারপর্ব শুরু করেননি। কিন্তু তৃণমূল সূত্রে খবর, খুব শীঘ্রই ভবানীপুরে প্রচার শুরু করবেন অভিষেক (Abhishek Banerjee)। শুধু ভবানীপুর নয়, অভিষেকের নজরে রয়েছে ভোট হতে চলা বাকি দুই কেন্দ্র, জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও।

তৃণমূল সূত্রে খবর, ভবানীপুর উপনির্বাচনের প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee on Bhabanipur By Election) প্রথম নামছেন ১৮ সেপ্টেম্বর। সেদিন তিনি ভবানীপুর এলাকার অবাঙালি মানুষজনের সঙ্গে বৈঠক করবেন। ভবানীপুরে অবাঙালি ভোট নেহাত কম নয়, সেই সূত্রেই অবাঙালি ভোটকে কুক্ষিগত করতে অভিষেক নিজে দায়িত্ব নিয়েছেন। এরপর ২৩ সেপ্টেম্বর তিনি যাবেন মুর্শিদাবাদে। সেখানকার দুটি কেন্দ্রে প্রচার করবেন তিনি। এরপর ফের তিনি প্রচারে নামবেন ভবানীপুরে। ২৬ সেপ্টেম্বর ফের ভবানীপুরে ভোট প্রচার সারবেন তিনি।

অপরদিকে,পর পর দু' দিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলের মিছিলের (Abhishek Banerjee rally in Tripura) আবেদন খারিজ হওয়ায় এবার ত্রিপুরায় আদালতে যাওয়ার প্রস্তুতি শুরু করল তৃণমূল। ৷ দুদিন মিছিলের অনুমতি না মিললেও হাল ছাড়তে নারাজ তৃণমূল নেতৃত্ব (TMC)৷ দলের তরফে ঠিক হয়েছে, আগামী ২২ সেপ্টেম্বর আগরতলায় মিছিলের অনুমতি চেয়ে ফের ত্রিপুরা পুলিশের কাছে আবেদন জানিয়েছে তৃণমূল (Tripura Politics)৷ আর সেই সূত্রেই ঠিক হয়েছে, এবারেও মিছিলের অনুমতি না মিললে আদালতের দ্বারস্থ হবে তারা৷

আরও পড়ুন: প্রচার সারছিলেন ভবানীপুরে, হঠাৎ এক স্লোগানেই ক্ষুব্ধ BJP-র প্রিয়াঙ্কা! যা ঘটল...

প্রসঙ্গত, আগামী ১৫ সেপ্টেম্বর আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee Rally in Tripura) নেতৃত্বে মিছিল করার কথা ছিল তৃণমূলের। সেই মতো পুলিশের কাছে আবেদনও জানানো হয়েছিল৷ কিন্তু ওই দিনে একই রুটে অন্য রাজনৈতিক দল আগে থেকে মিছিলের অনুমতি নিয়ে রেখেছে বলে দাবি করে তৃণমূলের আবেদন খারিজ করে দিয়েছিল ত্রিপুরা পুলিশ (Tripura Police)৷ পুলিশের থেকে এই চিঠি পেয়ে এরপরপরই ১৬ সেপ্টেম্বর মিছিলের অনুমতি চায় এ রাজ্যের শাসক দল৷ কিন্তু তাতেও অনুমতি দেওয়া হয়নি ত্রিপুরা পুলিশের পক্ষ থেকে৷ ফের পুলিশের তরফে জানানো হয়, পরের দিন বিশ্বকর্মা পুজো থাকায় ১৬ তারিখ মিছিলের অনুমতি দেওয়া সম্ভব নয়। তাই এবার ২২ সেপ্টেম্বর মিছিলের অনুমতি চাইল তৃণমূল। আর তা না পেলেই আদালতের দ্বারস্থ হওয়া হবে।

Published by:Suman Biswas
First published: