Home /News /kolkata /
Abhishek Banerjee: হৃদযন্ত্রের সমস্যায় মরণাপন্ন তিন দিনের শিশু, সমস্ত দায়িত্ব নিজের কাঁধে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: হৃদযন্ত্রের সমস্যায় মরণাপন্ন তিন দিনের শিশু, সমস্ত দায়িত্ব নিজের কাঁধে নিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এগিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

এগিয়ে এলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট দেখেই এগিয়ে আসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিম।

  • Share this:

    #কলকাতা: সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) তত্ত্বাবধানে এবার চিকিৎসার সুব্যবস্থা পেল মাত্র ৩ দিনের এক শিশু। হৃদযন্ত্রের সমস্যা নিয়ে গত ১২ জানুয়ারি বারাসাতের নিউ সেবা সদন হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন পূজা দেবনাথ নামে উত্তর ২৪ পরগনায় হরিণঘাটা এলাকার এক মহিলা।

    শিশুটির হৃদযন্ত্রের সমস্যা বুঝে শিশু চিকিৎসকরা তার পরিবারকে বি সি রায় শিশু হাসপাতালে নিয়ে যেতে পরামর্শ দেন। কিন্তু সেখানে শিশুটির চিকিৎসা করানো যায়নি। এরপর শিশুটির পরিবার তাকে নিয়ে আইএলএস নাগেরবাজারে নিয়ে যায়। এই হাসপাতালে দৈনিক প্রায় ৫০ হাজার টাকার বেশি খরচ হয়ে যায়।

    এই সেই শিশু এই সেই শিশু

    আরও পড়ুন: রবি ও মঙ্গলে ঢুকছে পশ্চিমী ঝঞ্ঝা, কী পরিবর্তন হতে চলেছে বাংলার আবহাওয়ায়?

    নাগেরবাজারের এই বেসরকারী হাসপাতাল জানিয়ে দেয় তিনটি অস্ত্রোপচার করে ৩ টি স্টেইন বসাতে হবে শিশুটির হৃদযন্ত্রে। এক একটি অপারেশনের জন্য খরচ আনুমানিক ৩ থেকে সাড়ে তিন লাখ টাকা। সেই খরচ বহন করা সম্ভব নয় বলে সোশ্যাল মিডিয়ায় সাহায্যের জন্যে আর্জি জানায় দেবনাথ পরিবার।

    আরও পড়ুন: হঠাৎ ঝাঁকুনি, বিকট আওয়াজ, ভাঙা ফিসপ্লেট! বড় দুর্ঘটনা এড়াল ডাউন দত্তপুকুর লোকাল

    এরপরই সোশ্যাল মিডিয়ায় সেই পোস্ট দেখেই এগিয়ে আসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিম। তাঁর তত্ত্বাবধানে অবশেষে আরএন টেগোর হাসপাতালে ভর্তি করা হয় তিন দিনের ওই শিশুটিকে। হাসপাতালে সমস্ত চিকিৎসার ব্যয়ভার অভিষেক বন্দ্যোপাধ্যায়ই বহন করবেন বলেও জানিয়েছে তাঁর টিম। তৃণমূলে সাংসদকে ধন্যবাদ জানিয়েছে শিশুটির পরিবারের প্রত্যেক সদস্য।

    ---ওঙ্কার সরকার

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Abhishek Banerjee, West Bengal news

    পরবর্তী খবর