• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Bhabanipur By Poll | BJP Bengal: হঠাৎ কৌশল বদল! শেষবেলায় 'এই' পথে ভবানীপুরের 'খেলা' ঘোরাতে চাইছে BJP...

Bhabanipur By Poll | BJP Bengal: হঠাৎ কৌশল বদল! শেষবেলায় 'এই' পথে ভবানীপুরের 'খেলা' ঘোরাতে চাইছে BJP...

শেষ বেলায় ভবানীপুরের প্রচারে বিজেপি

শেষ বেলায় ভবানীপুরের প্রচারে বিজেপি

Bhabanipur By Poll | BJP Bengal: ভবানীপুর উপনির্বাচনের ভোট প্রচারের শেষদিনে সকালে-বিকেলে ভবানীপুরের ৮০ জায়গায় দলীয় প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে নামছে ৮০ বিজেপি নেতা।

  • Share this:

    #কলকাতা: ভবানীপুরের হাই ভোল্টেজ উপনির্বাচন (Bhabanipur By Poll) নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) কাছে পরাজয়ের কারণে ভবানীপুর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) এখন সম্মানের লড়াই হয়ে দাঁড়িয়েছে। আর ভবানীপুরেও মমতা বন্দ্যোপাধ্যায়কে বেগ দিতে চেষ্টার কোনও কসুর করছে না BJP। কেন্দ্রীয় নেতা-মন্ত্রী থেকে ডোর টু ডোর প্রচার, বঙ্গ বিজেপিও ভবানীপুরকে কার্যত যুদ্ধ হিসেবেই দেখছে। তাই কখনও বিধানসভা ভোটের প্রার্থীর মৃত্যুর পর তাঁর দেহ নিয়ে মুখ্যমন্ত্রীর পাড়ায় যাওয়ার চেষ্টা করেছেন বিজেপি নেতারা, তেমনি ভোট পরবর্তী হিংসায় মৃতদের পরিবারকেও হাজির করেছেন প্রচারে। সেই ভবানীপুরে সোমবারই শেষ হচ্ছে প্রচার। আর সেই সূত্রেই অভিনব পরিকল্পনা নিয়েছে বঙ্গ BJP নেতারা।

    কী পরিকল্পনা? জানা গিয়েছে, ভবানীপুরে ভোট প্রচারের শেষদিনে সকালে-বিকেলে ভবানীপুরের ৮০ জায়গায় দলীয় প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে নামছে ৮০ বিজেপি নেতা। সেই তালিকায় যেমন আছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, তেমনই রয়েছেন সদ্য নিযুক্ত বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar), আবার শেষদিন প্রচারে ঝড় তুলবেন সদ্য প্রাক্তন রাজ্য সভাপতি তথা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও।

    প্রসঙ্গত, রবিবারই ভবানীপুরের ভোট প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন, বাংলায় শান্তি বিরাজ করছে, সেই কারণে বাংলাকে রোমের শান্তি সম্মেলনে ডাকা হয়েছিল। কিন্তু তাঁকে সেখানে যাওয়ার অনুমতি দেওয়া হয়নি। সেই কারণে মোদি সরকারকে হিংসুটে বলে কটাক্ষ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেন, তিনি যদি রোমে যাওয়ার জন্য ফিট না হন, তাহলে কোনটা ফিট আর কোনটা আনফিট? তাঁর আরও প্রশ্ন, নিজের ভাল মন্দ কি তিনি বুঝবেন না? তিনি বলেছেন, সৌজন্যতার খাতিরেই তিনি অনুমতি নিয়েছিলেন। তিনি চান বিদেশমন্ত্রকের সঙ্গে ভাল সম্পর্ক। তবে তাঁকে যেতে না দিয়ে যে তাঁর মুখ বন্ধ করা যাবে না, সেই বিষয়টিও চ্যালেঞ্জের সুরে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাল্টা মমতাকে ডাকা সংগঠনের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছে বঙ্গ বিজেপি নেতারা। মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুমতি না দেওয়ার জন্য বিদেশ মন্ত্রককে ধন্যবাদ জানিয়েছেন তাঁরা।

    আরও পড়ুন: তৈরি ঘূর্ণাবর্ত, মঙ্গল থেকেই বঙ্গে দুর্যোগ! আবহাওয়ার বদলে যে ক্ষতির মুখে বাংলা...

    ভবানীপুর এখন তৃণমূল-বিজেপি, দুপক্ষের কাছেই প্রেস্টিজ ফাইট। তাই শেষ দিনের প্রচারে কোনও ঘাটতি রাখতে চাইছে না গেরুয়া শিবির। একদিনে ৮টি ওয়ার্ডে বিজেপির ৮০ জন নেতা প্রচার করবেন সোমবার। এদিনের প্রচারকে দু’ ভাগে ভাগ করা হয়েছে। প্রথমটি সকাল ৮টা থেকে ১১টা। অন্যটি দুপুর ২টো থেকে ৫টা। বিজেপি সূত্রে খবর, ভবানীপুরের ভোটারদের বোঝানো হবে বাংলার সম্মান পুনরুদ্ধারের দায়িত্ব এখন তাঁদেরই কাঁধে। নন্দীগ্রামে হেরে যাওয়ার পরও ক্ষমতার অপব্যবহার ও গণতন্ত্রকে লজ্জিত করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়, এই অভিযোগ তুলেও সাধারণ মানুষের কাছে প্রচার করবেন তাঁরা।

    এদিনের প্রচারে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ বা সুকান্ত মজুমদাররা ছাড়াও থাকবেন অর্জুন সিং, দেবশ্রী চৌধুরী, সুভাষ সরকার, জ্যোতির্ময় সিং মাহাতো, রূপা গাঙ্গুলি, স্বপন দাশগুপ্ত, সৌমিত্র খাঁ, বঙ্কিমচন্দ্র ঘোষ, অগ্নিমিত্রা পাল, অশোক দিন্দা, অশোক কীর্তনিয়া, অনির্বাণ গঙ্গোপাধ্যায়, ভারতী ঘোষ ও বিমান ঘোষ।

    Published by:Suman Biswas
    First published: